• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিএনপি-জামাত নির্বাচনের আগে নতুন প্রজম্মকে বিভ্রান্তের অপচেষ্টা চালাচ্ছে                    তিন দিনের টিউবওয়েল বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত                    কাপ্তাইয়ের গরীব ও দু:স্হ পরিবারের মাঝে চাল বিতরণ                    খাগড়াছড়িতে অপহৃতদের মুক্তির দাবীতে গ্রামবাসীদের বিক্ষোভ,৪ গ্রামবাসী উদ্ধার                    রাঙামাটিতে মাদকের বিরুদ্ধে জোরালো অভিযানের দাবীতে মানববন্ধন                    এতিমখানা ও মোনঘর শিশু সদনে জেলা পরিষদের নগদ অর্থ বিতরণ                    সমকাল সম্পাদকের মৃত্যুতে পানছড়ি প্রেস ক্লাবের শোক                    রাঙামাটিতে ভিসিএফের উদ্ভিদ ও প্রাণী জরিপ ফলাফল শেয়ারিং কর্মশালা                    রাঙামাটি রিজিয়নের বিদায়ী ও নতুন কমান্ডার জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাত                    রাঙামাটিতে জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে প্রমিক্ষণ কর্মশালা                    দেশবরেণ্য সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার আর নেই                    খাগড়াছড়িতে স্মরকলিপি প্রদান শেষে ফেরার পথে ৪ গ্রামবাসীকে অপহরণের অভিযোগ                    জাতীয় শোক দিবস উদযাপনের লক্ষে পানছড়িতে প্রস্তুতি মূলক সভা                    পানছড়িতে ব্র্যাকের ‘‘ইগরা” প্রকল্পের দিনব্যাপি কর্মশালা                    বিলাইছড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন                    পানছড়িতে শিক্ষার্থীকে মাঝে শিক্ষা অনুদানের অর্থ বিতরণ                    কাপ্তাইয়ে বিভিন্ন প্রজাপতির মাছের পোনা বিতরন ও অবমুক্তকরণ                    জাতির জনকের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বরকলে আলোচনাসভা                    রাঙামাটিতে সংগীত পরীক্ষায় উত্তীর্ণ শিল্পীদের পুরস্কার বিতরণ                    খাগড়াছড়ি জেলা পরিষদের ৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব ও সংগঠনকে অনুদানের চেক হস্তান্তর                    আন্তর্জাতিক যুব দিবসে কাপ্তাইয়ে র‌্যালী ও আলোচনা সভা                    
 

আলীকদমে অভিযানে ১৩টি অস্ত্রসহ ৩জনকে আটক করেছে র‌্যাব

লামা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 19 Jan 2018   Friday

বান্দরবানের আলীকদম সদরের পান বাজার থেকে ১৩টি দেশীয় অস্ত্র, ১৯রাউন্ড গুলি ও দুটি মোটর সাইকেলসহ ৩জনকে আটক করেছে চট্টগ্রামের র‌্যাব-৭। আটককৃতরা হল আক্কাস আলীর ছেলে মোঃ ফারুক (২৮), ইসরাফিল মিয়ার ছেলে মোঃ আজগর আলী (২২) ও আবদুর রশিদের ছেলে মোঃ দুলাল মিয়া (৪০)। তাদের সকলের বাড়ি আলীকদম সদর ইউপির কলা ঝিড়ি এলাকায়। শুক্রবার দুপুর ১টার সময় আলীকদম পানবাজারে এসব অস্ত্র উদ্ধা্র করা হয়েছে।

 

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র এএসপি সায়েদা সুলতানা ও ল্যাফটেনেন্ট কমান্ডার আশিকুর রহমান এর নেতৃত্বে একদল র‌্যাব ১৩টি দেশীয় অস্ত্র, ১৯রাউন্ড গুলি উদ্ধার, দুটি মোটর সাইকেল জব্দ ও এ ঘটনায় জড়িত থাকায় ৩জনকে আটক করেন।

 

অভিযানে নেতৃত্ব দেওয়া চট্রগ্রাম র‍্যাব ৭ এর সিনিয়র এ এসপি শাহেদা সুলতানা বলেন, বিশ্বস্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পার্বত্য বান্দরবান জেলার আলীকদম উপজেলার সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পানবাজাস্থ মোঃ আবুল কালামের কাঁচামালের আড়তের সামনে কিছুসংখ্যক অস্ত্র ব্যবসায়ী আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে শুক্রবার বেলা ১টা ২০ মিনিটে লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এবং সিনিয়র এএসপি শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি চৌকষ দল ফুলের ঝাড়ু মোড়ানো অবস্থায় এসব অস্ত্র ও গোলাবারুদ আটক করে। আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত রয়েছে এবং ১নং আসামী মোঃ দুলাল চট্টগ্রামের সীতাকুন্ড থানাধীন ছিন্নমুল এলাকার সন্ত্রাসী মশিউর বাহিনীর অন্যতম সদস্য। তারা অবৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে এবং এলাকায় প্রভাব বিস্তারের লক্ষে তারা সর্বদা অবৈধ অস্ত্র মজুদ রাখে।

 

আলীকদম উপজেলা থেকে ১৩ টি অস্ত্র উদ্ধারের বিষয়টি মুঠোফোনে এ প্রতিবেদককে অস্ত্র উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন র‍্যাব ৭ চট্রগ্রাম কার্যালয়ের ল্যাপ্টেনেন্ট কমান্ডার আশিকুর রহমান। আটককৃতদের বিরোদ্ধে আমর্স এ্যাক্ট, ১৮৭৮ এর ১৯-অ/(ভ) ধারা মোতাবেক বান্দরবান জেলার আলীকদম থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন চলছে।

 

এ ব্যাপারে আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বরত এসআই স্বপন চন্দ্র বড়ুয়া বলেন, র‍্যাব ৭ চট্রগ্রামের অভিযানে আলীকদম থেকে অস্ত্র উদ্ধার করে নিয়ে গেছে শুনেছি। তবে এখনো পর্যন্ত(সন্ধা ৬ টা নাগাদ) র‍্যাবের পক্ষ থেকে থানায় মামলা করতে আসেনি।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

আর্কাইভ