• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    পার্বত্য চট্টগ্রাম স্থায়ী সমাধান পেতে সিংহ মার্কায় ভোট চাইলেন উষাতন তালুকদার এমপি                    পার্বত্যচুক্তি বাস্তবায়নের লক্ষে নৌকাকে জয়যুক্ত করার প্রত্যয়                    সিআইপিডি’র উদ্যোগে রাঙামাটিতে প্রবীণদের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি আসবাবপত্র সমিতিতে ১৪ মাসের মাথায় আহবায়ক কমিটি গঠন                    বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিচারণ ও আলোচনা সভা                    বুদ্ধিজীবি দিবসে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন                    রাইখালীতে আওয়ামীলীগের দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন                    খাগড়াছড়িতে শিশুতোষ দ্বি-ভাষিক বই বিষয়ক স্থানীয় পর্যায়ে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে ব্লাষ্টের উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা                    রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার কাপ্তাই থেকে নির্বাচনী প্রচারণা শুরু                    লংগদুতে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদারের প্রচারনা                    
 

রাঙামাটিতে ছাত্রলীগের ৫নেতার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট সংবাদের প্রতিবাদে সংবাদ সন্মেলন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 01 Sep 2017   Friday

দৈনিক কালের কণ্ঠে রাঙামাটি জেলা ছাত্রলীগের ৫ নেতার বিরুদ্ধে ষড়যন্ত্রমুলকভাবে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদে শুক্রবার সংবাদ সন্মেলন করেছে জেলা ছাত্রলীগ।

 

আওয়ামীলীগের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সন্মেলনে বক্তব্যে দেন জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সূজন, সহ-সভাপতি সাইফুল আলম রাশেদ ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা। এসময় সংগঠনের সহ-সভাপতি এমএন কাউছার রুমি ও সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন টিপু উপস্থিত ছিলেন।


সংবাদ সন্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন বলেন, আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং রাঙামাটি জেলায় উন্নয়নে জোয়ারের দিকে এগিয়ে যাচ্ছে। সেই মহুর্তে আঞ্চলিক রাজনৈতিক দলের মদদে দৈনিক কালের কণ্ঠে আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হেয় প্রতিপন্ন ও নিশ্চিহৃ করতে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাধা গ্রস্থ করতে এই মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়েছে। এছাড়া প্রতিবেদক তার ব্যক্তিগত আক্রোশের কারণে জেলা ছাত্রলীগের ৫ জনের বিরুদ্ধে এ সংবাদ প্রকাশ করেছেন।

 

দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত রিপোর্টে ছাত্রলীগের যে ৫ জনকে অযোগ্য ও অছাত্র বলে উল্লেখ করা হয়েছে তা সত্য নয় দাবী করে তিনি বলেন, এখানে কেউ অযোগ্য কিংবা অছাত্র নয়। সবাইয়ের জীবন বৃত্তান্ত দেখেই কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে আমাদের নেতৃত্ব দেওয়ার সুযোগ দিয়েছেন। দায়িত্ব পাওয়ার পর থেকে এলাকার উন্নয়ন ও ছাত্র সমাজের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন এবং জেলা ছাত্রলীগের মধ্যে দলীয় কোন ধরনের কোন্দল বা গ্রুপিং নেই। রাঙামাটি জেলা ছাত্রলীগ একটি সুশৃংখল কমিটি। যদি গ্রপিং থাকতো তাহলে কেন্দ্রীয় যে কর্মসূচি পালন করা হয়েছে তা পৃথক পৃথকভাবে পালন করা হতো।

 

সংবাদ সন্মেলনে আরো বলা হয়, সারা দেশের ন্যায় পার্বত্যাঞ্চলের ছাত্র রাজনীতি কিছুটা ভিন্ন। তাই পরিক্ষিত নেতৃত্ব ও ত্যাগী নেতা-কর্মীদের নিয়ে আগামীতে পূর্নাঙ্গ কমিটি গঠন করতে যাচ্ছেন। যার কারণে কিছুটা সময় লাগছে পূর্নাঙ্গ কমিটি গঠন করতে। তবে চলতি মাসের মধ্যে জেলা ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

 

তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কালের কণ্ঠের রাঙামাটি প্রতিনিধি ব্যক্তিগত হাসিলের উদ্দেশ্য এই মনগড়া ও মিথ্যা সংবাদ পরিবেশন করেছেন। যা হলুদ সাংবাদিকতায় পড়ে। আমরা এ ধরনের হলুদ সাংবাদিকতা চায় না। এই অযোগ্য প্রতিনিধিকে না রাখার জন্য কালের কণ্ঠ কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান তিনি


জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হয়ে আমরা ছাত্র রাজনীতি করছি। এখানে কেউই অছাত্র নয়। সবাইয়ের ছাত্রত্ব রয়েছে বলে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে আমাদের হাতে নেতৃত্ব দিয়েছেন।


তিনি আরো বলেন, এক সময় জেলা ছাত্রলীগের সভাপতি সুজনের সাথে তার মধ্যে ভূল বোঝাবুঝির কারণে কিছুটা দ্বন্ধ ছিল। কিন্তু এখন আর দুজনের মধ্যে কোন দ্বন্ধ নেই। আমরা সবাই ঐক্যবদ্ধ।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ