• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    
 

রাঙামাটির বাঘাইছড়িতে ইউপিডিএফ কর্মীকে কুপিয়ে হত্যা,সহকর্মী পলাতক

স্টাফ রিপোর্টার/বাঘাইছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 11 Mar 2018   Sunday

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বালুখালী গ্রামে নতুন মনি চাকমা(৪২) নামের ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এক কর্মীকে  দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেছে। রোববার সকালে নিহতের লাশ উদ্ধার করে বাঘাইছড়ি থানা পুলিশ


এদিকে, ইউপিডিএফের পক্ষ থেকে এ ঘটনায় জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপকে দায়ী করেছে। তবে এমএন লারমা গ্রুপের পক্ষ থেকে এ ঘটনার সাথে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।


স্থানীয় গ্রামবাসীরা জানায়, বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউপি’র বালুখালী গ্রামে ইউপিডিএফ কর্মী নতুন মনি চাকমা ও তার সহকর্মী অমর রতন চাকমা ওরফে দর্শন বাড়ীর বাইরে বিছানা নিয়ে একটি গাছের নিচে ঘুমাতে যায়। রাত ১২টার দিকে নতুন মনি চাকমাকে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।  রোববার সকালে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে পুলিশ নতুন মনির লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি  জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত নতুন মনি চাকমা মৃত বাত্যা চাকমা ছেলে।


নিহতের স্ত্রী পঞ্চলক্ষী চাকমা জানিয়েছেন,শুক্রবার রাত ৮টার দিকে তার সহকর্মী অমর রতন চাকমা ওরফে দর্শনকে সাথে নিয়ে বাড়ীর বাইরে বিছানাপত্র নিয়ে বাড়ীর পাশে লিচু গাছের নিচে ঘুমাতে যায় তারা। গভীর রাতে ঘুম ভেঙ্গে জেগে বাড়ীর বাইরে গিয় দেখতে পান গাছের নিচে তার স্বামীর লাশ রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। সেখানে তার স্বামীর লাশের পাশে কাউকে দেখেননি।


অপরদিকে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় নতুন মনি চাকমাকে কুপিয়ে হত্যা ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। প্রেস বার্তায় এ ঘটনার জন্য জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপকে দায়ী করে বলা হয়, দেড় বছর আগে জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপ ত্যাগ করে ইউপিডিএফে যোগ দেয়া নতুন মনি চাকমা। বঙ্গলতলি ইউনিয়নের বালুখালী গ্রামের নিজ বাড়িতে অমরতন চাকমা (দর্শন)সহ ঘুমোচ্ছিলেন। শুক্রবার রাত ১১টার দিকে অমরতন চাকমা কিছু একটা বলে তাকে ঘরের বাইরে কিছু দূর নিয়ে যায়। এরপর সেখানে আগে থেকে অপেক্ষমান এমএন লারমা গ্রুপের নেতা সুদর্শন চাকমা, জ্ঞানজিত চাকমা ও নবদীপ চাকমাসহ ১০ থেকে ১২ ব্যক্তি মিলে পরিকল্পিতভাবে তাকে দা দিয়ে কুপিয়ে  খুন করে পালিয়ে যায়।

 

প্রেস বার্তায় অবিলম্বে নতুন মনি চাকমার খুনীদের গ্রেফতার ও শাস্তি এবং সন্ত্রাসীদের দিয়ে পরিচালিত খুন, অপহরণ ও নৈরাজ্য বন্ধের সরকারের প্রতি দাবি জানানো হয়েছে।

 

এদিকে, জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরার সাথে যোগাযোগ করা হলে এ ঘটনার সাথে তার সংগঠনের কোন নেতাকর্মী এ ঘটনার সাথে সম্পৃক্ততা নেই দাবী করে বলেন, তার সংগঠন এ ধরনের প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। তবে এ হত্যাকান্ডটি ইউপিডিএফের মধ্যে বিভাজন ও আভ্যন্তরীণ কোন্দলের কারণে ঘটতে পারে। কারন নিহত নতুন মনি চাকমা ও পলাতক ব্যক্তি দুজনেই ইউপিডিএফের কর্মী এবং রাতে তারা এক সাথে ঘুমিয়েছিল। তার সংগঠনকে রাজনৈতিক হীন উদ্দেশ্য ও হয়রানী করতে এ ধরনের মিথ্যা ও বানোয়াট অভিযোগ আনা হয়েছে বলে তিনি দাবী করেন।


বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন জানান, আভ্যন্তরীন কোন্দলের কারণে নতুন মনি চাকমা তার সহকর্মী দ্বারা খুন হয়েছে বলে ধারনা। নিহত ব্যক্তির মাথায় ও গলাসহ কয়েকটি স্থানে ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহৃ রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে এবং এ ঘটনায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ