• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    রাঙামাটিতে বজ্রপাতের আঘাত প্রতিরোধে দুই লক্ষ তাল বীজ রোপন করা হবে                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ নিয়ে আওয়ামীলীগে অসন্তোষ                    রাঙামাটিতে এটুআই প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন কর্মশালা                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর সম্মিলিত ছাত্রসমাজের স্মারকলিপি                    রাঙামাটিতে শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৌরসভার আর্থিক সহায়তা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশ                    বরকলে আইন-শৃংখলা ও উন্নয়ন সমন্বয় সভা বর্জন ভাইস-চেয়ারম্যান ও চার ইউপি চেয়ারম্যানদের                    কাপ্তাইয়ের ভ্রাম্যমান আদালতের অভিযানে দু’টি অবৈধ করাত কলকে জরিমানা                    শারদীয়া দুর্গোৎসবে কাপ্তাইয়ের পুজা মন্ডপে নিশ্চিন্দ্র নিরাপত্তা ব্যবস্হা থাকবে                    বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের জন্য রাঙামাটিতে স্পেশাল অলিম্পিকস এর কার্যক্রম উদ্বোধন                    রাঙামাটিতে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীর সংবর্ধনা অনুষ্ঠান করতে না দেয়ায় পিসিপির বিবৃতি                    রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে যাওয়ার সময় নাইক্ষ্যংছড়িতে ট্রাক খাদে পড়ে নিহত ৯                    রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ইউএনডিপির ত্রাণ সহায়তা প্রদান                    বরকলে নুতন ভোটার হালনাগাদে নতুন ভোটার ৫১২                    কাপ্তাইয়ে নারী ও শিশু নির্যাতন এবং পাচার রোধে জন অবহিতকরন সভা                    রাঙামাটি জেলা পরিষদ থেকে প্রাণীসম্পদ দপ্তরকে ৩লক্ষ টাকার ঔষধ বিতরণ                    খাগড়াছড়িতে অবরোধ কর্মসূচী প্রত্যাহার                    রাঙামাটিতে সমাজকল্যানের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও রোগীদের অনুদান প্রদান                    খাগড়াছড়িতে জন প্রতিনিধিদের নাম ভাঙ্গিয়ে কমিটি গঠনের প্রতিবাদে সাংবাদ সম্মেলন                    
 

লামায় সরই কেয়াজুপাড়া বাজারে অগ্নিকান্ডে ৪টি দোকান পুড়ে ছাই

লামা প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 May 2017   Thursday

লামার ক্যায়াজু পাড়া বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ৪ টি দোকান ও ৬টি সৌর বিদ্যুৎ সোলার পুড়ে গেছে। বৃহস্পতিবার  দিবাগত রাত আড়াই টায় উপজেলার সরই ইউনিয়নে এ ঘটনা ঘটে।  অগ্নিকান্ডে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা।

 

ক্ষতিগ্রস্ত দোকানদাররা জানান, উপজেলার সরই ইউনিয়নের কেয়াজুপাড়া বাজারের প্রবেশ মুখে ব্রীজ সংলগ্ন নূরুল ইসলাম প্রকাশ বৈদ্যর চায়ের দোকান হতে আগুনের সুত্রপাত হতে পারে। বুধবার রাত ১১টার দিকে দোকান বন্ধ করে বাড়ীতে যাওয়ার সময় অসতর্ক অবস্থায় চুলার আগুন পরিপূর্ণভাবে নিভিয়ে যায়নি। গভীর রাতে বাজারের অন্যান্য ব্যবসায়ীরা আগুনের পোড়া গন্ধ পেয়ে ঘুম উঠে দেখে দোকানে আগুন জ্বলছে। আগুন নেভানোর অনেক চেষ্টা করলেও আগুন নেভাতে পারেননি। এ সময় আছাফুর রহমানের দর্জির দোকান, নুরুল ইসলামের চায়ের দোকান, মেনরুং মুরুং কীটনাশকের দোকান ও গিয়াস উদ্দিনের মুদি দোকানে সম্পূর্ণ আগুনে পুড়ে যায়।

 

সরই ইউপি চেয়ারম্যান ফরিদুল ইসলাম জানান, আছাফুরের দর্জি দোকানে প্রায় তিন লক্ষাধিক টাকার কাপড় ও চারটি সেলাই মেশিন, মেনরুং মুরুংয়ের বীজ ও বিষের দোকানের নগদ টাকা ও প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল, গিয়াস উদ্দীনের মুদির দোকানে নগদ টাকাসহ ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। এছাড়া ৪টি দোকানে ৬টি সৌর বিদ্যুৎ পুড়ে যায়। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৩০ লক্ষ টাকা বলে ধারনা করা হচ্ছে।

 

এ ব্যাপারে লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ক্যায়াজুপাড়া বাজারে অগ্নিকান্ডের চারটি দোকান ও ৬ টি সোলার প্যানেল পুড়ে যাওয়ার ঘটনা নিশ্চিত করেছেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ