• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

রাঙামাটির কর্মরত সংবাদকর্মীদের সাথে পুলিশ সুপারের বিদায়ী শুভেচ্ছা বিনিময়

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Mar 2018   Tuesday

মঙ্গলবার রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মীদের সাথে পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বিদায়ী শুভেচ্ছা বিনিময় করেছেন।


পুলিশ সুপার কার্যালয়ের সন্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এসময় অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল,দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ারুল হক, চ্যানেল টোয়েন্টিফোরের প্রতিনিধি এসএম শামসুল আলম, সাংবাদিক হিমেল চাকমা, মিলন বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিক, রাঙামাট কতোয়ালী থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত বড়ুয়াসহ পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মতবিনিময় সভায় পুলিশ সুপার বলেন, রাঙামাটিতে দায়িত্ব পালনের সময় যে বড় ধরনের অভিজ্ঞা সঞ্চয় হয়েছে তা তার ভবিষ্যত কর্মজীবনের কাজে লাগবেন। এর আগে রংপুরে দায়িত্বে ছিলেন এত অভিজ্ঞা পাননি। রাঙামাটির অন্যরকম এবং সবচেয়ে বড় অভিজ্ঞা নিয়ে চলে যাচ্ছি।


তিনি আরো বলেন, যে কোন সমস্যার সমাধান হচ্ছে আলোচনার মাধ্যমে । পরিস্থিতির কিছু কিছু ক্ষেত্রে আইন প্রয়োগ করতে হয়। তবে যে কোন কিছু ঘটনা ঘটলে তা আলোচনার মাধ্যমেই সমাধান করা সম্ভব। মারামারি করলে তার সমস্যা কখনো সমাধান করা সম্ভব নয়।


তিনি বলেন, গেল বছর ২ জুন লংগদুতে যে ঘটনা ঘটেছে তা দ্রুততম সময়ের মধ্যে পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব হয়েছে। তা না হলে আরো বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারতো। কিন্তু তা রুখে দেয়া সম্ভব হয়েছে।


তিনি আরো বলেন গেল বছর ১৩ জুন ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় জেলা প্রশাসন মূল দায়িত্বে থাকলেও সেনা বাহিনী,পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিসের কর্মীরা মূল ভূমিকা পালন করেছেন। পুলিশের পক্ষ থেকে পরিস্থিতি মোকাবেলা করা হয়েছে।


পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সংস্থা ও সংগঠনের সাথে কাজ করতে হয়েছে উল্লেখ করে বলেন, কাজ করতে গেলে মতবাদের পার্থক্য থাকতে পারে। তবে মতবাদ যাতে মতবিরোধীতে পরিণত না হয়। মতবাদ থাকলেও তা কমিয়ে এনে আলোচনার মাধ্যমে বসে সমাধান করা যায়।


অন্য দুই পার্বত্য জেলা থেকে রাঙামাটির সৌন্দর্য্য আলাদা উল্লেখ করে বিদায়ী পুলিশ সুপার আরো বলেন, বান্দরবানে শুধু সুউচ্চ পাহাড় রয়েছে। কিন্তু রাঙামাটিতে পাহাড় ও পানি রয়েছে। এরকম সংমিশ্রন অন্য কোথাও নেই।


পুলিশ সুপার বলেন, রাঙামাটি থেকে বদলি হয়ে এআইজি পদে ঢাকায় পুলিশের হেড কোয়াটারে যোগদান করলেও রাঙামাটির প্রতি তার সবসময় দরদ ও ভালোবাসা থাকবে। সেখানে রাঙামাটির জন্য একটি কর্ণার থাকবে। তিনি রাঙামাটিবাসীর জন্য তার পক্ষে যতটুকু সহায়তা করার তা করার আশা ব্যক্ত করেন। 
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ