• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিলাইছড়িতে জীবন রক্ষাকারী আচরণ ও দূর্যোগকালীন শিশু লালন-পালন চর্চা বিষয়ক কর্মশালা                    বরকলে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ                    রাঙামাটিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন                    বাঘাইছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালিত                    দীর্ঘ ৪৫ বছর পর চন্দ্রঘোনা পাহাড়ীকা উচ্চ বিদ্যালয়ে বিশুদ্ধ পানির অভাব দূর                    কাপ্তাইয়ে সেনা অভিযান অস্রসহ পিসিজেএসএস কর্মী আটক                    বাঘাইছড়িতে ইউপিডিএফ কালেক্টর আটক                    বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে নিহত ১                    সাধনানন্দ বন বিহারের দুদিন ব্যাপী দানোত্তম কঠিন চীবর অনুষ্ঠান সমাপ্ত                    মহালছড়িতে চেঙ্গী নদীর উপড় সংষ্কার ও মেরামতকৃত বেইলী ব্রিজের উদ্বোধন                    পানছড়িতে মা, শিশু ও কিশোরী-কিশোরী স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সফল অবদানে সন্মাননা                    রাঙামাটিতে আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারহ ৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ                    নির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে রাঙামাটিতে বিএনপির দুই অংশের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন                    হরিণা লুম্বিনী বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিকভাবে পালন করতে হবে-বৃষকেতু চাকমা                    রাঙামাটিতে হিলরভালেদীর মতবিনিময় সভা                    বিলাইছড়িতে পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৭ জন!                    লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    
 

রাঙামাটির সুশীল সমাজের সাথে জেলা প্রশাসকের বিদায়ী শুভেচ্ছা বিনিময়

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 05 Mar 2018   Monday

সোমবার রাঙামাটির সুশীল সমাজ ও সংবাদ কর্মীদের সাথে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বিদায়ী শুভেচ্ছা বিনিময় করেছেন।


জেলা প্রশাসন কার্যালয় সন্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। এসময় অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ড. মানিক লাল দেওয়ান, প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহমেদ, বিশিষ্ট চিকিৎসক একে দেওয়ান, রাঙামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম,রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন ভূইয়া, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক কবির, জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল,দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ারুল হক, জেলা স্কাউডস লিডার নুরুল আবছার প্রমুখ। অনুষ্ঠানে জেলা অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশসক(সার্বিক) এসএম শফি,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নুরুল ইসলামসহ ছাড়াও রাঙামাটির সুশীল সমাজের নেতৃবৃন্দসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, তিনি রাঙামাটি জেলা থেকে অন্যত্র বদলি হলেও এ জেলার মানুষকে চিরদিন মনে রাখবেন। তিনি তার ২৩ বছরের সরকারী চাকুরীতে দায়িত্ব পালনের সময় ১১টি জেলায় কাজ করেছেন । তবে রাঙামাটি জেলায় দেড় বছরের এই কর্মকালীন সময়টি ছিল তার কাছে সবচেয়ে স্মরণীয় । তিনি রাঙাামাটিকে ভালো বেসেছেন, ভালোবেসেছেন রাঙামাটিবাসীকে। রাঙামাটি মানুষের জন্য যে কোন সহযোগিতার তিনি আশ্বাস দেন।


গেল বছর ১৩ জুন ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় সেনাবাহিনী,বিজিবি,পুলিশসহ, সাংবাদকর্মীসহ সকলের সহায়তা দূর্য়োগ পরবর্তী সময়ে পরিস্থিতি মোকাবেলায় করেছেন উল্লেখ তিনি আরো বলেন, দূর্যোগ মোকাবেলায় বিভিন্ন প্রতিষ্ঠান ও বন্ধুবান্ধবদের কাছ থেকে টাকা সংগ্রহ করে একটি দুযোর্গ মোকাবেলা ফান্ড গঠন করেছেন। বর্তমানে সেই ফান্ডে ২০ লক্ষ ৮০ হাজার টাকা স্থিতি রয়েছে। এছাড়া রাঙামাটিতে ভিক্ষুক মুক্ত করতে জেলা প্রশাসনের উদ্যোগে একটি বিশেষ ফ্ন্ডা গঠনে উদ্যোগ নিয়েছেন যেখানে বিভিন্ন সরকারী সংস্থার কর্মকর্তা- কর্মচারীরা একদিনের বেতন প্রদানসহ বিভিন্ন সংস্থার দেয়া নগদ অর্থ প্রদান করেছিলেন। বর্তমানে এ ফান্ডে প্রায় ২৪ লক্ষ টাকা স্থিতি রয়েছে।


তিনি বলেন, আগামীতে পাহাড় ধস হবে না তার কোন নিশ্চয়তা নেই। আর কয়েক মাস পর বর্ষা শুরু হবে। তাই এ ব্যাপারে আগাম সর্তকতা অবলম্বন করতে হবে সবাইকে।


রাঙামাটির মতো একাধিক প্রতিষ্ঠানের সাথে সমন্বয় সাধন করে কাজ করাটা একটু দুরুহ ছিল উল্লেখ করে বিদায় জেলা প্রশাসক বলেন, তবে আমি চেষ্টা করেছি সকল প্রতিষ্ঠানের সাথে সমন্বয় রেখে সরকারী বিধিবিধান অনুযায়ী কাজ করার চেষ্টা করেছি। তিনি অন্যান্য প্রতিষ্ঠাগুলো মধ্যে সমন্বয় রেখে এ জেলার উন্নয়নে কাজ করার পরামর্শ দেন।

 

তিনি নিজেকে ভাগ্যবান উল্লেখ করে জেলা প্রশাসক বলেন,রাঙামাটি জেলাটিতে প্রাকৃতিক, ভাষাগত,সাংস্কৃতিক বৈচিত্র্যপূর্ন রয়েছে। পৃথিবীর কোথাও এই ধরনের বৈচিত্র্যপূর্ন স্থান নেই, শুধু রাঙামাটিতে এই বৈচিত্র্যপূর্ন রয়েছে। তাই এখানে কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি।


রাঙামাটিতে সংবাদকর্মীদের অবদানের কথা অমৃত্যূ মনে থাকবে উল্লেখ করে জেলা প্রশাসক আরো বলেন, পাহাড় ধসের সময় সংবাদকর্মীরা যেভাবে সহযোগিতা করেছেন তা বলার অপেক্ষা রাখে না। তারা কোন নেগেটিভ রিপোর্ট করেননি বরং সহায়তা করেছেন তাকে। হয়তোবা তাদের প্রত্যাশা পূরণ করতে পারিনি কিন্তু কাউকে অসন্মান করিনি।


উল্লেখ্য, মোহাম্মদ মানজারুল মান্নান ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর রাঙামাটি জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। বর্তমানে তিনি ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ের উপ-সচিব হিসেবে বদলি হয়েছেন। নতুন জেলা প্রশাসক হিসেবে একেএম মামনুর রশীদ শিগগিরই যোগদান করার কথা রয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ