• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    উপজেলা পরিষদ চেয়ারম্যানের উপর হামলার ঘটনায় খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

অর্থ সম্পাদক রনজিত ধরের স্বার্থ পরিপন্থী কার্যকলাপের প্রতিবাদে
বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সংবাদ সন্মেলন

স্টাফ রিেপার্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 04 May 2017   Thursday

বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির অর্থ সম্পাদক  রনজিত ধরের সমিতির স্বার্থ পরিপন্থী কার্যকলাপের প্রতিবাদে বৃহস্পতিবার এক সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়।


শহরের একটি রেষ্টুরেন্টে আয়োজিত সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দ। এসময় সমিতির সাধারন সম্পাদক তাপস দাশ, সহ-সভাপতি ডা. গঙ্গামানিক চাকমা, কানু দাশ, তথ্য, প্রচার, যোগাযোগ, প্রযুক্তি সম্পাদক মোঃ হালিম শেখসহ সমিতির নেতৃবৃন্দ।


সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে  সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দ বলেন, একটি স্বার্থানেসী মহল দীর্ঘ ১৮ বছর ধরে এ সমিতিকে নিষ্ক্রিয় রেখে ব্যবসায়ীদের বিভিন্ন প্রকার অধিকার থেকে বঞ্চিত করে রেখেছিল। গেল বছর ২৮ এপ্রিল গণতান্ত্রিক নির্বাচনের মাধ্যমে হয়ে দায়িত্ব গ্রহন করি। দায়িত্ব গ্রহনের পর থেকে নানান প্রতিকুলতার মধ্য দিয়ে এই সমিতিকে কার্যকর,গতিশীল ও জবাবদিহিতা মুলক প্রতিষ্ঠানে রুপান্তিরিত করার চেষ্টা চালাচ্ছি। কিন্তু এ কার্যক্রমকে অসফল ও বিতর্কিত করতে একটি মহল শুরু থেকে চেষ্টা কওে আসছে। যা ওই মহলটি সমিতির হিসাবপত্র প্রদানে কালক্ষেপন, অসহযোগিতা,রেষ্ট্রিশন করতে বাধ্য বাধা প্রদানসহ ইত্যাদি কর্যাকলাপের মাধ্যমে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে। আজকের এই পরিস্থিতি ওই সকল ষড়যন্ত্রের অংশ বলে  আমরা মনে করি।


তিনি তার লিখিত বক্তব্যে আরো বলেন, বিগত কয়েক দিন যাবত  সমিতির অর্থ সম্পাদক রনজিত ধর তাকে এবং তার কার্যকরী কমিটিকে জড়িয়ে বিভিন্ন রকমের বানোয়াট, মিথ্যা,বিভ্রান্তিকর তথ্য প্রচার করে সমিতির সুনাম ক্ষুন্ন এবং ব্যবসায়ীদের মধ্যে হতাশা সৃষ্টি করে আসছেন বিধায় এ ব্যাপারে সঠিক তথ্য ও ঘটনা তুলে ধরতে আজকের এ সংবাদ সন্মেলনের আয়োজন।



সংবাদ সন্মেলনে সভাপতি ও সাধারন সম্পাদকসহ অন্যান্যদেও মারধরেন অর্থ সম্পাদক রনজিত জখম হন যে অভিযোগ এনেছেন তা ষড়যন্ত্রমূলক উল্লেখ করে বলা হয়, অর্থ সম্পাদদক কর্তৃক হিসাবের খাতাপত্র জিম্মি থাকায় সমিতির স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়ে। তার অসহযোগিতার কারণে সদস্যদের কাছে অডিট করার জন্য উত্তোলন করা পাশ বহি ফেরত প্রদান ও পুনরায় সঞ্চয় আদায় কার্যক্রম শুরু করা যাচ্ছিল না। এ অবস্থায় গেল ২৮ এপ্রিল কার্যকরি কমিটির এক জরুরী সভা আহ্বান করা হয়। ওই সভায় অর্থ সম্পাদককে সমিতির হিসাবপত্র দাখিল করার জন্য অনুরোধ করা হয়। কিন্তু তা না করে তিনি উগ্র আচরণ করেন এবং সম্পাদকের সাথে তীব্র বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন।

 

এ অপ্রীতিকর ঘটনা এড়াতে তাৎক্ষনিকভাবে রাঙামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে(ওসি) ফোনে অবগত করার পর তিনি সমিতির কার্যালয়ে আসলে অর্থ সম্পাদক শান্ত হন। এবং  ওসির সামনে সমিতির খাতাপত্র বুঝিয়ে দেবেন বলে জানান। কিন্তু ওসি সমিতির কার্যালয় ত্যাগ করার সাথে সাথে অর্থ সম্পাদক খাতাপত্র দেবেন না বলে জানিয়ে উগ্র আচরণ শুরু করেন। এতে তিনি সাধারন সম্পাদকের সাথে বাকবিন্ডায় এক পর্যায়ে ঝগড়ায় লিপ্ত হন এবং হাতাহাতির করতে গিয়ে নিজে ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে যান। এর পর তিনি সমিতির কার্যালয় ত্যাগ করে হাসপাতালে যান। তবে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেন এবং হাসপাতালে ভর্তিও প্রয়োজন নেই বলে জানিয়ে দেন। এরপর অর্থ সম্পাদক তার বাসায় চলে যান।

 

কিন্তু তিনি পরিকল্পিতভাবে সমিতির কার্যকরি কমিটিকে অপরাধী ও হেয় প্রতিপন্ন করা ও ষড়যন্ত্র মামলা দায়ের উদ্দেশ্য হাসপাতালে ভর্তি হন। সেখানে হাসপাতালে বেডে শয্যাশায়ী অবস্থায়  তোলা ছবি দিয়ে তার হীন উদ্দেশ্য চরিতাথ করার কাজে ব্যবহার করেছেন।


সাংবাদ সন্মেলনে বলা হয়, এর ঘটনার পর গেল ৫ মার্চ সমিতির উপদেষ্টাদের নিয়ে এক জরুরী সভা আহ্বান করা হয়। সভায় সমিতির হিসাব সংক্রান্ত ও সৃষ্ঠ সকল সমস্যা নিরসনের লক্ষে সমিতির প্রধান উপদেষ্টা রাঙামাটি পৌর মেয়রের নেতৃত্বে ৭ সদস্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এ কমিটি অতিদ্রুত সময়ে সকল সমস্যা নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহন করবেন।

 

এছাড়া সভায় রনজিত ধর সমিতির গঠনতন্ত্র অনুযায়ী তার দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় এবং সমিতির আয়-ব্যয়ের হিসাব যথাযথ নিয়মে কমিটির বরাবর বুঝিয়ে দিতে না পরায় তার অর্থ সম্পাদক পদ থেকে সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.
 
 


 

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ