• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটি জেলা থেকে একমাত্র জিপিএ-৫ পেয়েছে জান্নাতুল                    রাঙামাটিতে কমিউকেশন ষ্ট্রাটেজি বাস্তবায়ন ও মনিটরিং বিষয়ক কর্মশালা                    রাঙামাটিতে ২দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু                    জেএসএস ও গণতান্ত্রিক থেকে ৪ কর্মী ইউপিডিএফে যোগদান                    খাগড়াছড়িতে সরকারের সকল খাতে বিপুল উন্নয়ন হয়েছে-জুয়েল চাকমা                    নানিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময়কে অপহরণের অভিযোগ                    খালেদা জিয়ার মুক্তির দাবীতে খাগড়াছড়িতে বিএনপি`র সমাবেশ                    রাঙামাটিতে সপ্তাহব্যাপী দেশ বরেণ্য চিত্র শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প সমাপ্ত                    এইচএসসিতে রাঙামাটিতে ফলাফল বিপর্যয়,পাশের হার ৪৯.১১ শতাংশ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ                    খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে তরুন নেতা জুয়েল চাকমা                    সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা                    রাঙামাটিতে সমাজকল্যাণ পরিষদের অনুদানের চেক বিতরণ                    খাগড়াছড়ি জেলায় পাশের হার ৩৬.৬১ শতাংশ                    বান্দরবানের উন্নয়ন অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিন-পার্বত্য প্রতিমন্ত্রী                    কর্ণফুলী নদীতে সেতু নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে সেতু বিভাগের তিন প্রকৌশলীর এলাকা পরিদর্শন                    মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ স্মরণে আলীকদমে চারা বিতরণ ও বৃক্ষরোপন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    
 

জুরাছড়িতে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ ১৬৩ পরিবারকে আর্থ সহায়তা প্রদান

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 03 Aug 2017   Thursday

 সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগের ঘটনায় জুরাছড়িতে ক্ষতিগ্র্স্থ ১৬৩ পরিবারের মাঝে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

 

একশনএইড-বাংলাদেশ ও ষ্টার্ট ফান্ড সহায়তায় গ্রীনহিল স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা। বিশেষ অতিথি ছিলেন জুরাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যানন চাকমা, বনযোগীছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, মৈদং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান  সাধনান্দ চাকমা। এসময় গ্রীনহিলের পরিচালক (অর্থ ও প্রশাসন) উপাল কান্তি মুৎসুদ্দি, মনিটরিং অফিসার মানস মুকুর চাকমা। অনুষ্ঠান সঞ্চালনা করেন, দীপক চাকমা, সিনিয়র কর্মকর্তা এবং গ্রীন হিলের  অন্যান্য কর্মকর্তারা ছিলেন।

 

অনুষ্ঠানে গেল ১৩ জুন প্রাকৃতিক দূর্যোগ কবলিত জুরাছড়ি উপজেলার দুমদুম্যা, মৈদং, বনযোগীছড়া ও জুরাছড়ি সদর ইউনিয়ন পরিষদের অধীনে অধিবাসীদের মধ্যে ১৬৩ ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে  ৬ লক্ষ ৮২হাজার টাকা জরুরী আর্থিক সহায়তা প্রদান করেছে। এতে সম্পুর্ণ ক্ষতিগ্রস্ত ৬পরিবারকে নয় হাজার টাকা করে চুয়ান্ন হাজার এবং আংশিক ১৫৭ পরিবারকে চার হাজার টাকা করে ছয় লক্ষ আঠাশ হাজারসহ সর্বমোট  ছয় লক্ষ বিরাশী হাজার টাকা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে বক্তারা সকলেরই প্রাকৃতিক দুযোর্গের পূর্বের প্রস্তুতি’র উপর সচেতনতার প্রয়োজনীয়তার পাশাপাশি প্রাকৃতিক সম্পদ যথাযথ ব্যবহার ও সংরক্ষণের উপর সচেতনতার জরুরী প্রয়োজনীয়তার বিষয়ের আলোকপাত করেন।

 

 প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা গ্রীন হিলের এই প্রয়াস ও উদ্যোগের মাধ্যমে ক্ষতিগ্রহস্তদের সহায়তা করতে এগিয়ে আসার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ক্ষতিগ্রস্থদের প্রাপ্ত অর্থ যথাযথভাবে প্রয়োজনীয় কাজে ব্যয় করার জন্য  অনুরোধ জানান্।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

আর্কাইভ