• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    
 

তথ্য প্রযুক্তি আইনে থানায় দু’টি অভিযোগ দায়ের
দীপংকর তালুকদারকে নিয়ে কুরুচীপূর্ন সংবাদ প্রকাশের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 May 2017   Saturday

পার্বত্য মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদারকে নিয়ে  রাঙামাটি থেকে প্রকাশিক একটি পত্রিকায় "সন্ত্রাসী" হিসেবে আখ্যায়িত করায় তথ্য প্রযুক্তি আইনে দু’টি অভিযোগ দায়ের করা হয়েছে।

 

এদিকে এর প্রতিবাদে শনিবার  রাতে ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতা-কর্মীরা  শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

 

রাঙামাটি কতোয়ালী থানায় রুজুকৃত অভিযোগ সূত্রে জানা যায়,শনিবার সকালে রাঙামাটি থেকে প্রকাশিত একটি পত্রিকায় “সাদেকুলের বাড়িতে দীপংকর তালুকদার ”শীর্ষক প্রকাশিত সংবাদে দীপংকর তালুকদারকে "সন্ত্রাসী" হিসেবে আখ্যায়িত করে সংবাদ পরিবেশন করা হয়। এ সংবাদ পরিবেশনের কারণে বাংলাদেশ আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

 

এজাহারে উল্লেখ করা হয়, স্থানীয় এ পত্রিকায় বিগত সময়েও জেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতা-কর্মীদের নিয়ে কুরুচিপূর্ণ ও ভিত্তিহীন ভুল তথ্য সমৃদ্ধ সংবাদ ছাপানো হয়েছিলো। এ নিয়ে অনেকবার মৌখিক ভাবে অনুরোধ করা হলেও পত্রিকাটির সম্পাদক কোন কর্ণপাত করেননি।

 

এদিকে শনিবার রাত সাড়ে আটটার দিকে জেলা শহরের বনরূপা এলাকায় ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দরা এ সংবাদের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।  মিছিলটি বনরুপা এলাকা থেকে  শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হ্যাপীর মোড় ঘুরে পুনরায় এলাকায় সমাবেশ  করা হয়। 

 

সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম। অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুল রউফ, জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সালা উদ্দিন টিপু, রাঙামাটি সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সুলতান মাহম্মুদ বাপ্পা প্রমুখ। এসময় ছাত্রলীগ ও শ্রমীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সমাবেশে বক্তারা সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে নিয়ে রাঙামাটি থেকে প্রকাশিত দৈনিক পার্বত্য চট্টগ্রাম যে কুরুচিপূর্ণ সংবাদ ইচ্ছাকৃতভাবে ছাপানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানিয়ে বলেন, হীন উদ্দ্যেশ প্রণোদিত এই সংবাদ ছাপানোর মাধ্যমে নেতা-কর্মীদের মনে আঘাত আনা হয়েছে। সাথে সাথে সুনামধন্য পার্বত্য চট্টগ্রামের প্রবীণ রাজনীতিবিদ পাহাড়ের অহংকার আপোষহীন জননেতা দীপংকর তালুদারের মান সম্মান ক্ষুন্ন করার জন্য এই সংবাদ পরিবেশন করা হয়েছে।

 

বক্তারা আরো বলেন, দীপংকর তালুকদার সর্বদা সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলতে গিয়ে দৈনিক পার্বত্য চট্টগ্রাম প্রতিবেদক ও সম্পাদক এই প্রবীণ আওয়ামীলীগ নেতাকে "সন্ত্রাসী" হিসেবে অখ্যায়িত করেছেন। যা পত্রিকার প্রতিবেদক ও সম্পাদকের যোগসাজশে কুরুচিপূর্ন এই সংবাদ প্রকাশ করা হয়েছে। 

 

জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম প্রশাসনকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অবিলম্বে ওই পত্রিকার সম্পাদককে গ্রেফতার করতে হবে। অন্যথায় ছাত্রলীগ-শ্রমিক লীগের পক্ষ থেকে  সড়ক ও নৌ পথে যানবাহন চলাচল বন্ধসহ কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দিতে বাধ্য হবে।

 

কোতয়ালি থানার সেকেন্ড অফিসার এসআই লিমন বোস জানান, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সমীর দত্ত ও রাঙামাটি সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা বাদী হয়ে পত্রিকাটির সম্পাদকের বিরুদ্ধে কোতয়ালি থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন। মামলার বাদীরা দুটি মামলায় তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিযোগ দায়ের করেছেন। দায়েরকৃত এসব অভিযোগের ভিত্তিতে মামলার প্রস্তুতি চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ