• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    
 

জুরাছড়িতে সেনাবাহিনীর শান্তি সম্প্রীতি ও উন্নয়ন র্শীষক সম্মেলন

জুরাছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 Apr 2017   Sunday

রোববার জুরাছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন র্শীষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

 

বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভাপতিত্ব করেন্য জোন অধিনায়ক লেপ্টেনেন কর্ণেল কে এম ওবায়দুল হক। এ সময় জোন উপ-অধিনায়ক মেজর মাহামুদুল হাসানের ধারা সঞ্চলনায় বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, মেজর স¤্রাট তানভীর, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, রিসোস সেন্টারের ইন্সেটেক্টর মোঃ মরশেদুল আলম, থানা এএসআই মোঃ নাজমুল, বনযোগীছড়া মৌজার হেডম্যান করুনা ময় চাকমা, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণ, সাধারণ ও সংরক্ষিত ওয়াড সদস্যগণ, স্থানীয় হেডম্যান, কার্ব্বারী, শিক্ষক, জিও-এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ সেনা বাহিনীর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সম্মেলনে উপস্থিত প্রতিনিধিরা আইন শৃংখলা পরিস্থিতি, আঞ্চলিক পরিস্থিতি বিশ্লেষন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, শিক্ষা কার্যক্রম মূল্যালয়ন, অংশীদারীত্বের ভিত্তিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, উন্নয়ন মূলক কর্মকান্ডঃ প্রতিবন্ধকতা ও সমাধান, দুর্গম এলাকায় নেটওয়ার্ক টাওয়ার স্থাপন বিষয়ে আলোচনা করেন।


সম্মেল শেষ পর্যায়ে জুরাছড়ি সেনা বাহিনীর কর্তৃক উন্নয়ন, সেবা মূলক কার্যক্রম ও অপারেশনের সাফল্যের উপর চিত্র প্রদর্শন করা হয়।


সন্মেলনে জোন অধিনায়ক লপ্টেনেন কর্ণেল কে এম ওবায়দুল হক বলেন, দেশের জোঙ্গী গোষ্ঠী পার্বত্য চট্টগ্রামকে অভয়আরণ্য হিসেবে ব্যবহার করতে চাচ্ছে। তাদের বিরুদ্ধে অবস্থান নিতে সামাজিক ভাবে সম্মিলিত প্রচেষ্টায় প্রতিরোধ করতে হবে।
তিনি বলেন, পাহাড়ের ব্যক্তিগত ও সামাজিক উন্নয়নে প্রধান বাঁধা হচ্ছে অবৈধ্য ভাবে চাঁদা উত্তোলন। এ সব চাাঁদা দিয়ে সন্ত্রাসী গোষ্ঠী অস্ত্র কিনে এলাকায় ত্রাস তৈরী করছে। সুতরাং সকলকে চাঁদাকে না বলতে হবে এবং চাঁদাবাজদের সামাজিক ভাবে প্রতিরোধ করতে হবে।


তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে তামাক চাষ উর্ভর জমি গুলোকে ধংস করে দিচ্ছে। আগামীতে এ সব জমিতে ফসল উৎপাদন আশংক্ষা খুবই কম। তামাক চাষের বিরুদ্ধে সকলকে সোচ্ছার হওয়ার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ