• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে রাঙামাটিতে মতবিনিময় সভার আয়োজন                    লামায় এক রোহিঙ্গা পাথর শ্রমিকের লাশ গুমের সময় ধৃত ৪                    খাগড়াছড়িতে ১৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন                    খাগড়াছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকে শান্তিপূর্ন সকাল-সন্ধ্যা হরতাল পালিত                    পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিততে খাগড়াছড়িতে র‌্যালী ও কর্মশালা                    রাঙামাটিতে ঝুকিপূর্ন স্থানে বসবাস না করে নিরাপদ স্থানে বসবাসের আহ্বান জানালেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী                    রাঙামাটিতে সেনা বাহিনীর উদ্যোগে শিশুদের বিনোদনের হ্যাপী আইল্যান্ড উদ্ধোধন                    খাগড়াছড়ির বেতছড়িতে পিতা-পুত্রসহ তিন জনকে অপহরণের নিন্দা                    ইউপিডিএফের নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ,পুলিশী বাধার অভিযোগ                    পানছড়িতে ইউপিডিএফ`র নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ                    রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত                    লামায় বন্য হাতির আক্রমণে গুরুতর আহত ১                    লামায় অগ্নিকান্ডে ১২টি বসত ঘর ভূস্মিভূত                    পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের সংঘাতে সাধারণ মানুষ শংকিত- দীপংকর তালুকদার                    বরকলে বিজিবির উদ্যোগে আইন শৃংখলা বিষয়ে মতবিনিময় সভা                    গুইমারা ও পানছড়িতে দু ব্যক্তির লাশ উদ্ধার                    পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের ১ কর্মী নিহত: গুলিবিদ্ধ ১                    খাগড়াছড়ি শহর পরিদর্শনে ৩৬ পৌর মেয়র                    পাহাড়কে অশান্ত রাখতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে-পংকজ দেবনাথ এমপি                    পাহাড় ধসের মোকাবেলায় রাঙামাটিতে চিহিৃত ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসে নিষেজ্ঞা                    মৈত্রী সেতু দু’দেশের অর্থনৈতিক প্রাঁণ চাঞ্চলতা ফিরেয়ে আনবে-নৌপরিবহণ মন্ত্রী                    
 

আলীকদমে অভিযানে ১৩টি অস্ত্রসহ ৩জনকে আটক করেছে র‌্যাব

লামা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 19 Jan 2018   Friday

বান্দরবানের আলীকদম সদরের পান বাজার থেকে ১৩টি দেশীয় অস্ত্র, ১৯রাউন্ড গুলি ও দুটি মোটর সাইকেলসহ ৩জনকে আটক করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। আটককৃতরা হল আক্কাস আলীর ছেলে মোঃ ফারুক (২৮), ইসরাফিল মিয়ার ছেলে মোঃ আজগর আলী (২২) ও আবদুর রশিদের ছেলে মোঃ দুলাল মিয়া (৪০)। তাদের সকলের বাড়ি আলীকদম সদর ইউপির কলা ঝিড়ি এলাকায়। শুক্রবার দুপুর ১টার সময় আলীকদম পানবাজারে এসব অস্ত্র উদ্ধা্র করা হয়েছে।

 

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র এএসপি সায়েদা সুলতানা ও ল্যাফটেনেন্ট কমান্ডার আশিকুর রহমান এর নেতৃত্বে একদল র‌্যাব ১৩টি দেশীয় অস্ত্র, ১৯রাউন্ড গুলি উদ্ধার, দুটি মোটর সাইকেল জব্দ ও এ ঘটনায় জড়িত থাকায় ৩জনকে আটক করেন।

 

অভিযানে নেতৃত্ব দেওয়া চট্রগ্রাম র‍্যাব ৭ এর সিনিয়র এ এসপি শাহেদা সুলতানা বলেন, বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পার্বত্য বান্দরবান জেলার আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পানবাজাস্থ মোঃ আবুল কালামের কাঁচামালের আড়তের সামনে কিছুসংখ্যক অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে শুক্রবার বেলা ১টা ২০ মিনিটে লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এবং সিনিয়র এএসপি শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি চৌকষ দল ফুলের ঝাড়ু মোড়ানো অবস্থায় এসব অস্ত্র ও গোলাবারুদ আটক করে। আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত রয়েছে এবং ১নং আসামী মোঃ দুলাল চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন ছিন্নমুল এলাকার সন্ত্রাসী মশিউর বাহিনীর অন্যতম সদস্য। তারা অবৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে এবং এলাকায় প্রভাব বিস্তারের লক্ষে তারা সর্বদা অবৈধ অস্ত্র মজুদ রাখে।

 

আলীকদম উপজেলা থেকে ১৩ টি অস্ত্র উদ্ধারের বিষয়টি মুঠোফোনে এ প্রতিবেদককে অস্ত্র উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব ৭ চট্রগ্রাম কার্যালয়ের ল্যাপ্টেনেন্ট কমান্ডার আশিকুর রহমান। আটককৃতদের বিরোদ্ধে আমর্স এ্যাক্ট, ১৮৭৮ এর ১৯-অ/(ভ) ধারা মোতাবেক বান্দরবান জেলার আলীকদম থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন চলছে।

 

এ ব্যাপারে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বরত এসআই স্বপন চন্দ্র বড়ুয়া বলেন, র‍্যাব ৭ চট্রগ্রামের অভিযানে আলীকদম থেকে অস্ত্র উদ্ধার করে নিয়ে গেছে শুনেছি। তবে এখনো পর্যন্ত(সন্ধা ৬ টা নাগাদ) র‍্যাবের পক্ষ থেকে থানায় মামলা করতে আসেনি।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

আর্কাইভ