• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
মাটিরাঙ্গায় পাহাড়ি ঢলে সেতু ধ্বস,১৫ গ্রামের মানুষের জীবনে অচলাবস্থা                    রামগড়ে তথ্য অফিসের প্রেস ব্রিফিং                    রামগড়ে স্বাস্থ্য বিষয়ক সেমিনার অনুষ্ঠিত                    রামগড়ে অভিযানে ভারতীয় মদ ও ইয়াবা উদ্ধার করেছে বিজিবি                    মহালছড়িতে ৩ গ্রামবাসীকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ ইউপিডিএফের                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    জুরাছড়িতে জেলা পরিষদের নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ                    রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের বাঘাইছড়িতে বন্যা কবলিত স্থান পরিদর্শন                    ঈদের ছুটিতে খাগড়াছড়ির বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভীড়                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস`র এক সদস্য নিহত                    রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে সাময়িকভাবে ভারী যানবাহন বন্ধ                    বান্দরবানের লামায় এক কিশোরীর লাশ উদ্ধার                    রাঙামাটিতে ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত                    পানছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস’র এক কর্মী নিহত                    খাগড়াছড়িতে মাসব্যাপী আম মেলা শুরু হয়েছে                    ঢাবি’র মেধাবী ছাত্র সুমন চাকমার জীবন বাঁচাতে সহায়তার কামনা                    জেলা পরিষদের বিলাইছড়িতে দুঃস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ                    জেলা পরিষদের বরকলে বন্যা দুর্গতদের নগদ অর্থ ও বস্ত্র বিতরণ                    লংগদুতে দুুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জেএসএস’র ১ কর্মী নিহত,আহত ১                    বাঘাইছড়িতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত,পানিতে ডুবে ১জনের মৃত্যু                    মগবানের টর্নেডোতে ৩টি বাড়ী বিধস্ত,গাছগাছালির ব্যাপক ক্ষয়ক্ষতি                    
 

খাগড়াছড়িতে জেলা পরিষদের শিক্ষক নিয়োগে দুর্নীতি ও নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Sep 2017   Wednesday

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগসহ সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে বুধবার সংবাদ সম্মেলন করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি নামে একটি সংগঠন।


খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ হল রুমে সংবাদ সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ও খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্ব্বোত্তম চাকমা,রামগড় পৌরসভা চেয়ারম্যান কাজী রিপন হোসেন।

 

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকম অভিযোগ করে করে বলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ দুর্নীতির শীর্ষে উঠেছে গেছে। এ পর্যন্ত জেলা পরিষদের দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি। উন্নয়নের নামে যে সমস্ত খাদ্য শস্যসহ যে সমস্ত বরাদ্দ আসে, সব পরিষদের চেয়ারম্যান কোন সদস্যরা মিলে নিজেদের উন্নয়ন করে আত্মসাৎ করে। সম্প্রতি জেলা পরিষদের শিক্ষক পরীক্ষায় দুর্নীতি হয়েছে ।


তিনি সংগঠনের পক্ষ থেকে তিন দফা দাবী নামা পেশ করেন। সেগুলো হল খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন ইউনিয়ন পরিষদ,পৌরসভা ও উপজেলা ভিত্তিক সুষম উন্নয়ন বরাদ্দ বন্টন নিশ্চিত,সকল প্রকার অনিয়ম দুর্নীতি অব্যবস্থাপনা রোধকল্পে ২৫ আগস্ট অনুষ্ঠিত শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ তারিখ বৃহস্পতিবারের মধ্যে বাতিল করতে হবে। অন্যথায় ১৭ সেপ্টেম্বর জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি পালন করা হবে। এর পরও যদি নিয়োগ পরীক্ষা বাতিল না করে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।
উল্লেখ্য যে,এই সংগঠনটি পার্বত্য জেলা পরিষদের সকল প্রকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আন্দোলনের জন্য খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে আহ্বায়ক ও খাগড়াছড়ি পৌরসভার চেয়ারম্যান রফিকুল আলমকে সদস সচিব করে খাগড়াছড়ি জেলার সকল পৌরসভা,উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিয়ে গঠিত হয়।

এদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে ঘুষ-বানিজ্য ও দুর্নীতির প্রতিবাদ এবং শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ করেছে সর্বস্তরের ছাত্রছাত্রীরা। বুধবার সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে বিক্ষোভ মিছিটি বের করা হয়। পরে উপজেলা পরিষদ হয়ে স্বর্ণিভর এলাকায় গিয়ে সমাবেশ হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।


সম্মিলিত ছাত্র সমাজের আহ্বায়ক নয়ন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের টিটু ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদের জিসিম চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের স্বাগতম চাকমা, প্রিয় চাকমা প্রমুখ।


সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করে বলেছেন, নিজেদের পছন্দের প্রার্থীকে চাকুরী দেয়ার জন্য জেলা পরিষদের চেয়ারম্যান-সদস্য ও কর্মকর্তারা প্রশ্নপত্র ফাঁসের মত ঘটনায় জড়িয়ে পড়েছেন। তারা চলতি শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করার দাবী জানান। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনার হুঁশিয়ারি দেয়া হয়।


উল্লেখ্য গেল ২৫ আগষ্ট ৩৫৮জন সহকারি শিক্ষকের জন্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ আগষ্ট ফলাফল প্রকাশের পর নানা অনিয়মের অভিযোগ উঠে। এখনো চুড়ান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ