• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

লামায় অগ্নিকান্ডে ১২টি বসত ঘর ভূস্মিভূত

Published: 22 Apr 2018   Sunday

লামা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের একদম দূর্গম এলাকায় অবস্থিত রেয়ং ম্রো পাড়ায়  অগ্নিকান্ডে ১২টি বসত ঘর ভস্মিভূত হয়েছে। গেল শনিবার ইউনিয়নের ৯নং ওয়ার্ডে দুপুর এ দুর্ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ক্ষতির পরিমান প্রায় ১৮ লক্ষ টাকা বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্তরা।

 

জানা যায়,গেল শনিবার ইউনিয়নের ৯নং ওয়ার্ডে দুপুরের দিকে রেয়ং ম্রো পাড়ার  ইয়াংরিং ম্রো`র ঘরের চুলার আগুণ থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ মহুর্তে মধ্যে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে। এতে ১২টি বসত ঘর ভস্মিভূত হয়।  ক্ষতিগ্রস্তরা  হলেন, মাংক্রাত ম্রো, মাংপা ম্রো, ওই ওয়াই ম্রো, তুই তুই ম্রো, ইয়াং রিং ম্রো, মেন ওয়াই ম্রো, মেন থক ম্রো, নিয়াপু ম্রো, মেনলাক ম্রো, লেংপুং ম্রো, ভানয়াং ম্রো, মেন কিয়াং ম্রো।

 

উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান চাচিং প্রু মার্মা জানান,রূপসীপাড়া ইউনিয়নের দূর্গম এলাকায় অবস্থিত রেয়ং ম্রো পাড়াটি। এ এলাকার সাথে কোন রকম যোগাযোগ গড়ে না উঠায় রূপসীপাড়া বাজার থেকে হেঁটে  এলাকায় যেতে চার ঘন্টার অধিক সময় লাগে। তার কারণে একদিন পরে(রোববার) অগ্নিকান্ডে বসতঘর পুড়ে যাওয়ার সংবাদটি পেয়েছি। ইতোমধ্যে ক্ষয়ক্ষতির তালিকাটি উপজেলার ত্রাণ শাখায় পাঠানো হয়েছে। সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদের পক্ষে ক্ষতিগ্রস্তদের প্রতি পরিবারকে এক বস্তা চাউল ও একটি করে কম্বল দেয়া হয়েছে।

 

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার জানান, রান্না ঘরের চুলার আগুণ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। এতে রেয়ং পাড়ায় ১২টি বসতঘর পুড়ে গেছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ