• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন                    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাবিপ্রবির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা                    আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে রাঙামাটিতে চাকমা ভাষার অক্ষরে স্বাক্ষরতা অভিযান                    আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুর্নীতি বিরোধী সাক্ষরতা অভিযান অনুষ্ঠিত                    কাউখালীতে শিক্ষার্থীদের বাঁশের তৈরী শহীদ মিনারে শ্রদ্ধা                    বরকলে আইন শৃঙ্খলা ও উন্নয়ন বিষয়ক মাসিক সভা                    রাঙামাটিতে কোর গ্রুপ সদস্যদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা                    কাপ্তাই পলিটেকনিক ইনষ্টিটিউটে সিএসই কনফারেন্স অনুষ্ঠিত                    জুরাছড়িতে ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী শ্যামল কান্তি চাকমার প্রার্থীতা বাতিল                    দ্বিতীয় দিনের ম্যাচে ৩-০ গোলে জয় পেলো রেগা স্পোর্টিং ক্লাব                    নানিয়াচরের বিভিন্ন প্রতিষ্ঠানে জেলা পরিষদের ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    রাঙামাটিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের ৮জনের মনোনয়নপত্র বাতিল                    কাউখালীতে সম্মেলিত উদ্যোগে শহীদ মিনার স্থাপন                    বরকলের খুব্বাং বাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের অনিশ্চিত হয়ে পড়ছে শিক্ষা জীবন                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে টমটম চালক নিহত                    রাজস্থলীতে পশুপালন ও কৃষি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    রাঙামাটিতে বৌদ্ধদের মাঘী পূর্ণিমা উদযাপিত                    বাঘাইছড়ির সাজেকে পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে আহত ৭                    খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন                    খাগড়াছড়িতে মাঘী পূর্ণিমা উদযাপিত                    আগামী ৮মার্চ থেকে ৩দিন ব্যাপী ঐতিহ্যবাহী বোমাং রাজপূণ্যাহ শুরু হচ্ছে                    
 

পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প বিকাশের লক্ষে
রাঙামাটিতে ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Dec 2017   Sunday

রোববার রাঙামাটি থেকে বান্দরবান সাঙ্গ ব্রিজ পর্ষন্ত ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্প বিকাশের লক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে তিন দিন ব্যাপী প্রতিযোগিতার আয়োজন করে।

 

রোববার সকালে প্রতিযোগিতার দ্বিতীয় দিনে শহরের আসামবস্তি এলাকায় রাঙামাটি থেকে বান্দরবানের সাঙ্গু ব্রীজ পর্ষন্ত ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা ও সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুখ।

 

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব এএইচএম শাহেন রেজা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা,জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার, রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান উপস্থিত ছিলেন। পরে অতিথিরা আনুষ্ঠানিতকভাবে প্রতিযোগী সাইক্লিষ্টদের হাতে পতাকা তুলে দেয়ার পর পর রাঙামাটি-কাপ্তাই-বান্দরবান সড়ক হয়ে বাইক প্রতিযোগিতা শুরু হয়।


বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর খন্ডকার জানান, দ্বিতীয়বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় সারাদেশ থেকে ৩জন নারীসহ মোট ৫৩ জন প্রতিযোগী সাইক্লিষ্ট অংশ নিয়েছেন। এর মধ্যে তিন পার্বত্য জেলা থেকে ১জন নারীসহ ১৮ জন সাইক্লিষ্ট অংশ নিয়েছেন। সোমবার বান্দরবানের সাঙ্গু ব্রীজ থেকে শুরু হয়ে থানচি উপজেলার থানচি ব্রীজে গিয়ে প্রতিযোগিতার সমাপ্তি ঘটবে। এ প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ী সাইক্লিষ্টকে নগদ অর্থসহ নেপালের আর্ন্তজাতিক মাউন্টেইন বাইক প্রতিযোগিতায় বিজয়ীরা অংশ গ্রহন করবে।


উদ্বোধনী অনুষ্ঠনে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু বলেন, পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এই প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে। প্রথমবারে এই প্রতিযোগীতায় পার্বত্য জেলা থেকে সাইক্লিষ্ট অংশ গ্রহন না করলেও এবারে তিন পার্বত্য জেলা থেকে একজন মহিলা সাইক্লিষ্টসহ মোট ১৮জন প্রতিযোগী অংশ গ্রহণ করেছেন। আগামীতে উৎসাহী হয়ে পার্বত্য জেলা থেকে আরো প্রতিযোগী অংশগ্রহন করবেন।


উল্লেখ্য, গেল শনিবার সাজেকের রুইলুই এলাকায় তিন দিন ব্যাপী ট্যুর ডি সিএইচটি মাউন্টেইন বাইক প্রতিযোগিতার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ