• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

মাল্টি মিডিয়া ক্লাশ রুম, দৃষ্টিনন্দন অডিটরিয়াম,কম্পিউটার ল্যাব,লাইব্রেরীর সুবিধা
রাঙামাটি শাহ উচ্চ বিদ্যালয়কে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে গড়ে তোলা হচ্ছে

বিশেষ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 03 Mar 2018   Saturday

রাঙামাটির অন্যতম বিদ্যাপীঠ শাহ উচ্চ বিদ্যালয়কে ঢাকা শহরের আদলে আধুনিক ও আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান করে গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে আধুনিক ও দৃষ্টিনন্দন ডিজাইনে স্কুলের ক্লাশ রুম সহ টির্চাস রুম, মাল্টি মিডিয়া ক্লাশ রুম, অডিটরিয়াম, কম্পিউটার ল্যাব, আলাদা লাইব্রেরী রুমের ব্যবস্থা করা হয়েছে। স্কুলে প্রত্যেক ক্লাশরুমে সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে।


পাশাপাশি সাউন্ড সিষ্টেম এর ব্যবস্থা করা হয়েছে যাতে প্রত্যেকে ক্লাশ রুম থেকে সব ধরনের নির্দেশনা ও প্রয়োজনীয় বিষয়াদি জানতে পারে। এক কথায় শাহ উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিষয়াদি সংযোজিত করে উন্নত মানে নিয়ে আসা হয়েছে এবং স্কুল সার্বক্ষনিক পরিচ্ছন্ন রাখার সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে।


শনিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মুছা মাতব্বর শাহ উচ্চ বিদ্যালয়ে সংযোজিত আধুনিক সামগ্রির পরিদর্শন করেন এবং স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের স্কুলের পড়ালেখার মান উত্তরোত্তর বৃদ্ধিতে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।


তিনি বলেন শাহ উচ্ছ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ স্কুল থেকে পড়ালেখা করে অনেক ছাত্রছাত্র আজকে সমাজের ও রাষ্ট্রীয় পর্যায়ে অবদান রেখে চলেচেন। অনেক গুনীজন , ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যাক্তি এ স্কুল থেকে বেরিয়েছে।


তিনি বলেন বর্তমান সরকার যে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে তার অংশ গিসাবে এ স্কুলেরও যাতে উন্নয়ন হয় তার জন্য সব সময় দৃষ্টি রাখা হচ্ছে।


বিদ্যালয় পরিদর্শনের সময় শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক অলি আহমেদ, সদস্য আরিফুর রহমান মানিক , সদস্য কালিপদ দাশ, ও শাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মঈন উদ্দিন মিন্টু উপস্থিত ছিলেন।


শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান বলেন যে ঐতিহ্য শাহ উচ্চ বিদ্যালয়ের ছিল তা ফিরিয়ে আনতে এবং ভালো ছাত্র তৈরী করতে স্কুলের পড়ালেখার ভালো পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে।


তিনি প্রাক্তন প্রধান শিক্ষক প্রয়াত নির্মেলেন্দু চৌধুরীর কথা স্মরণ করে বলেন, তিনি শাহ উচ্চ বিদ্যালয়ের জন্য যে অবদান রেখে গেছেন তারঁ সেই পথ অনুসরণ করে আমরা বিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্ঠা করছি। তিনি বলেন আমাদের স্কুলের শিক্ষকরা মান সম্পন্ন শিক্ষা দেয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। স্কুলের জে এস সি ও এস এসসি পরীরক্ষার ফলাফলে রাঙ্গামাটির যদ গুলো স্কুল আছে তার মধ্যে শাহ উচ্চ বিদ্যালয় অনেক এগিয়ে রয়েছে বলে জানান তিনি। রাঙ্গামাটি শাহ উচ্চ বিদ্যালয়ের পড়ালেখার মান ভবিষতে আরো উন্নত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ