• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সভাপতি পদে দীপংকর ও সাধারন সম্পাদক মূছা পূনরায় নির্বাচিত                    পদ্মা সেতুর ব্যায় নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অন্ধকারে ঢিল ছুড়ছেন-ওবায়দুল কাদের                    জমে উঠেছে দাদা-দাদা,বদ্দা-বদ্দা খেলা                    আন্তর্জাতিক জীববৈচিত্র্য দিবস উদযাপন                    জেলা বিএনপির বিরুদ্ধে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়ন করবে কি, করবে না জুম্মগণ জানতে চাই-সন্তু লারমা                    ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলে চট্টগ্রামে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের র‌্যালী ও সমাবেশ                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল                    পিসিপি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাজেকে আলোচনা সভা                    লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে সেনাবাহিনীতে যোগদানে উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার                    খাগড়াছড়িতে উপজেলা পর্যায়ে চম্পানন চাকমা শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বাঘাইছড়ি পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৩ ও কাউন্সিল পদে ৩২ জন মনোনয়ন পত্র দাখিল                    আগামী ২০ মে থেকে দুদিনের সফরে পর্যটন সাজেক যাচ্ছেন রাষ্ট্রপতি                    ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন” শীর্ষক প্রশিক্ষণ                    রাঙামাটিতে ছাত্র ইউনিয়নের নেতৃত্বে রনি ও নিউটন                    কাপ্তাইয়ে অনুর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন                    রাঙামাটি রাজ বন বিহারে বুদ্ধ পূনির্মা উদযাপিত                    রাঙামাটিতে ‘পার্বত্য সাংবাদিক ইউনিয়ন’ এর আত্ম প্রকাশ                    বিলাইছড়িতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন                    বিলাইছড়িতে আনসার ও ভিডিপি`র উপজেলা সমাবেশ                    
 
ads

ভয়ভীতি কাটিয়ে কাপ্তাইয়ের চিৎমরমে প্রচার- প্রচারনা জমে উঠেছে

কাপ্তাই প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Nov 2021   Wednesday

রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ নভেম্বর। নানা ভয়-ভীতি কাটিয়ে এলাকাবাসী পছন্দের প্রার্থীদের পে প্রচারনায় অংশ নিচ্ছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের মধ্যে প্রচার-প্রচারনা ততই জমে উঠছে।

 

উল্রেখ্য, গেল ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবার কথা থাকলেও ওই ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমা গত ১৬ অক্টোবর রাতে তার চিৎমরমের নিজ বাড়ি আগা পাড়ায় অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় নিহত হয়। এতে জনমনে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। মর্মান্তিক এই ঘটনার পরদিন নির্বাচন কমিশন ওই ইউনিয়নের নির্বাচন স্থগিত করে।

 

পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক চিৎমরম ইউনিয়ন যুবলীগের সভাপতি ওয়েশ্লিমং চৌধুরীকে দলের প্রার্থী হিসাবে মনোনয়ন দেওয়া হয়। এই ইউনিয়নে আওয়ামী লীগের একমাত্র  প্রতিপ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দুই দুইবারের চেয়ারম্যান খাইসাঅং মারমা। তিনি টেবিল ফ্যান প্রতীক নিয়ে লড়ছেন। মঙ্গলবার এই ইউনিয়নের চিৎমরম বাজার, হেডম্যান পাড়া, মুসলিম পাড়ায় গিয়ে দেখা যায়, চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের পোস্টারে পুরো এলাকা ছেয়ে গেছে।

 

যোগাযোগ করা হলে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ওয়েশ্লিমং চৌধুরী জানান, বিগত বছর গুলোতে বর্তমান সরকার এই চিৎমরম ইউনিয়নের দূর্গম এলাকাসহ সব কয়টি ওয়ার্ডে যেভাবে উন্নয়ন করেছে, তারই ধারাবাহিকতায় জনগণ নৌকার প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবে। তিনি অভিযোগ করেন, এই ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে অস্ত্রধারী সন্ত্রাসীরা অবস্থান করছে। সেখানে নৌকার কর্মী সমর্থকরা ভয়ে মুখ খুলতে পারছে না। তিনি এসব এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে আইন শৃঙ্খলা বাহিনীর নিকট জোর দাবি জানিয়েছেন।

 

অপরদিকে, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খাইসাঅং মারমা জানান, তিনি দুইবার চেয়ারম্যানের দায়িত্বকালীন সময়ে এই এলাকার জনগণের সুখ দুঃখের সাথে মিশে ছিলেন। এলাকার উন্নয়ন কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করেছেন, তাই এবারও জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচীত করবেন।

 

চিৎমরম ইউনিয়ন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালনকারী উপজেলা নির্বাচন অফিসার তানিয়া আক্তার জানান, বিগত ১১ নভেম্বর কাপ্তাই উপজেলার ৩ টি ইউনিয়নে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। আশা করছি, এই ইউনিয়নেও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হবে। এই নির্বাচনী কর্মকর্তা আরও জানান, এই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে ২ জন, ৫ নং ওয়ার্ডে ২ জন এবং ৬ নং ওয়ার্ডে ৩ জন সাধারণ সদস্য পদে নির্বাচনে লড়ছেন। সাধারণ সদস্য পদে বাকি ওয়ার্ড  গুলোতে ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়ে গেছে। এছাড়া এই ইউনিয়নে সংরতি মহিলা সদস্য পদের ৩ টি`তেই বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য নির্বাচিত হয়ে গেছে।

 

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, রাইখালী ইউনিয়নের মতো তারা চিৎমরম ইউনিয়নের প্রত্যেক প্রার্থীকে আলাদা ভাবে নিরাপত্তার ব্যবস্থা করেছেন। এছাড়া নির্বাচনকালীন সময়ে এলাকাশ তাদের টহল জোরদার করেছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ