• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    উপজেলা পরিষদ চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

আলীকদমের প্রধান শিক্ষিকার বদলিতে বিক্ষোভ:বহিরাগতদের হামলায় ৪শিক্ষার্থী আহত

লামা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 21 Mar 2017   Tuesday

বান্দরবানের আলীকদমে চম্পট পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিকিা হুমায়রা বেগমের বদলির আদেশ বাতিলের দাবিতে বিদ্যালয়ের অভিভাবক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা বুধবার বিক্ষোভ প্রদর্শন করেছে। উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও পুলিশ বিদ্যালয়ে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছেন।

 

এদিকে বিক্ষোভরত ছাত্র-ছাত্রীদের উপর বহিরাগতদের হামলায় ৪ শিক্ষার্থী আহত হয়েছে। আহতরা হল শাহীনুর আক্তার ৪র্থ শ্রেণী, খতিজা আক্তার ৩য় শ্রেণী, ছালমা আক্তার ৪র্থ শ্রেণী ও জুবলি আক্তার ৪র্থ শ্রেণী। আহতদের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা প্রদান করা হয়েছে।

 

আহত ছাত্র-ছাত্রীরা জানিয়েছেন, সহকারী শিক্ষিকা জয়নব আরা বেগমের স্বামী শফিকুল ইসলাম, দেবর মুনির ও জহিরুল ইসলাম বিক্ষোভের সময় আমাদের মারধর করেছেন।

 

জানা গেছে, বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জয়নব আরা বেগমের বিদ্যালয়ের উপস্থিতিকে কেন্দ্র করে বিরোধের সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে প্রধান শিক্ষিকা হুমায়রা বেগমকে বদলি করা হয়েছে মর্মে বিদ্যালয়ে খবর আসে। তাৎক্ষণিক পরিচালনা কমিটি, অভিভাবক, ছাত্র-ছাত্রী, শিক্ষক শিক্ষিকাগণ সহ স্থানীয় জনসাধারণ প্রধান শিক্ষকের বদলি আদেশ বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

 

অভিভাবক সজরুং ত্রিপুরা, অংহাইতি ত্রিপুরা, ববিতা ত্রিপুরা, রেহেনা বেগম, গানুচিং তংচংগ্যা ও সেতারা বেগম সহ অনেকে জানায়, প্রধান শিক্ষিকা অত্র বিদ্যালয়ে যোগদান করার পর থেকে মেধা, শ্রম, আন্তরিকতা ও নিষ্টার সাথে দায়িত্ব পালন করে আসছেন। যে কারণে ইতিমধ্যে তিনি সকল শিক্ষার্থী ও অভিভাবকদের হৃদয়ে জায়গা করে নিয়েছে। বর্তমানে এই বিদ্যালয়টি উপজেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়।

 

তারা আরো জানান, আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পারি যে, তাকে বদলী করার জন্য বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জয়নব  আরা বেগম বান্দরবান জেলা পরিষদ কার্যালয়ে মিথ্যা ও ভুয়া একটি অভিযোগ করেছে। ইতিমধ্যে তাকে বদলি করা হয়েছে। তাই আমরা বিক্ষোভ ও মানববন্ধন করছি।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হুমায়রা বেগম বলেন, কর্তৃপক্ষের যে কোন সিদ্ধান্ত মেনে নিতে আমি বাধ্য। আমি অফিস অর্ডার না পেতেই কতিপয় ব্যাক্তিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার বদলি হয়েছে বলে গুজব ছড়ানো কারণে অভিভাবক ও শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানবন্ধন করেছে।

 

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভুাপতি নুরুল আলম বলেন, প্রধান শিক্ষিকাকে মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে এ বিদ্যালয়  থেকে  বদলি করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। বিদ্যালয়ের স্বার্থে তার বদলি আদেশ বাতিল করার জন্য আমরা সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি।

 

এ ব্যাপারে আলীকদম উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বাসু দেব কুমার সানা বলেন, প্রধান শিক্ষিকা হুমায়রা বেগমের বদলির কোন অফিস আদেশ আমরা পায়নি। বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য বিদ্যালয় গমন করে সকলকে বলে এসেছি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ