• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    করোনায় খাগড়াছড়িতে কর্মহীনদের পাশে ত্রিপুরা চাকুরীজীবী কল্যাণ সমবায় সমিতি                    
 

সুকৃতি ভট্টাচার্য্যর রচিত কাব্যগ্রন্থ বৈচিত্র বাসনার মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 11 Dec 2016   Sunday

রোববার রাঙামাটিতে কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুকৃতি ভট্টাচার্য্যর রচিত প্রথম কাব্যগ্রন্থ বৈচিত্র বাসনার মোড়ক উন্মোচন ও  আলোচনা সভার  আয়োজন করা হয়।

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী।

 

রাঙামাটি সদর উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চারণ সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণের সম্পাদক একেএম মকছুদ অাহমদ,রাঙামাটি পৌর সভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, রাঙামাটি সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার এএসএম মনিরুজ্জামান, কাঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বদিউল অালম। স্বাগত বক্তব্য রাখেন কাব্যগ্রন্থের লেখিকা সুকৃতি ভট্টাচার্য্য। অালোচনা সভা শেষে অতিথিরা কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন করেন। অনষ্ঠান পরিচালনা করেন স্বর্নটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজির আহমদ তালুকদার।

 

প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী বলেন,শিক্ষার কোন শেষ নাই। স্কুলে পাঠদানের পাশাপাশি লেখিকা যে কাব্যগ্রন্থ রচনা করলেন তাতে অন্যান্যরা উৎসাহিত হবে। তিনি প্রকাশনার কাজে  সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন। তিনি পৌরবাসীর সেবা করতে নতুন নতুন প্রস্তাবনা প্রদান করাসহ সকলের কাছে সহযোগিতা কামনা করেন।

 

বিশেষ অতিথির বক্তব্যে একেএম মকছুদ অাহমদ বলেন, আমার জীবনের অনেক সময় শিক্ষকতার কাজে জড়িত ছিল।শিক্ষকতা ছেড়ে আমি সংবাদ জগতে পদার্পন করি।

 

তিনি আরো বলেন,কাব্যগ্রন্থের লেখিকা যেভাবে তার লেখনিতে সবকিছু তুলে ধরেছে তাতে অামি মুগ্ধ। তার কবিতা বিভিন্ন সংবাদপত্রে ছাপানোর অাশ্বাস দিয়ে তিনি অারো বলেন, শিক্ষকতার পাশাপাশি লেখার যে একাগ্রতা তাতে স্কুলের অন্যান্য শিক্ষকসহ ছাত্রছাত্রীরা উৎসাহবোধ করবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ