• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    উষাতন তালুকদার এমপির রাঙামাটি শহরের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের রাঙামাটি শহরের বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন                    নানিয়ারচরে দুর্বৃত্তদের গুলিতে গণতান্ত্রিক ইউপিডিএফের এক কর্মী নিহত                    জুরাছড়িতে ঐতিহ্যবাহী নৌকাবাইচের আয়োজন                    মহালছড়িতে পূজামন্ডপ পরিদর্শন ও স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধন                    বরকলে ১৩টি গ্রামে নতুন বিদ্যুৎ লাইন সংযোগের জন্য দাবী                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগের উদ্বোধন                    রাঙামাটিতে বিভিন্ন পূজামন্ডপে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের পরিদর্শন                    সরকার সাফল্য নিয়ে চিত্র প্রদর্শন ও আলোচনা সভা রাজস্থলীতে                    আলীকদমে গরু ব্যবসায়ীর নিহতের ঘটনায় গ্রেপ্তার ৬                    মহিলাদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ                    রাঙামাটিতে জেএসএসের চিকিৎসা বিভাগের ২ সদস্যকে চাদা রশিদসহ আটক                    বাঘাইছড়িতে সৌখিন ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত                    বরকলে আনসার ভিডিপি’র সমাবেশ ও মতবিনিময় সভা                    মহালছড়িতে বিশ্ব খাদ্য দিবস উদযাপন                    জুরাছড়িতে শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা                    দেশ থেকে অশুভ শক্তি বিনাশে সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান-বৃষ কেতু চাকমা                    বুধবার থেকে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ শুরু                    রাঙামাটিতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত                    বরকল ও জুরাইছড়িতে ৫ দিন ধরে বিদ্যুৎ নেই, চরম দুর্ভোগ                    
 

শক্ত হাতে পাহাড়ে সকল সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করা হবে-বীর বাহাদুর এমপি

Published: 28 Mar 2018   Wednesday

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রশাসনকে সাথে নিয়ে স্থানীয় জনসাধারণসহ শক্ত হাতে পাহাড়ে সকল সন্ত্রাসী ও চাঁদাবাজদের প্রতিহত করা হবে। শান্তি চুক্তির সময় সকল অস্ত্র সরকারের কাছে জমা দেয়ার পরেও কেন পাহাড়ে অস্ত্র থাকবে ? পাহাড়ি-বাঙ্গালী ঐক্য হয়ে সন্ত্রাসীদের প্রতিহত করা হবে।

 

তিনি পাহাড়ে বসবাসরত সকল মানুষের ভালোবাসায় পার্বত্য অঞ্চল এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আরো বলেন, সকলের আন্তরিকতা আছে বলে আমাকে বারবার এমপি বানিয়ে সংসদে পাঠাচ্ছেন বান্দরবানবাসী। আমি বান্দরবানবাসীর ঋণ কোন দিন শোধ করতে পারবো না।  আজ লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে ত্রিপুরা জনগোষ্ঠির ত্রিপুরা সম্মেলনে উপস্থিত মানুষের ভালোবাসায় তা প্রমান করে।

 

বুধবার উপজেলার গজালিয়ায় অনুষ্ঠিত ত্রিপুরা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

 

তিনি  আরো বলেন,  উন্নয়নের জোয়ারে ভাসছে পার্বত্য ৩ জেলা। আওয়ামী লীগ সরকার পাহাড়ে শিক্ষা প্রসারে ৩ পার্বত্য জেলায় আরো ২১৮টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করতে কাজ করে যাচ্ছে। প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌছে দিতে সরকার ৩ জেলায় ৫৬৫ কোটি টাকা বরাদ্দ প্রদান করেছে। শুধুমাত্র লামা উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড হতে চলতি বছরে ১২৯ কোটি টাকার উন্নয়ন কাজ, এলজিইডি বিভাগের ৭২ কোটি টাকা সহ আরো ১৯টি মন্ত্রণালয়ের কয়েক শত কোটি টাকার উন্নয়ন কাজ শেষ ও চলমান রয়েছে। এ ছাড়া মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে দরিদ্র ও অসহায় ১১টি নৃ-গোষ্ঠি জনসাধারণের ভাগ্য উন্নয়নে দেড় একর করে মিশ্র ফলের বাগান করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

লামার গজালিয়া ইউনিয়নে আকিরাম পাড়ায় অনুষ্ঠিত  বিশাল ত্রিপুরা সম্মেলনে ইউপি মেম্বার ইলিশা ত্রিপুরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, পুলিশ সুপার মো. জাকির হোসেন মজুমদার, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল, ফাতেমা পারুল, উপজেলা নির্বাহী অফিসার নুর-এ জান্নাত রুমি, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ফরিদুল আলম, ত্রিপুরা নেতা ফিলিপ ত্রিপুরা, অজাহা ত্রিপুরা, ধর্মচরণ ত্রিপুরা, ধূর্যধন ত্রিপুরা সহ আওয়ামীলীগ নেতাকর্মী, সাংবাদিক ও ১১টি সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে আকিরাম পাড়ায় ২ সহ¯্রাধিক মানুষের জন্য মধ্যহ্ন ভোজের আয়োজন করা হয়। সমাবেশে সমগ্র বান্দরবান জেলার ত্রিপুরা সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও সাধারণ জনগোষ্ঠী অংশগ্রহণ করেন।

 

অপরদিকে, বিকালে লামার চাম্পাতলী আনসার মাঠে শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

উদ্ভোধনী খেলায় ট্রাইবেকারে  লামা মাতামূহুরী ডিগ্রি কলেজ একাদশ ৪-২ গোলে ফাঁসিয়াখালী একাদশকে পরাজিত করে খেলা  সমাপ্তি ঘটে। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ