• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাঘাইছড়ির হত্যাকান্ডটি ছিল পরিকল্পিত প্রাথমিক তদন্তে পেয়েছেন-তদন্ত কমিটির প্রধান                    খাগড়াছড়িতে জেলা ও দায়রা জজ রোখসানা পারভীন’র বিদায় সংবর্ধনা                    বাঘাইছড়ি হত্যাকান্ডের জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবী পার্বত্য নাগরিক পরিষদের                    সরকারি বনাঞ্চলে আগুন বনজ সম্পদ ও জীববৈচিত্র্য ধ্বংস!                    বাঘাইছড়ি ও বিলাইছড়িতে সংঘটিত সহিংস ঘটনায় জনসংহতি সমিতি জড়িত নয়                    আমরা কেবল ফুল দিয়ে যাব আর আপনারা গুলি করে মারবেন এটা হয় না-দীপংকর তালুকদারএমপি                    পানছড়িতে বেসরকারীভাবে নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরার সংবাদ সম্মেলন                    বিলাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তংচংগ্যা নিহত                    বাঘাইছড়িতে হতাহতের ঘটনায় ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত                    বরকলে জেএসএস সমর্থিত প্রার্থীরা বেসরকারীভাবে নির্বাচিত                    রাঙামাটিতে ৫ উপজেলায় প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী ফলাফল                    বাঘাইছড়িতে ভোট শেষে ফেয়ার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে সহকারী পুলিং অফিসারসহ নিহত ৬ ও আহত ২৬                    সোমবার রাঙামাটির দশ উপজেলায় ভোট গ্রহন, কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ                    বঙ্গবন্ধুর ভাস্কর্যে রাঙামাটি জেলা পরিষদের শ্রদ্ধাঞ্জলি প্রদান                    বাংলাদেশের প্রতিটি অর্জনে বঙ্গবন্ধুর নামটি চিরস্মরণীয় হয়ে থাকবে-দীপংকর তালুকদার এমপি                    রাজস্থলীতে পাল্পউড ডিপো উদ্বোধন                    রাঙামাটিতে শুরু হলো শিশু-কিশোর মেলার বর্ণাঢ্য আয়োজন                    সাংসদ বাসন্তি চাকমার অপসারনের দাবীতে মহালছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ                    রাঙামাটি ফ্রেন্ডস ক্লাব কাম কমিউনিটি সেন্টার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন                    উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন লক্ষে বরকলে মতবিনিময় সভা                    পানছড়িতে দুর্বৃত্তদের গুলিতে ইউপিডিএফের নেতা নিহত                    
 

খাগড়াছড়িতে কিশোরীকে ধর্ষণের ঘটনায় আটক ৫, জড়িতদের গ্রেফতারের দাবীত বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Jun 2018   Friday

খাগড়াছড়িতে কিশোরীকে গণধর্ষণের ঘটনায় পাঁচ দুর্বৃত্তকে সনাক্ত করেছে নির্যাতিত কিশোরী। কিশোরীর ও আটককৃতদের স্বীকারোক্তিতে পুলিশ আরো তিন অপরাধীকে খুঁজছে। এরমধ্যে সনাক্তকৃত পাঁচ দুর্বৃত্তকে আদালতে তুলে প্রত্যেকের জন্য পাঁচ দিন করে রিমান্ড আবেদন করেছে পুলিশ।


এদিকে শুক্রবার ত্রিপুরা কিশোরী ধর্ষণের সাথে জড়িতসকল দুর্বৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ-সমাবেশ করেছে হিল ইউমেন্স ফেডারেশনসহ তিন সংগঠন।


পুলিশ জানায়, কিশোরীকে গণধর্ষণের ঘটনায় পাঁচ দুর্বৃত্তকে সনাক্ত করেছে নির্যাতিত কিশোরী। কিশোরীর ও আটককৃতদের স্বীকারোক্তিতে পুলিশ আরো তিন অপরাধীকে খুঁজছে। এরমধ্যে সনাক্তকৃত পাঁচ দুর্বৃত্তকে আদালতে তুলে প্রত্যেকের জন্য পাঁচ দিন করে রিমান্ড আবেদন করেছে পুলিশ। এরা হলেন খাগড়াছড়ি জেলা সদরের দক্ষিণ গঞ্জপাড়ার আবুল কাশেমের ছেলে মোজাম্মেল হোসেন, আলী হোসেনের ছেলে আনোয়ার হোসেন, সামশুল হকের ছেলে সাফায়াত হোসেন বাবু, জয়নাল আবেদীনের ছেলে সাইফল ইসলাম অন্তর এবং নরসিংদীর হাজীপুরের বাসিন্দা ইব্রাহিমের ছেলে রুবেল হোসেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


এদিকে, জেলা শহরে দিনেদুপুরে সংঘটিত রোমহর্ষক এই ঘটনায় নির্যাতিত নারীর পরিবারটি অসহায় হয়ে পড়েছে। দিনমজুর মা-বাবা’র স্কুল পড়ুয়া সন্তানের এমন দুর্বিসহ পরিস্থিতির জন্য তাঁরা মোটেই প্রস্তুত ছিলেন না বলে জানিয়েছেন স্বজনরা।


অপরদিকে শুক্রবার কিশোরী ধর্ষণের প্রতিবাদ এবং অপরাধীদের দৃষ্টান্তমূল শাস্তির দাবিতে শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিলউইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)।


মিছিলটি ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর জেলা কার্যালয়ের সামনে থেকে বের হয়। এরপর জেলা পরিষদ ও রেড স্কোয়ার হয়ে উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারের এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।


সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ধর্ষক, খুনী ও সস্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এতে প্রশাসনের প্রত্যক্ষ মদদ রয়েছে। ফলে সাম্প্রতিক সময়ে হত্যা, ধর্ষণ, খুন-গুম-অপহরণের মত ঘটনা রেকর্ড সংখ্যক বেড়েছে। সরকার নব্য মুখোশবাহিনী সৃষ্টি করে একটি আঞ্চলিক গ্রুফকে পকেটস্থ করে পার্বত্য চট্টগ্রামের জনগণের উপর সন্ত্রাস ও তথাকথিত ভ্রাতৃঘাতি সংঘাত চাপিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।


ডিওয়াইএফ-এর খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক রতন স্মৃতি চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন এইচডব্লিউএফ নেত্রী এন্টি চাকমা ও পিসিপি খাগড়াছড়ি জেলা ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা এবং পিসিপি খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা।


সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে ত্রিপুরা কিশোরী ধর্ষণের সাথে জড়িতসকল দুবৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


এর আগে সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ ও ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম। মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষরা অংশ নেন।


এসময় বক্তব্য রাখেন পেরাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমা, ত্রিপুরা কল্যান সংসদের কেন্দ্রীয় সহ-সভাপতি অপূর্ব ত্রিপুরা, সাধারণ সম্পাদক অনন্ত বিকাশ ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় সভাপতি দেবাশীষ ত্রিপুরা, মারমা স্টুডেন্টস ফোরামের মাপ্রু মারমা, খাগড়াপুর মহিলা কল্যান সমিতির সাধারণ সম্পাদক শাপলা ত্রিপুরা প্রমুখ।


মানববন্ধন থেকে বক্তারা অভিযোগ করেন আইনের যথাযথ প্রয়োগ না হওয়ায় নারীর প্রতি সহিংসতার ঘটনা বাড়ছে। তারা গণ ধর্ষনের ঘটনায় জড়িত মোজাম্মেলসহ সকল ধর্ষকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।


উল্লেখ্য গেল বৃহষ্পতিবার দুপুরে খাগড়াছড়ির বিনোদন কেন্দ্র জেলা পরিষদ পার্কে দশম শ্রেনীর এক ছাত্রী গণধর্ষনের শিকার হয়। সে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় ইতিমধ্যে জড়িত ৫জনকে আটক করেছে পুলিশ।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ