• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিলাইছড়িতে জীবন রক্ষাকারী আচরণ ও দূর্যোগকালীন শিশু লালন-পালন চর্চা বিষয়ক কর্মশালা                    বরকলে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ                    রাঙামাটিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন                    বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত                    দীর্ঘ ৪৫ বছর পর চন্দ্রঘোনা পাহাড়ীকা উচ্চ বিদ্যালয়ে বিশুদ্ধ পানির অভাব দূর                    কাপ্তাইয়ে সেনা অভিযান অস্রসহ পিসিজেএসএস কর্মী আটক                    বাঘাইছড়িতে ইউপিডিএফ কালেক্টর আটক                    বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে নিহত ১                    সাধনানন্দ বন বিহারের দুদিন ব্যাপী দানোত্তম কঠিন চীবর অনুষ্ঠান সমাপ্ত                    মহালছড়িতে চেঙ্গী নদীর উপড় সংষ্কার ও মেরামতকৃত বেইলী ব্রিজের উদ্বোধন                    পানছড়িতে মা, শিশু ও কিশোরী-কিশোরী স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সফল অবদানে সন্মাননা                    রাঙামাটিতে আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারহ ৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ                    নির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে রাঙামাটিতে বিএনপির দুই অংশের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন                    হরিণা লুম্বিনী বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিকভাবে পালন করতে হবে-বৃষকেতু চাকমা                    রাঙামাটিতে হিলরভালেদীর মতবিনিময় সভা                    বিলাইছড়িতে পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৭ জন!                    লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    
 

মাল্টি মিডিয়া ক্লাশ রুম, দৃষ্টিনন্দন অডিটরিয়াম,কম্পিউটার ল্যাব,লাইব্রেরীর সুবিধা
রাঙামাটি শাহ উচ্চ বিদ্যালয়কে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে গড়ে তোলা হচ্ছে

বিশেষ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 03 Mar 2018   Saturday

রাঙামাটির অন্যতম বিদ্যাপীঠ শাহ উচ্চ বিদ্যালয়কে ঢাকা শহরের আদলে আধুনিক ও আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান করে গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে আধুনিক ও দৃষ্টিনন্দন ডিজাইনে স্কুলের ক্লাশ রুম সহ টির্চাস রুম, মাল্টি মিডিয়া ক্লাশ রুম, অডিটরিয়াম, কম্পিউটার ল্যাব, আলাদা লাইব্রেরী রুমের ব্যবস্থা করা হয়েছে। স্কুলে প্রত্যেক ক্লাশরুমে সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে।


পাশাপাশি সাউন্ড সিষ্টেম এর ব্যবস্থা করা হয়েছে যাতে প্রত্যেকে ক্লাশ রুম থেকে সব ধরনের নির্দেশনা ও প্রয়োজনীয় বিষয়াদি জানতে পারে। এক কথায় শাহ উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিষয়াদি সংযোজিত করে উন্নত মানে নিয়ে আসা হয়েছে এবং স্কুল সার্বক্ষনিক পরিচ্ছন্ন রাখার সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে।


শনিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মুছা মাতব্বর শাহ উচ্চ বিদ্যালয়ে সংযোজিত আধুনিক সামগ্রির পরিদর্শন করেন এবং স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের স্কুলের পড়ালেখার মান উত্তরোত্তর বৃদ্ধিতে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।


তিনি বলেন শাহ উচ্ছ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ স্কুল থেকে পড়ালেখা করে অনেক ছাত্রছাত্র আজকে সমাজের ও রাষ্ট্রীয় পর্যায়ে অবদান রেখে চলেচেন। অনেক গুনীজন , ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যাক্তি এ স্কুল থেকে বেরিয়েছে।


তিনি বলেন বর্তমান সরকার যে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে তার অংশ গিসাবে এ স্কুলেরও যাতে উন্নয়ন হয় তার জন্য সব সময় দৃষ্টি রাখা হচ্ছে।


বিদ্যালয় পরিদর্শনের সময় শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক অলি আহমেদ, সদস্য আরিফুর রহমান মানিক , সদস্য কালিপদ দাশ, ও শাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মঈন উদ্দিন মিন্টু উপস্থিত ছিলেন।


শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান বলেন যে ঐতিহ্য শাহ উচ্চ বিদ্যালয়ের ছিল তা ফিরিয়ে আনতে এবং ভালো ছাত্র তৈরী করতে স্কুলের পড়ালেখার ভালো পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে।


তিনি প্রাক্তন প্রধান শিক্ষক প্রয়াত নির্মেলেন্দু চৌধুরীর কথা স্মরণ করে বলেন, তিনি শাহ উচ্চ বিদ্যালয়ের জন্য যে অবদান রেখে গেছেন তারঁ সেই পথ অনুসরণ করে আমরা বিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্ঠা করছি। তিনি বলেন আমাদের স্কুলের শিক্ষকরা মান সম্পন্ন শিক্ষা দেয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। স্কুলের জে এস সি ও এস এসসি পরীরক্ষার ফলাফলে রাঙ্গামাটির যদ গুলো স্কুল আছে তার মধ্যে শাহ উচ্চ বিদ্যালয় অনেক এগিয়ে রয়েছে বলে জানান তিনি। রাঙ্গামাটি শাহ উচ্চ বিদ্যালয়ের পড়ালেখার মান ভবিষতে আরো উন্নত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ