• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    কাপ্তাইয়ে দুদনিের জেন্ডার ভিত্তিক সহিংসতার শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের হামলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি গুরুতর আহতঃ আটক ৪                    পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীদের উন্নয়নের মূলধারায় নিয়ে যেতে সরকার কাজ করছে-জেলা প্রশাসক                    কাপ্তাই কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন                    ড্রাগন ফল চাষে সফল চাষী নাইক্ষ্যংছড়ির তরুন ইউসুফ আজাদ                    জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাঙামাটিতে সংবাদ সন্মেলন                    মাটিরাঙ্গায় ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা                    বিলাইছড়িতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন                    রাঙামাটিতে ফার্মাসিষ্ট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের দাবি                    
 

তথ্য প্রযুক্তি আইনে থানায় দু’টি অভিযোগ দায়ের
দীপংকর তালুকদারকে নিয়ে কুরুচীপূর্ন সংবাদ প্রকাশের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 May 2017   Saturday

পার্বত্য মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদারকে নিয়ে  রাঙামাটি থেকে প্রকাশিক একটি পত্রিকায় "সন্ত্রাসী" হিসেবে আখ্যায়িত করায় তথ্য প্রযুক্তি আইনে দু’টি অভিযোগ দায়ের করা হয়েছে।

 

এদিকে এর প্রতিবাদে শনিবার  রাতে ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতা-কর্মীরা  শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

 

রাঙামাটি কতোয়ালী থানায় রুজুকৃত অভিযোগ সূত্রে জানা যায়,শনিবার সকালে রাঙামাটি থেকে প্রকাশিত একটি পত্রিকায় “সাদেকুলের বাড়িতে দীপংকর তালুকদার ”শীর্ষক প্রকাশিত সংবাদে দীপংকর তালুকদারকে "সন্ত্রাসী" হিসেবে আখ্যায়িত করে সংবাদ পরিবেশন করা হয়। এ সংবাদ পরিবেশনের কারণে বাংলাদেশ আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

 

এজাহারে উল্লেখ করা হয়, স্থানীয় এ পত্রিকায় বিগত সময়েও জেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতা-কর্মীদের নিয়ে কুরুচিপূর্ণ ও ভিত্তিহীন ভুল তথ্য সমৃদ্ধ সংবাদ ছাপানো হয়েছিলো। এ নিয়ে অনেকবার মৌখিক ভাবে অনুরোধ করা হলেও পত্রিকাটির সম্পাদক কোন কর্ণপাত করেননি।

 

এদিকে শনিবার রাত সাড়ে আটটার দিকে জেলা শহরের বনরূপা এলাকায় ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দরা এ সংবাদের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।  মিছিলটি বনরুপা এলাকা থেকে  শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হ্যাপীর মোড় ঘুরে পুনরায় এলাকায় সমাবেশ  করা হয়। 

 

সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম। অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুল রউফ, জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সালা উদ্দিন টিপু, রাঙামাটি সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সুলতান মাহম্মুদ বাপ্পা প্রমুখ। এসময় ছাত্রলীগ ও শ্রমীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সমাবেশে বক্তারা সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে নিয়ে রাঙামাটি থেকে প্রকাশিত দৈনিক পার্বত্য চট্টগ্রাম যে কুরুচিপূর্ণ সংবাদ ইচ্ছাকৃতভাবে ছাপানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানিয়ে বলেন, হীন উদ্দ্যেশ প্রণোদিত এই সংবাদ ছাপানোর মাধ্যমে নেতা-কর্মীদের মনে আঘাত আনা হয়েছে। সাথে সাথে সুনামধন্য পার্বত্য চট্টগ্রামের প্রবীণ রাজনীতিবিদ পাহাড়ের অহংকার আপোষহীন জননেতা দীপংকর তালুদারের মান সম্মান ক্ষুন্ন করার জন্য এই সংবাদ পরিবেশন করা হয়েছে।

 

বক্তারা আরো বলেন, দীপংকর তালুকদার সর্বদা সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলতে গিয়ে দৈনিক পার্বত্য চট্টগ্রাম প্রতিবেদক ও সম্পাদক এই প্রবীণ আওয়ামীলীগ নেতাকে "সন্ত্রাসী" হিসেবে অখ্যায়িত করেছেন। যা পত্রিকার প্রতিবেদক ও সম্পাদকের যোগসাজশে কুরুচিপূর্ন এই সংবাদ প্রকাশ করা হয়েছে। 

 

জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম প্রশাসনকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অবিলম্বে ওই পত্রিকার সম্পাদককে গ্রেফতার করতে হবে। অন্যথায় ছাত্রলীগ-শ্রমিক লীগের পক্ষ থেকে  সড়ক ও নৌ পথে যানবাহন চলাচল বন্ধসহ কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দিতে বাধ্য হবে।

 

কোতয়ালি থানার সেকেন্ড অফিসার এসআই লিমন বোস জানান, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সমীর দত্ত ও রাঙামাটি সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা বাদী হয়ে পত্রিকাটির সম্পাদকের বিরুদ্ধে কোতয়ালি থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন। মামলার বাদীরা দুটি মামলায় তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিযোগ দায়ের করেছেন। দায়েরকৃত এসব অভিযোগের ভিত্তিতে মামলার প্রস্তুতি চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ