• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে ৫দিনব্যাপী হস্তশিল্প পন্য তৈরী বিষয়ক প্রশিক্ষণ শুরু                    খাগড়াছড়ি সাংবাদিক নেতা নুরুল আজম জামিনে মুক্ত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে শিক্ষাবৃত্তি ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠানে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা                    রাঙামাটিতে একটি বাড়ি একটি খামারের ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা                    সঙ্কটে রাঙমাটি চারুকলা একাডেমী, নেই সরকারি পৃষ্ঠপোষকতা                    কাপ্তাইয়ে দু`দিনব্যাপী জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা শুরু                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মী নিহত                    বান্দরবানে বম সম্প্রদায়ের সেন্টেনারী উৎসব                    রাঙামাটিতে রেড ক্রিসেন্ট ইউনিটের শীতবস্ত্র বিতরণ                    রামগড়ে শীতার্ত গরীব-দুস্থদের চট্টগ্রাম রামকৃষ্ণ মিশনের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটিতে তিন দিন ব্যাপী নাট্য উৎসব শুরু                    লামায় উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী দলীয়ন মনোনয়পত্র বিতরণ শুরু                    খাগড়াছড়ির শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়ালো চট্টগ্রামের ‘পজিটিভ থিংকার্স’                    খাগড়াছড়িতে অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা গোপাল কৃষ্ণ ত্রিপুরা’র মৃত্যুতে স্মরণসভা                    খাগড়াছড়ির নতুনকুঁড়ি ক্যান্ট: হাইস্কুল-এর বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ                    স্বামীকে ফিরে পাওয়ার জন্য ছেলের অপহরণ নাটক সাজালেন মা                    পানছড়িতে সমমনা শিক্ষকগ্রুপের ব্যাডমিন্টন প্রতিযোগিতায় বিন্দু-প্রিয়া চ্যাম্পিয়ন                    খাগড়াছড়িতে অস্ত্র, গুলি ও নগদ টাকাসহ ইউপিডিএফ সদস্য আটক                    খাগড়াছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শীতবস্ত্র ও খেলাধুলার সামগ্রী বিতরণ                    কাপ্তাইয়ে জেলা প্রশাসকের বিভিন্ন স্কুল,উপজেলা ও থানা পরিদর্শন                    
 

শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী

স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Jan 2019   Sunday

কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও খাগড়াছড়ি মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনে এমপি চান খাগড়াছড়িবাসী।

 

পাহাড়ে নারীদের ক্ষমতায়ন,কর্মসংস্থান সৃষ্টি, জীবনমান উন্নয়নসহ অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত এ আওয়ামীলীগের এ নেত্রীকে সংরক্ষিত নারী আসনে এমপি চান পাহাড়ি জনপদের সাধারণ মানুষ। পাহাড়ের সকল ভাষাভাষীর মানুষের সম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে নারীর অধিকার,কর্মসংস্থান সৃষ্টি,শিক্ষার প্রসারসহ পার্বত্য নারীদের এগিয়ে নিতে যার রয়েছে অনেক অবদান।

 

তাই সাধারণ মানুষের দাবী, সাধারণ গণমানুষের পাশে থাকতে কেন্দ্রীয় মহিলা লীগের সদস্য ও খাগড়াছড়ি মহিলা লীগের সাধারন সম্পাদক শাহিনা আক্তারের বিকল্প নেই। জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হলে পাহাড়ে বাড়বে নারী নেতৃত্ব, প্রসার গঠবে সমাজিক-অর্থনৈতিক ভাবে কর্মসংস্থান,নারী শিক্ষাসহ ৩ পার্বত্য জেলার নারীদের আর্থ সামাজিক উন্নয়ন,জীবনমান বৃদ্ধিতে নারীদের থাকবে অবারিত সুযোগ।

 

সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মতে, পাহাড়ে নারীদের আত্মামাজিক উন্নয়ন বৃদ্ধি পেয়েছে। প্রসার গঠেছে শিক্ষা ক্ষেত্রেও তবে তার ধারাবাহিকতা রক্ষায় যোগ্য নারী নেতৃত্বের আসতে পারে ভিন্ন পরিবর্তন। সে জন্য পাহাড়ে নারীদের উদ্যোগী ও নারীর ক্ষমতায়নের বিকল্প নেই বলে মন্তব্য সচেতন মহলের।

 

শাহিনা আক্তার বলেন, আমি চাই পুরুষদের পাশাপাশি নারীদের অংশ গ্রহণে পার্বত্য জেলায় পাল্টে যাবে নারীদের ভাগ্য ও জীবনমান। শিক্ষা,কর্মসংস্থান সৃষ্টি,সমাজিক অগ্রাধিকার,নেতৃত্বের যোগ্যতা সৃষ্টিসহ সকল জনগোষ্টি ও সম্প্রদায়ের নারীদের সমান সুযোগের মধ্য দিয়ে শান্তিপূর্ন সহাবস্থান সৃষ্টিতে কাজ করবেন তিনি।

 

এছাড়াও তিনি পাহাড়ে নারী শিক্ষায়নে বিশেষ ভূমিকা রেখে অবহেলিত,বঞ্চিত,নারীদের জন্য কর্মসংস্থানের জন্য উদ্যোগ নেবেন বলে জানান। এছাড়াও সমাজের নানামূখী সমস্যার অবসান গঠিয়ে তিনি সমাজিক অবক্ষয় দুর করে সমাজের উন্নয়নে কাজ করে যাওয়ার কথা জানান।

 

এ সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, গেলবার রাঙামাটি সংরক্ষিত আসনের বাঙ্গালী এমপি ও এবার পার্বত্য জেলার তিন আসনে পাহাড়ী সংসদ সদস্যের পাশাপাশি জনপ্রতিনিধিত্ব করেছেন, এবার খাগড়াছড়ি থেকে তাকে সুযোগ দিলে নৌকার সুনাম অক্ষুন্ন রেখে তিনি সাধারণ মানুষের জন্য কাজ করে যাবেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ