• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাবিপ্রবি’র প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তির আবেদন প্রক্রিয়ার বিজ্ঞপ্তি                    শুক্রবারের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে রাঙামাটি শহরে বর্জ্য অপসারণ বন্ধের হুমকি                    নাইক্ষ্যংছড়িতে দুই ব্যক্তিকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    বান্দরবানে ঐতিহ্যবাহী রাজপূণ্যাহ শুরু ২১ ডিসেম্বর                    পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি সদর উপজেলায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে                    খাগড়াছড়িতে ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ                    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতার উপর হামলাকারীে শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানবন্ধন                    রাঙামাটিতে শিক্ষা বিষয়ক কর্মশালা                    জনসংহতি সমিতি অস্ত্র রাজনৈতিকের উপর নির্ভরশীল-দীপংকর তালুকদার                    দুটি কিডনি নষ্ট নুর উদ্দিনকে বাচাতে এগিয়ে আসুন                    কাপ্তাইয়ে বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন পাচাররোধে এক মহিলা সমাবেশ                    দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ                    রাঙামাটিতে জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    স্বাস্থ্য সেবারমান উন্নয়নে রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা                    মানিকছড়িতে ৩০জন পিএসসি পরীক্ষার্থীদের ইবতেদায়ীর প্রশ্নে পরীক্ষা গ্রহনের অভিযোগ                    কাপ্তাইয়ে বিজিবির জঙ্গীবাদ, সন্ত্রাস নারী ও শিশু পাচার এবং মাদক বিরোধী মতবিনিময় সভা                    মানিকছড়িতে ফরেনার্স পুলিশ চেকপোস্ট উদ্বোধন                    পিসিপির নেতা রূপক চাকমার মায়ের মৃত্যুতে তিন সংগঠনের শোক প্রকাশ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ও আত্নবিশ্বাস বাড়াতে রাঙামাটিতে নারী শিক্ষার্থীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ                    
 

খাগড়াছড়িতে জেলা পরিষদের শিক্ষক নিয়োগে দুর্নীতি ও নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 Sep 2017   Wednesday

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগসহ সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে বুধবার সংবাদ সম্মেলন করেছে জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি নামে একটি সংগঠন।


খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ হল রুমে সংবাদ সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ও খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্ব্বোত্তম চাকমা,রামগড় পৌরসভা চেয়ারম্যান কাজী রিপন হোসেন।

 

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকম অভিযোগ করে করে বলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ দুর্নীতির শীর্ষে উঠেছে গেছে। এ পর্যন্ত জেলা পরিষদের দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি। উন্নয়নের নামে যে সমস্ত খাদ্য শস্যসহ যে সমস্ত বরাদ্দ আসে, সব পরিষদের চেয়ারম্যান কোন সদস্যরা মিলে নিজেদের উন্নয়ন করে আত্মসাৎ করে। সম্প্রতি জেলা পরিষদের শিক্ষক পরীক্ষায় দুর্নীতি হয়েছে ।


তিনি সংগঠনের পক্ষ থেকে তিন দফা দাবী নামা পেশ করেন। সেগুলো হল খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন ইউনিয়ন পরিষদ,পৌরসভা ও উপজেলা ভিত্তিক সুষম উন্নয়ন বরাদ্দ বন্টন নিশ্চিত,সকল প্রকার অনিয়ম দুর্নীতি অব্যবস্থাপনা রোধকল্পে ২৫ আগস্ট অনুষ্ঠিত শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৪ তারিখ বৃহস্পতিবারের মধ্যে বাতিল করতে হবে। অন্যথায় ১৭ সেপ্টেম্বর জেলা পরিষদ ঘেরাও কর্মসূচি পালন করা হবে। এর পরও যদি নিয়োগ পরীক্ষা বাতিল না করে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করা হয়েছে।
উল্লেখ্য যে,এই সংগঠনটি পার্বত্য জেলা পরিষদের সকল প্রকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আন্দোলনের জন্য খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে আহ্বায়ক ও খাগড়াছড়ি পৌরসভার চেয়ারম্যান রফিকুল আলমকে সদস সচিব করে খাগড়াছড়ি জেলার সকল পৌরসভা,উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিয়ে গঠিত হয়।

এদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে ঘুষ-বানিজ্য ও দুর্নীতির প্রতিবাদ এবং শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ করেছে সর্বস্তরের ছাত্রছাত্রীরা। বুধবার সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে বিক্ষোভ মিছিটি বের করা হয়। পরে উপজেলা পরিষদ হয়ে স্বর্ণিভর এলাকায় গিয়ে সমাবেশ হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।


সম্মিলিত ছাত্র সমাজের আহ্বায়ক নয়ন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের টিটু ত্রিপুরা, পাহাড়ী ছাত্র পরিষদের জিসিম চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের স্বাগতম চাকমা, প্রিয় চাকমা প্রমুখ।


সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করে বলেছেন, নিজেদের পছন্দের প্রার্থীকে চাকুরী দেয়ার জন্য জেলা পরিষদের চেয়ারম্যান-সদস্য ও কর্মকর্তারা প্রশ্নপত্র ফাঁসের মত ঘটনায় জড়িয়ে পড়েছেন। তারা চলতি শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল করার দাবী জানান। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষনার হুঁশিয়ারি দেয়া হয়।


উল্লেখ্য গেল ২৫ আগষ্ট ৩৫৮জন সহকারি শিক্ষকের জন্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ আগষ্ট ফলাফল প্রকাশের পর নানা অনিয়মের অভিযোগ উঠে। এখনো চুড়ান্ত মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ