• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    বিলাইছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    রাঙামাটিতে বজ্রপাতের আঘাত প্রতিরোধে দুই লক্ষ তাল বীজ রোপন করা হবে                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ নিয়ে আওয়ামীলীগে অসন্তোষ                    রাঙামাটিতে এটুআই প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন কর্মশালা                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর সম্মিলিত ছাত্রসমাজের স্মারকলিপি                    রাঙামাটিতে শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৌরসভার আর্থিক সহায়তা                    
 

তথ্য প্রযুক্তি আইনে থানায় দু’টি অভিযোগ দায়ের
দীপংকর তালুকদারকে নিয়ে কুরুচীপূর্ন সংবাদ প্রকাশের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 13 May 2017   Saturday

পার্বত্য মন্ত্রনালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য দীপংকর তালুকদারকে নিয়ে  রাঙামাটি থেকে প্রকাশিক একটি পত্রিকায় "সন্ত্রাসী" হিসেবে আখ্যায়িত করায় তথ্য প্রযুক্তি আইনে দু’টি অভিযোগ দায়ের করা হয়েছে।

 

এদিকে এর প্রতিবাদে শনিবার  রাতে ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতা-কর্মীরা  শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।

 

রাঙামাটি কতোয়ালী থানায় রুজুকৃত অভিযোগ সূত্রে জানা যায়,শনিবার সকালে রাঙামাটি থেকে প্রকাশিত একটি পত্রিকায় “সাদেকুলের বাড়িতে দীপংকর তালুকদার ”শীর্ষক প্রকাশিত সংবাদে দীপংকর তালুকদারকে "সন্ত্রাসী" হিসেবে আখ্যায়িত করে সংবাদ পরিবেশন করা হয়। এ সংবাদ পরিবেশনের কারণে বাংলাদেশ আওয়ামীলীগ ও জেলা আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে।

 

এজাহারে উল্লেখ করা হয়, স্থানীয় এ পত্রিকায় বিগত সময়েও জেলা আওয়ামীলীগের বিভিন্ন নেতা-কর্মীদের নিয়ে কুরুচিপূর্ণ ও ভিত্তিহীন ভুল তথ্য সমৃদ্ধ সংবাদ ছাপানো হয়েছিলো। এ নিয়ে অনেকবার মৌখিক ভাবে অনুরোধ করা হলেও পত্রিকাটির সম্পাদক কোন কর্ণপাত করেননি।

 

এদিকে শনিবার রাত সাড়ে আটটার দিকে জেলা শহরের বনরূপা এলাকায় ছাত্রলীগ ও শ্রমিকলীগের নেতৃবৃন্দরা এ সংবাদের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন।  মিছিলটি বনরুপা এলাকা থেকে  শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে হ্যাপীর মোড় ঘুরে পুনরায় এলাকায় সমাবেশ  করা হয়। 

 

সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম। অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আব্দুল রউফ, জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রুবেল চৌধুরী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সালা উদ্দিন টিপু, রাঙামাটি সরকারী কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সুলতান মাহম্মুদ বাপ্পা প্রমুখ। এসময় ছাত্রলীগ ও শ্রমীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সমাবেশে বক্তারা সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে নিয়ে রাঙামাটি থেকে প্রকাশিত দৈনিক পার্বত্য চট্টগ্রাম যে কুরুচিপূর্ণ সংবাদ ইচ্ছাকৃতভাবে ছাপানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানিয়ে বলেন, হীন উদ্দ্যেশ প্রণোদিত এই সংবাদ ছাপানোর মাধ্যমে নেতা-কর্মীদের মনে আঘাত আনা হয়েছে। সাথে সাথে সুনামধন্য পার্বত্য চট্টগ্রামের প্রবীণ রাজনীতিবিদ পাহাড়ের অহংকার আপোষহীন জননেতা দীপংকর তালুদারের মান সম্মান ক্ষুন্ন করার জন্য এই সংবাদ পরিবেশন করা হয়েছে।

 

বক্তারা আরো বলেন, দীপংকর তালুকদার সর্বদা সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলতে গিয়ে দৈনিক পার্বত্য চট্টগ্রাম প্রতিবেদক ও সম্পাদক এই প্রবীণ আওয়ামীলীগ নেতাকে "সন্ত্রাসী" হিসেবে অখ্যায়িত করেছেন। যা পত্রিকার প্রতিবেদক ও সম্পাদকের যোগসাজশে কুরুচিপূর্ন এই সংবাদ প্রকাশ করা হয়েছে। 

 

জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম প্রশাসনকে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অবিলম্বে ওই পত্রিকার সম্পাদককে গ্রেফতার করতে হবে। অন্যথায় ছাত্রলীগ-শ্রমিক লীগের পক্ষ থেকে  সড়ক ও নৌ পথে যানবাহন চলাচল বন্ধসহ কঠোর থেকে কঠোরতম কর্মসূচি দিতে বাধ্য হবে।

 

কোতয়ালি থানার সেকেন্ড অফিসার এসআই লিমন বোস জানান, শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সমীর দত্ত ও রাঙামাটি সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা বাদী হয়ে পত্রিকাটির সম্পাদকের বিরুদ্ধে কোতয়ালি থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন। মামলার বাদীরা দুটি মামলায় তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিযোগ দায়ের করেছেন। দায়েরকৃত এসব অভিযোগের ভিত্তিতে মামলার প্রস্তুতি চলছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ