• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বাল্য বিবাহের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে                    বজ্রপাত থেকে রক্ষায় রাঙামাটিতে একযোগে দুই লক্ষ তাল বীজ রোপণ                    ১৪ বছর পর কাপ্তাই প্রেস ক্লাবের বৈঠক!                    রোহিঙ্গা ইস্যু নিয়ে কেউই বিভ্রান্তি ছড়াতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে-বৃষকেতু চাকমা                    বিলাইছড়িতে দশ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটি গঠন                    কাপ্তাইয়ে পাহাড় ও ভুমি ধসে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে ৪২ টি স্পটে একযোগে ১০ হাজার তাল বীজ রোপণ                    কর্ণফুলী ডিগ্রী কলেজের ছাত্রলীগের বার্ষিক সম্মেলন                    রাঙামাটিতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দোকাঘরে ঢুকে ২ জন নিহতঃ আহত ৭                    বিশ্ব পর্যটন দিবস উদ্যাপন উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা                    হিজরি নববর্ষকে রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি                    বজ্রপাত থেকে রক্ষা পেতে কাপ্তাইয়ে রোপন করা হবে১০ হাজার তাল বীজ                    কাপ্তাইয়ে সাংস্কৃতিক একাডেমীর সংগীত পরীক্ষায় উর্ত্তীন ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরন                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনায় সাড়ে তিন মাসেও ক্ষতিগ্রস্তরা বসত ভিটায় ফিরতে পারেনি                    খাগড়াছড়িতে দরিদ্র শিশু ও নারীদের মাঝে রামকৃষ্ণ মিশনের বস্ত্র বিতরণ                    রাঙামাটিতে বজ্রপাতের আঘাত প্রতিরোধে দুই লক্ষ তাল বীজ রোপন করা হবে                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ নিয়ে আওয়ামীলীগে অসন্তোষ                    রাঙামাটিতে এটুআই প্রোগ্রামের দক্ষতা উন্নয়ন কর্মশালা                    খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ বাতিলের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবর সম্মিলিত ছাত্রসমাজের স্মারকলিপি                    রাঙামাটিতে শারদীয় দূর্গা উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করতে পৌরসভার আর্থিক সহায়তা                    
 

সুনাম ক্ষুণœ করতেই লংগদু ঘটনায় আঃলীগকে জড়ানোর চেষ্টা চলছে

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Jun 2017   Thursday

রাঙামাটি লংগদুতে ইউনিয়ন যুবলীগ নেতা নূরুল ইসলাম নয়ন হত্যাকান্ডকে কেন্দ্র করে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় স্থানীয় আওয়ামীলীগের নাম জড়ানোয় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে লংগদু উপজেলা আওয়ামীলীগ। দলীয় সুনাম ক্ষুণœ করতেই একটি মহল ইচ্ছাকৃতভাবে আওয়ামীলীগকে ঘটনায় জড়ানোর চেষ্টা চালাচ্ছে। অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামীগের নেতাকর্মীরা কোন প্রকার জড়িত ছিল না।

 

বৃহস্পতিবার আওয়ামীলীগের লংগদু উপজেলা শাখা সাধারণ সম্পাদক মোঃ জানে আলমের স্বাক্ষরিত এক প্রেস বার্তায় একথা বলা হয়েছে।

 

প্রেস বার্তায় বলা হয়, গতকাল লংগদু উপজেলা কার্যালয়ে আওয়ামীলীগের নাম জড়ানোয় প্রতিবাদ সভা আয়োজন করা হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক সরকার, সহ-সভাপতি মো. সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক সুভাষ চন্দ্র দাশ, মো. আজগর আলী, সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ (বাবু), উপজেলা আওয়ামীলীগের সদস্য সুজিত্র কার্বারি, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদ খান (রাজু), সহ-সভাপতি মো. রেজাউল করিম, মো. রাকিব হাসান, প্রমুখ। 

 

প্রেস বার্তায় বলা হয়, গত ১জুন লংগদু সদর ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক নরুল ইসলাম নয়নকে সস্ত্রাসীরা হত্যা করে খাগড়াছড়ি চার মাইল এলাকায় ফেলে রেখে যায়। গত ২ জুন  লংগদু নিয়ে আসার পর একটি গোষ্ঠী লংগদুতে  শান্তি ও সম্প্রতির নিয়ে বসবাস করেছিল তা  বিনষ্ট করা চেষ্টায় এখানো লিপ্ত রয়েছে। তারই পরিপ্রেক্ষিতে নয়নের লাশকে নিয়ে কিছু গোষ্ঠী রাজনীতি শুরু করেছে।

 

প্রেস বার্তায় বলা হয়, সহকর্মীর কর্মীর হত্যাকারীদের বিচার দাবিতে গেল ২ জুন জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ  করা হয়। আওয়ামীলীগ গণতান্ত্রিক দল, আইনের প্রতি শ্রদ্ধাশীল। নয়নের লাশকে নিয়ে কিছু গোষ্ঠী রাজনীতি শুরু করেছে। গেল ৩ জুন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুরো ঘটনাকে ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য আওয়ামীলীগকে দোষারোপ করছেন।

 

প্রেস বার্তায়  উগ্র সম্প্রাদায়িক দলকে সাথে নিয়ে কয়েকজন বিএনপি ও জামাতের লোকজন ষড়যন্ত্রকারীরা অপ-রাজনৈতিক খেলায় মেতেছে অভিযোগ করে বলা হয়, এই অপ-রাজনৈতিক খেলায় উপজেলা আওয়ামীলগের ওপর দোষ চাপানোর অপচেষ্টা করছে। পেছনের ইন্ধনদাতাদের খুঁজে বের করে তাদের শাস্তির ব্যবস্থার করা না হলে ভবিষ্যতে এরকম আরো ঘটনা ঘটতে থাকবে সতর্ক করা হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ