• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে ৭টি পূজা মন্ডপে শুরু হয়েছে শারদীয় দূর্গা উৎসব                    কাপ্তাইয়ের আগামী ৭ নভেম্বর থেকে শুমারি শুরু হচ্ছে                    সরকারের সাফল্য অর্জন নিয়ে জুরাছড়িতে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং                    আমরা সবাই আইন মেনে চললে দুর্নীতি কমে আসবে -দূদক চেয়ারম্যান                    রোহিঙ্গা শরনার্থীদের মানবিক সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা প্রদান পার্বত্য ভিক্ষু সংঘের                    জুরাছড়িতে ভুয়া স্থায়ী বাসিন্দার অভিযোগ এনে সহকারী শিক্ষক নিয়োগ বাতিলের দাবী আওয়ামীলীগের                    যুব সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোন বিকল্প নেই-ঊষাতন তালুকদার এমপি                    বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    জুরাছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    
 

খাগড়াছড়িতে জেলা পরিষদের শিক্ষক নিয়োগে দুর্নীতি ও নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Sep 2017   Wednesday

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগসহ সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে বুধবার সংবাদ সম্মেলন করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি নামে একটি সংগঠন।


খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ হল রুমে সংবাদ সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ও খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্ব্বোত্তম চাকমা,রামগড় পৌরসভা চেয়ারম্যান কাজী রিপন হোসেন।

 

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকম অভিযোগ করে করে বলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ দুর্নীতির শীর্ষে উঠেছে গেছে। এ পর্যন্ত জেলা পরিষদের দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি। উন্নয়নের নামে যে সমস্ত খাদ্য শস্যসহ যে সমস্ত বরাদ্দ আসে, সব পরিষদের চেয়ারম্যান কোন সদস্যরা মিলে নিজেদের উন্নয়ন করে আত্মসাৎ করে। সম্প্রতি জেলা পরিষদের শিক্ষক পরীক্ষায় দুর্নীতি হয়েছে ।


তিনি সংগঠনের পক্ষ থেকে তিন দফা দাবী নামা পেশ করেন। সেগুলো হল খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন ইউনিয়ন পরিষদ,পৌরসভা ও উপজেলা ভিত্তিক সুষম উন্নয়ন বরাদ্দ বন্টন নিশ্চিত,সকল প্রকার অনিয়ম দুর্নীতি অব্যবস্থাপনা রোধকল্পে ২৫ আগস্ট অনুষ্ঠিত শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ তারিখ বৃহস্পতিবারের মধ্যে বাতিল করতে হবে। অন্যথায় ১৭ সেপ্টেম্বর জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি পালন করা হবে। এর পরও যদি নিয়োগ পরীক্ষা বাতিল না করে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।
উল্লেখ্য যে,এই সংগঠনটি পার্বত্য জেলা পরিষদের সকল প্রকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আন্দোলনের জন্য খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে আহ্বায়ক ও খাগড়াছড়ি পৌরসভার চেয়ারম্যান রফিকুল আলমকে সদস সচিব করে খাগড়াছড়ি জেলার সকল পৌরসভা,উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিয়ে গঠিত হয়।

এদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে ঘুষ-বানিজ্য ও দুর্নীতির প্রতিবাদ এবং শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ করেছে সর্বস্তরের ছাত্রছাত্রীরা। বুধবার সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে বিক্ষোভ মিছিটি বের করা হয়। পরে উপজেলা পরিষদ হয়ে স্বর্ণিভর এলাকায় গিয়ে সমাবেশ হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।


সম্মিলিত ছাত্র সমাজের আহ্বায়ক নয়ন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের টিটু ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদের জিসিম চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের স্বাগতম চাকমা, প্রিয় চাকমা প্রমুখ।


সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করে বলেছেন, নিজেদের পছন্দের প্রার্থীকে চাকুরী দেয়ার জন্য জেলা পরিষদের চেয়ারম্যান-সদস্য ও কর্মকর্তারা প্রশ্নপত্র ফাঁসের মত ঘটনায় জড়িয়ে পড়েছেন। তারা চলতি শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করার দাবী জানান। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনার হুঁশিয়ারি দেয়া হয়।


উল্লেখ্য গেল ২৫ আগষ্ট ৩৫৮জন সহকারি শিক্ষকের জন্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ আগষ্ট ফলাফল প্রকাশের পর নানা অনিয়মের অভিযোগ উঠে। এখনো চুড়ান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ