• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
হরিণা লুম্বিনী বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিকভাবে পালন করতে হবে-বৃষকেতু চাকমা                    রাঙামাটিতে হিলরভালেদীর মতবিনিময় সভা                    বিলাইছড়িতে পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৭ জন!                    লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে রাঙামাটিতে জশনে জুলুছ                    রাঙামাটিতে রাজবন বিহারের দুদিনের দানোত্তম কঠিন চীবর দান উৎসব সমাপ্ত                    কেপিএম সিবিএ`র কমিটি পুর্নগঠনে আলোচনা সভা ও মাহফিল অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত                    রাঙামাটিতে চারদিন ব্যাপী আয়কর মেলা শুরু                    নির্বাচনকে সুস্থভাবে সম্পন্ন করতে সবাইকে সচেতন থাকতে হবে-লেঃ কর্ণেল মোহাম্মদ বাহালুল আলম                    জুরাছড়ির ছোট পানছড়ি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ                    রাজস্থলীতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    রাঙামাটিতে পবিত্র ‘জশনে জুলুছ’ ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সংবাদ সম্মেলন                    কাপ্তাইয়ে আরএইচস্টেপের এডভোকেসি সভা                    মহালছড়িতে ত্রিপুরা স্টুডেন্ট কাউন্সিলের সদস্যদের আর্থিক অনুদান প্রদান করেছে সেনাবাহিনী                    রাঙামাটির দুর্গা মাতৃ মন্দিরে জেলা পরিষদের শব্দযন্ত্র প্রদান                    কাপ্তাই ৫ আর ই ব্যাটালিয়নের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    
 

বিদ্যুৎ ভোগান্তিতে নাকাল বরকলবাসী,ক্ষুব্দ গ্রাহকদের বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 24 Jun 2018   Sunday

বিদ্যুৎ ভোগান্তিতে নাকাল রাঙামাটির বরকলবাসী। ঘন ঘন লোডশেডিং আর বিদ্যুৎ থাকলেও লো-ভল্টেজ থাকে। সপ্তাহে ৩ থেকে ৪ দিন বিদ্যুৎ থাকে না। তাই বরকলের বিদ্যুৎ গ্রাহকরা ফুসে উঠেছে। এমনই পরিস্থিতিতে রোববার শত শত গ্রাহক নিরবিচ্ছিন্ন বিদূতের দাবীতে বিক্ষোভ-সমাবেশ করেছে।

 

উপজেলা পরিষদ ভবনের সামনে সমাবেশে সভাপতিত্ব করেন বরকল বিদ্যুৎ গ্রাহক উন্নয়ন কমিটির সভাপতি আবু বক্কর। বক্তব্য রাখেন, বরকল উপজেলা প্রেস ক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা, সাধারণ সম্পাদক বিহারী চাকমা, বরকল বৌদ্ধ বিহারের সভাপতি মংহ্লাচিং মারমা, উপজেলা হেডম্যান সমিতির সভাপতি নন্দ বিকাশ চাকমা ও শিক্ষক সমর বিকাশ চাকমা প্রমুখ। এ সময় বৃষ্টি উপেক্ষা করে এলাকার অগণিত নারী-পুরুষ সমবেত হন।

 

এর আগে বরকল উপজেলা মাঠ থেকে মিছিলটি বের করে স্বাস্থ্য কমপ্লেক্স হয়ে বরকল বাজার ঘুরে উপজেলা পরিষদ ভবনের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করা হয়।

 

সমাবেশে বক্তারা বলেন, ১৯৬০ সালে কাপ্তাইয়ে বাঁধ নির্মাণের দীর্ঘ প্রায় ৫৫ বছরের মাথায় ২০১৫ সালের ডিসেম্বরে বরকলে বিদ্যুৎ লাইনের সংযোগ স্থাপন করা হয়। এরপরও বিদুৎ সুবিধাবঞ্চিত বরকলের মানুষ।

 

বক্তারা  অভিযোগ করে বলেন, বিদ্যুৎ সরবরাহ নিয়ন্ত্রণ করা হয় কাপ্তাই হয়ে বিলাইছড়ি উপজেলা সদর থেকে। সেখানে কর্মকর্তা ও কর্মচারীদের বিকাশে টাকা পাঠানো হলে বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়। অন্যথায় সরবরাহ বন্ধ করে দেয়া হয়। বরকলে শুধু এক কর্মচারী কর্মরত। কিন্তু তিনি কর্মস্থলে থাকেন না, থাকেন রাঙামাটি শহরে। সেখান থেকে ভুয়া ও গড়বিল তৈরি করে গ্রাহকদের মাঝে বিলি করেন।

 

সমাবেশ থেকে বিদ্যুৎ গ্রাহকরা অবিলম্বে উপজেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা না হলে আগামী মাস থেকে বিদ্যুৎ বিল প্রদানে বিরত থাকার হুমকি দেন।

 

এ ব্যাপারে কাপ্তাইয়ে কর্মরত বিদ্যুতের আবাসিক প্রকৌশলী আবদুল মজিদ ও বিলাইছড়ির লাইনম্যান ফয়েজ সাথে যোগাযোগ করা হলে  বিকাশে টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে জানান, এলাকার ভৌগলিক অবস্থানের কারণে সংযোগ লাইনের দূরত্বতা ও যান্ত্রিক সমস্যার ফলে বরকলে নিয়মিত বিদ্যুৎ সরবরাহ সম্ভব হয় না। কাপ্তাই থেকে বিলাইছড়ি ৯০ কিলোমিটার, বিলাইছড়ি থেকে জুরাছড়ি ৩০ কিলোমিটার এবং জুরাছড়ি থেকে বরকল ৩০ কিলোমিটার দূরে। এত দূরত্বে কোথাও সাবস্টেশন নেই। ফলে সরবরাহ দেয়া বিদ্যুতের ভল্টেজ লো হয়ে থাকে।

 

বরকলে দায়িত্বে কর্মরত লাইনম্যান বিনোদ বিহারী চাকমা জানান, বরকলে  বিদ্যুৎ সরবরাহ দেয়া হয় কাপ্তাই থেকে। এখানে তার কোনো হাত নেই। তা ছাড়া বরকলে তেমন কোনো কাজ না থাকায় যখন প্রয়োজন তখন বরকল যান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ