• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    
 

মাল্টি মিডিয়া ক্লাশ রুম, দৃষ্টিনন্দন অডিটরিয়াম,কম্পিউটার ল্যাব,লাইব্রেরীর সুবিধা
রাঙামাটি শাহ উচ্চ বিদ্যালয়কে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে গড়ে তোলা হচ্ছে

বিশেষ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 03 Mar 2018   Saturday

রাঙামাটির অন্যতম বিদ্যাপীঠ শাহ উচ্চ বিদ্যালয়কে ঢাকা শহরের আদলে আধুনিক ও আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান করে গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে আধুনিক ও দৃষ্টিনন্দন ডিজাইনে স্কুলের ক্লাশ রুম সহ টির্চাস রুম, মাল্টি মিডিয়া ক্লাশ রুম, অডিটরিয়াম, কম্পিউটার ল্যাব, আলাদা লাইব্রেরী রুমের ব্যবস্থা করা হয়েছে। স্কুলে প্রত্যেক ক্লাশরুমে সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে।


পাশাপাশি সাউন্ড সিষ্টেম এর ব্যবস্থা করা হয়েছে যাতে প্রত্যেকে ক্লাশ রুম থেকে সব ধরনের নির্দেশনা ও প্রয়োজনীয় বিষয়াদি জানতে পারে। এক কথায় শাহ উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিষয়াদি সংযোজিত করে উন্নত মানে নিয়ে আসা হয়েছে এবং স্কুল সার্বক্ষনিক পরিচ্ছন্ন রাখার সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে।


শনিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মুছা মাতব্বর শাহ উচ্চ বিদ্যালয়ে সংযোজিত আধুনিক সামগ্রির পরিদর্শন করেন এবং স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের স্কুলের পড়ালেখার মান উত্তরোত্তর বৃদ্ধিতে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।


তিনি বলেন শাহ উচ্ছ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ স্কুল থেকে পড়ালেখা করে অনেক ছাত্রছাত্র আজকে সমাজের ও রাষ্ট্রীয় পর্যায়ে অবদান রেখে চলেচেন। অনেক গুনীজন , ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যাক্তি এ স্কুল থেকে বেরিয়েছে।


তিনি বলেন বর্তমান সরকার যে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে তার অংশ গিসাবে এ স্কুলেরও যাতে উন্নয়ন হয় তার জন্য সব সময় দৃষ্টি রাখা হচ্ছে।


বিদ্যালয় পরিদর্শনের সময় শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক অলি আহমেদ, সদস্য আরিফুর রহমান মানিক , সদস্য কালিপদ দাশ, ও শাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মঈন উদ্দিন মিন্টু উপস্থিত ছিলেন।


শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান বলেন যে ঐতিহ্য শাহ উচ্চ বিদ্যালয়ের ছিল তা ফিরিয়ে আনতে এবং ভালো ছাত্র তৈরী করতে স্কুলের পড়ালেখার ভালো পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে।


তিনি প্রাক্তন প্রধান শিক্ষক প্রয়াত নির্মেলেন্দু চৌধুরীর কথা স্মরণ করে বলেন, তিনি শাহ উচ্চ বিদ্যালয়ের জন্য যে অবদান রেখে গেছেন তারঁ সেই পথ অনুসরণ করে আমরা বিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্ঠা করছি। তিনি বলেন আমাদের স্কুলের শিক্ষকরা মান সম্পন্ন শিক্ষা দেয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। স্কুলের জে এস সি ও এস এসসি পরীরক্ষার ফলাফলে রাঙ্গামাটির যদ গুলো স্কুল আছে তার মধ্যে শাহ উচ্চ বিদ্যালয় অনেক এগিয়ে রয়েছে বলে জানান তিনি। রাঙ্গামাটি শাহ উচ্চ বিদ্যালয়ের পড়ালেখার মান ভবিষতে আরো উন্নত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ