• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিলাইছড়িতে বীর মুক্তি যোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়া আর নেই                    ঘাগড়া বাজারে সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্র লিটন মারা গেছে                    উন্নয়ন বোর্ডের ২০২২-২০২৩ অর্থ বছরের পরিচালনা বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত                    সাফ শিরোপা জয়ী পাহাড়ের পাঁচ কন্যা রাঙামাটিবাসীর ভালোবাসায় সিক্ত হলেন                    রাঙামাটির দুর্গম পাহাড়ে বেড়ে উঠা দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ গোলরক্ষক রুপ্না চাকমার গল্প                    রুপ্না ও রিতুপূর্ণাকে জেলা প্রশাসকের তিন লাখ টাকার চেক উপহার                    রাবিপ্রবির নতুন ভিসি হলেন চবি শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা                    রাঙামাটি জেলা পরিষদের `সহকারি শিক্ষক নিয়োগ` পরীক্ষা স্থগিত                    রাঙামাটিতে নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন মীর আবু তৌহিদ,পিবিএম                    সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ ছড়িয়ে পড়েছে খাগড়াছড়িতেও চার লক্ষ টাকা পুরস্কার ঘোষনা জেলা প্রশাসকের                    তিন মাসে পাহাড়ে ১৮টি মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে                    রাঙামাটিতে গণমাধ্যম কর্মীদের নিয়ে তথ্য অধিকার আইন বিষয়ে দুদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন                    লামায় ভূমি দখলের প্রতিবাদে ও দখলকারীদের বিরুদ্ধে শাস্তির দাবীতে রাঙামাটিতে মানবন্ধন                    অবশেষে কাপ্তাই সুইডেন পলিটেকনিকের অ়ভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলি                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা                    খাগড়াছড়ির পানছড়িতে এতিম শিশুসহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ                    ৩২ ঘন্টা হরতাল প্রত্যাহার করেছে পার্বত্য নাগরিক পরিষদ                    শিক্ষক কর্তৃক যৌন হয়রানির অভিযোগে কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিকে শিক্ষার্থীদের বিক্ষোভ-মিছিল                    রাঙামাটি শহরে ৩২ঘন্টার হরতাল ডেকেছে পার্বত্য নাগরিক পষিদ                    জুরাছড়িতে আশিকার উদ্যোগে বন ও জীববৈচিত্র্য রক্ষা বিষয়ে আলোচনা সভা                    রাঙামাটিতে কারাবন্দিদের সাথে ও লিগ্যাল এইডের প্যানেলের বৈঠক                    
 
ads

করোনায় এক কোটি টাকার লোকসান নিয়ে সীমিত আকারে খুলছে রাঙামাটি পর্যটন

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Aug 2020   Thursday

করোনা ভাইরাসের কারণে প্রায় এক কোটি টাকার লোকসান নিয়ে আকর্ষনীয় রাঙামাটির পর্যটন স্পট দর্শনার্থীদের জন্য সীসিত আকারে খুলে  দিয়েছে  পর্যটন কর্তৃপক্ষ। কারোনায়  ১৩৭ দিন বন্ধ ছিল রাঙামাটির আকর্ষনীয় পর্যটন কমপ্লেক্সটি।


জানা গেছে, ইট পাথুরের শহর ও যান্ত্রিক জীবনের ক্লান্তি দূর করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসুরা পাহাড় ও হ্রদ ঘেরা প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে ছুটে আসেন রাঙামাটিতে। কিন্তু মহামাররি করোনা ভাইরাসের কারণে গেল ১৮ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় পর্যটনের ঝুলন্তসহ পর্যটন স্পটটি। তবে দীর্ঘ ১৩৭ দিন বন্ধ থাকায় এবং পর্য়টকের আনাগোনা না থাকায় ও বর্তমান বর্ষা মৌসুমে প্রকৃতি তার অপন মনে সেজেছে। রাঙামাটির পর্যটন সেতুর সৌন্দর্য্য ছাড়াও তার আশাপাশের থাকা প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য মেলে ধরেছে প্রকৃতি। প্রকৃতি যেনো আপন মেতে উঠেছে। রাঙামাটিতে পর্যটনের আকর্যনীয় স্পটের মধ্যে রয়েছে,সেতু, শুভলং ঝর্ণা, রাজ বন বিহার,জেলা প্রশাসনের বাংলো, অরন্যক, আসামবস্তি-কাপ্তাই সড়কের বেসরকারী পর্যটন বেরান্নে, বড়গাঙ, রান্ন্যাতুগুন এবং আদিবাসীদের শান্ত সবুজ গ্রাম ও তাদের জীবনযাত্রা।


রাঙামাটি সরকারী পর্যটন কেন্দ্রের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করে তার পরামর্শের ভিত্তিতে গেল মঙ্গলবার দুপুরে থেকে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের জন্য পর্যটন কেন্দ্র খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।


তিনি আরো জানান, করোনা মহামারির কারণে সরকারি নির্দেশনায় গেল ১৮ মার্চ বন্ধ করা হয়েছিলো পর্যটন কেন্দ্রটি। গত চার মাসে প্রায় এক কোটি টাকার মতো ক্ষতি হয়েছে বলে জানান রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক।


তিনি জানান, এখন পর্যটন কমপ্লেক্সটি খুলে দেয়ার পর ঠিক কি পরিমাণ পর্যটক আসবেন অথবা আদৌ আসবেন কিনা সেটা বোঝা যাবে আগামী কয়েকদিনের পরিস্থিতির উপর। তবে সামাজিক দুরত্ব ও মাস্ক ছাড়া কাউকে পর্যটন কেন্দ্রে ঢুকতে দেয়া হবে না।


রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ জানান, রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপকের সাথে কথা হয়েছে। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে যদি সীমিত আকারে খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। সেই মোতাবেক তারা পর্যটন কমপ্লেক্সটি খোলার সিদ্ধান্ত নিয়েছেন। তবে কেউ যেনো মাস্ক ছাড়া সেখানে না যায় এবং সামাজিক দুরত্ব নিশ্চিত করা হয় এই ব্যাপারে জোড়ালো পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ