• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দুই ত্রিপুরা কিশোরীর হত্যাকারীদের শাস্তির দাবিতে ঢাকায় মানববন্ধন ও সমাবেশ                    লামায় সপ্তম শ্রেণীর এক ছাত্রী ৫ দিন ধরে নিখোঁজ                    কাপ্তাইয়ে বিজিবির ইফতার মাহফিল অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ৩৪ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে কৃষকদের সহজলভ্য ঋনের সেবা পেতে ব্যাংক প্রধানদের সাথে পরামর্শক কর্মশালা                    খাগড়াছড়িতে অবিস্ফোরিত আতশবাজিতে শিশু দগ্ধ                    খাগড়াছড়িতে দুগ্রুপের গোলাগুলি বিনিময়, সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান                    দীঘিনালায় দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ’র সাবেক কর্মী নিহত                    আলীকদমে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা                    লামায় বেইলি ব্রীজের পাটাতন ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগ চরমে                    মাইসছড়ি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা                    রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে ওয়াই-ফাই সেবা প্রদান                    উপকার ভোগীদের সরকারী ও প্রাইভেট সেক্টরের উন্নয়ন সেবা সহজলভ্য করতে রাঙামাটিতে কর্মশালা                    লংগদুতে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষনের সনদ পত্র বিতরণ                    সীতাকুন্ডে দুই কিশোরীর হত্যায় জড়িতদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন                    নাইক্ষ্যংছড়িতে মাটি চাপায় নারী শ্রমিকসহ নিহত ৪, আহত ১                    পাহাড়ে আবারও রক্তের হোলি খেলা শুরু হয়েছে-উষাতন তালুকদারএমপি                    পানছড়ি বাজারে ক্রেতাদের অনুপস্থিতি কোটি টাকার লোকসানে ব্যবসায়ীরা                    লামায় আগুণ লেগে ৩ দোকান পুড়ে ছাই                    রাঙামাটির কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন                    বর্তমান সরকার শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করছে- বৃষ কেতু চাকমা                    
 

পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প বিকাশের লক্ষে
রাঙামাটিতে ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Dec 2017   Sunday

রোববার রাঙামাটি থেকে বান্দরবান সাঙ্গ ব্রিজ পর্ষন্ত ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প বিকাশের লক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে তিন দিন ব্যাপী প্রতিযোগিতার আয়োজন করে।

 

রোববার সকালে প্রতিযোগিতার দ্বিতীয় দিনে শহরের আসামবস্তি এলাকায় রাঙামাটি থেকে বান্দরবানের সাঙ্গু ব্রীজ পর্ষন্ত ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা ও সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুখ।

 

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএইচএম শাহেন রেজা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা,জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান উপস্থিত ছিলেন। পরে অতিথিরা আনুষ্ঠানিতকভাবে প্রতিযোগী সাইক্লিষ্টদের হাতে পতাকা তুলে দেয়ার পর পর রাঙামাটি-কাপ্তাই-বান্দরবান সড়ক হয়ে বাইক প্রতিযোগিতা শুরু হয়।


বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার জানান, দ্বিতীয়বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে ৩জন নারীসহ মোট ৫৩ জন প্রতিযোগী সাইক্লিষ্ট অংশ নিয়েছেন। এর মধ্যে তিন পার্বত্য জেলা থেকে ১জন নারীসহ ১৮ জন সাইক্লিষ্ট অংশ নিয়েছেন। সোমবার বান্দরবানের সাঙ্গু ব্রীজ থেকে শুরু হয়ে থানচি উপজেলার থানচি ব্রীজে গিয়ে প্রতিযোগিতার সমাপ্তি ঘটবে। এ প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ী সাইক্লিষ্টকে নগদ অর্থসহ নেপালের আর্ন্তজাতিক মাউন্টেইন বাইক প্রতিযোগিতায় বিজয়ীরা অংশ গ্রহন করবে।


উদ্বোধনী অনুষ্ঠনে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু বলেন, পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। প্রথমবারে এই প্রতিযোগীতায় পার্বত্য জেলা থেকে সাইক্লিষ্ট অংশ গ্রহন না করলেও এবারে তিন পার্বত্য জেলা থেকে একজন মহিলা সাইক্লিষ্টসহ মোট ১৮জন প্রতিযোগী অংশ গ্রহণ করেছেন। আগামীতে উৎসাহী হয়ে পার্বত্য জেলা থেকে আরো প্রতিযোগী অংশগ্রহন করবেন।


উল্লেখ্য, গেল শনিবার সাজেকের রুইলুই এলাকায় তিন দিন ব্যাপী ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ