• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প বিকাশের লক্ষে
রাঙামাটিতে ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Dec 2017   Sunday

রোববার রাঙামাটি থেকে বান্দরবান সাঙ্গ ব্রিজ পর্ষন্ত ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প বিকাশের লক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে তিন দিন ব্যাপী প্রতিযোগিতার আয়োজন করে।

 

রোববার সকালে প্রতিযোগিতার দ্বিতীয় দিনে শহরের আসামবস্তি এলাকায় রাঙামাটি থেকে বান্দরবানের সাঙ্গু ব্রীজ পর্ষন্ত ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা ও সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুখ।

 

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএইচএম শাহেন রেজা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা,জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান উপস্থিত ছিলেন। পরে অতিথিরা আনুষ্ঠানিতকভাবে প্রতিযোগী সাইক্লিষ্টদের হাতে পতাকা তুলে দেয়ার পর পর রাঙামাটি-কাপ্তাই-বান্দরবান সড়ক হয়ে বাইক প্রতিযোগিতা শুরু হয়।


বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার জানান, দ্বিতীয়বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে ৩জন নারীসহ মোট ৫৩ জন প্রতিযোগী সাইক্লিষ্ট অংশ নিয়েছেন। এর মধ্যে তিন পার্বত্য জেলা থেকে ১জন নারীসহ ১৮ জন সাইক্লিষ্ট অংশ নিয়েছেন। সোমবার বান্দরবানের সাঙ্গু ব্রীজ থেকে শুরু হয়ে থানচি উপজেলার থানচি ব্রীজে গিয়ে প্রতিযোগিতার সমাপ্তি ঘটবে। এ প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ী সাইক্লিষ্টকে নগদ অর্থসহ নেপালের আর্ন্তজাতিক মাউন্টেইন বাইক প্রতিযোগিতায় বিজয়ীরা অংশ গ্রহন করবে।


উদ্বোধনী অনুষ্ঠনে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু বলেন, পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। প্রথমবারে এই প্রতিযোগীতায় পার্বত্য জেলা থেকে সাইক্লিষ্ট অংশ গ্রহন না করলেও এবারে তিন পার্বত্য জেলা থেকে একজন মহিলা সাইক্লিষ্টসহ মোট ১৮জন প্রতিযোগী অংশ গ্রহণ করেছেন। আগামীতে উৎসাহী হয়ে পার্বত্য জেলা থেকে আরো প্রতিযোগী অংশগ্রহন করবেন।


উল্লেখ্য, গেল শনিবার সাজেকের রুইলুই এলাকায় তিন দিন ব্যাপী ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ