• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    বিলাইছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    রাঙামাটিতে বজ্রপাতের আঘাত প্রতিরোধে দুই লক্ষ তাল বীজ রোপন করা হবে                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ নিয়ে আওয়ামীলীগে অসন্তোষ                    রাঙামাটিতে এটুআই প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন কর্মশালা                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর সম্মিলিত ছাত্রসমাজের স্মারকলিপি                    রাঙামাটিতে শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৌরসভার আর্থিক সহায়তা                    
 

জুরাছড়িতে সেনাবাহিনীর শান্তি সম্প্রীতি ও উন্নয়ন র্শীষক সম্মেলন

জুরাছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 Apr 2017   Sunday

রোববার জুরাছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন র্শীষক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

 

বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সভাপতিত্ব করেন্য জোন অধিনায়ক লেপ্টেনেন কর্ণেল কে এম ওবায়দুল হক। এ সময় জোন উপ-অধিনায়ক মেজর মাহামুদুল হাসানের ধারা সঞ্চলনায় বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান উদয় জয় চাকমা, মেজর স¤্রাট তানভীর, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, রিসোস সেন্টারের ইন্সেটেক্টর মোঃ মরশেদুল আলম, থানা এএসআই মোঃ নাজমুল, বনযোগীছড়া মৌজার হেডম্যান করুনা ময় চাকমা, জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং ও দুমদুম্যা ইউপি চেয়ারম্যানগণ, সাধারণ ও সংরক্ষিত ওয়াড সদস্যগণ, স্থানীয় হেডম্যান, কার্ব্বারী, শিক্ষক, জিও-এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ সেনা বাহিনীর পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


সম্মেলনে উপস্থিত প্রতিনিধিরা আইন শৃংখলা পরিস্থিতি, আঞ্চলিক পরিস্থিতি বিশ্লেষন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন, শিক্ষা কার্যক্রম মূল্যালয়ন, অংশীদারীত্বের ভিত্তিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন, উন্নয়ন মূলক কর্মকান্ডঃ প্রতিবন্ধকতা ও সমাধান, দুর্গম এলাকায় নেটওয়ার্ক টাওয়ার স্থাপন বিষয়ে আলোচনা করেন।


সম্মেল শেষ পর্যায়ে জুরাছড়ি সেনা বাহিনীর কর্তৃক উন্নয়ন, সেবা মূলক কার্যক্রম ও অপারেশনের সাফল্যের উপর চিত্র প্রদর্শন করা হয়।


সন্মেলনে জোন অধিনায়ক লপ্টেনেন কর্ণেল কে এম ওবায়দুল হক বলেন, দেশের জোঙ্গী গোষ্ঠী পার্বত্য চট্টগ্রামকে অভয়আরণ্য হিসেবে ব্যবহার করতে চাচ্ছে। তাদের বিরুদ্ধে অবস্থান নিতে সামাজিক ভাবে সম্মিলিত প্রচেষ্টায় প্রতিরোধ করতে হবে।
তিনি বলেন, পাহাড়ের ব্যক্তিগত ও সামাজিক উন্নয়নে প্রধান বাঁধা হচ্ছে অবৈধ্য ভাবে চাঁদা উত্তোলন। এ সব চাাঁদা দিয়ে সন্ত্রাসী গোষ্ঠী অস্ত্র কিনে এলাকায় ত্রাস তৈরী করছে। সুতরাং সকলকে চাঁদাকে না বলতে হবে এবং চাঁদাবাজদের সামাজিক ভাবে প্রতিরোধ করতে হবে।


তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে তামাক চাষ উর্ভর জমি গুলোকে ধংস করে দিচ্ছে। আগামীতে এ সব জমিতে ফসল উৎপাদন আশংক্ষা খুবই কম। তামাক চাষের বিরুদ্ধে সকলকে সোচ্ছার হওয়ার জন্য তিনি সবাইকে আহ্বান জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ