• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দীর্ঘ ৪৫ বছর পর চন্দ্রঘোনা পাহাড়ীকা উচ্চ বিদ্যালয়ে বিশুদ্ধ পানির অভাব দূর                    কাপ্তাইয়ে সেনা অভিযান অস্রসহ পিসিজেএসএস কর্মী আটক                    বাঘাইছড়িতে ইউপিডিএফ কালেক্টর আটক                    বান্দরবানে পর্যটকবাহী বাস উল্টে নিহত ১                    সাধনানন্দ বন বিহারের দুদিন ব্যাপী দানোত্তম কঠিন চীবর অনুষ্ঠান সমাপ্ত                    মহালছড়িতে চেঙ্গী নদীর উপড় সংষ্কার ও মেরামতকৃত বেইলী ব্রিজের উদ্বোধন                    পানছড়িতে মা, শিশু ও কিশোরী-কিশোরী স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সফল অবদানে সন্মাননা                    রাঙামাটিতে আওয়ামীলীগের নেতা দীপংকর তালুকদারহ ৫ জনের মনোনয়নপত্র সংগ্রহ                    নির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে রাঙামাটিতে বিএনপির দুই অংশের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন                    হরিণা লুম্বিনী বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে নিজের অর্পিত দায়িত্ব সকলকে সঠিকভাবে পালন করতে হবে-বৃষকেতু চাকমা                    রাঙামাটিতে হিলরভালেদীর মতবিনিময় সভা                    বিলাইছড়িতে পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ২৭ জন!                    লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক                    সিঙ্গিনালা মৈত্রীপুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন                    বরুনাছড়ি সার্বজনীন বিহারে কঠিন চীবর দান সম্পন্ন                    রাঙামাটিতে জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ                    পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে রাঙামাটিতে জশনে জুলুছ                    রাঙামাটিতে রাজবন বিহারের দুদিনের দানোত্তম কঠিন চীবর দান উৎসব সমাপ্ত                    কেপিএম সিবিএ`র কমিটি পুর্নগঠনে আলোচনা সভা ও মাহফিল অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির সম্মেলন অনুষ্ঠিত                    
 

রাঙামাটির কর্মরত সংবাদকর্মীদের সাথে পুলিশ সুপারের বিদায়ী শুভেচ্ছা বিনিময়

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Mar 2018   Tuesday

মঙ্গলবার রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মীদের সাথে পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বিদায়ী শুভেচ্ছা বিনিময় করেছেন।


পুলিশ সুপার কার্যালয়ের সন্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এসময় অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল,দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ারুল হক, চ্যানেল টোয়েন্টিফোরের প্রতিনিধি এসএম শামসুল আলম, সাংবাদিক হিমেল চাকমা, মিলন বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিক, রাঙামাট কতোয়ালী থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত বড়ুয়াসহ পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মতবিনিময় সভায় পুলিশ সুপার বলেন, রাঙামাটিতে দায়িত্ব পালনের সময় যে বড় ধরনের অভিজ্ঞা সঞ্চয় হয়েছে তা তার ভবিষ্যত কর্মজীবনের কাজে লাগবেন। এর আগে রংপুরে দায়িত্বে ছিলেন এত অভিজ্ঞা পাননি। রাঙামাটির অন্যরকম এবং সবচেয়ে বড় অভিজ্ঞা নিয়ে চলে যাচ্ছি।


তিনি আরো বলেন, যে কোন সমস্যার সমাধান হচ্ছে আলোচনার মাধ্যমে । পরিস্থিতির কিছু কিছু ক্ষেত্রে আইন প্রয়োগ করতে হয়। তবে যে কোন কিছু ঘটনা ঘটলে তা আলোচনার মাধ্যমেই সমাধান করা সম্ভব। মারামারি করলে তার সমস্যা কখনো সমাধান করা সম্ভব নয়।


তিনি বলেন, গেল বছর ২ জুন লংগদুতে যে ঘটনা ঘটেছে তা দ্রুততম সময়ের মধ্যে পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব হয়েছে। তা না হলে আরো বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারতো। কিন্তু তা রুখে দেয়া সম্ভব হয়েছে।


তিনি আরো বলেন গেল বছর ১৩ জুন ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় জেলা প্রশাসন মূল দায়িত্বে থাকলেও সেনা বাহিনী,পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিসের কর্মীরা মূল ভূমিকা পালন করেছেন। পুলিশের পক্ষ থেকে পরিস্থিতি মোকাবেলা করা হয়েছে।


পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সংস্থা ও সংগঠনের সাথে কাজ করতে হয়েছে উল্লেখ করে বলেন, কাজ করতে গেলে মতবাদের পার্থক্য থাকতে পারে। তবে মতবাদ যাতে মতবিরোধীতে পরিণত না হয়। মতবাদ থাকলেও তা কমিয়ে এনে আলোচনার মাধ্যমে বসে সমাধান করা যায়।


অন্য দুই পার্বত্য জেলা থেকে রাঙামাটির সৌন্দর্য্য আলাদা উল্লেখ করে বিদায়ী পুলিশ সুপার আরো বলেন, বান্দরবানে শুধু সুউচ্চ পাহাড় রয়েছে। কিন্তু রাঙামাটিতে পাহাড় ও পানি রয়েছে। এরকম সংমিশ্রন অন্য কোথাও নেই।


পুলিশ সুপার বলেন, রাঙামাটি থেকে বদলি হয়ে এআইজি পদে ঢাকায় পুলিশের হেড কোয়াটারে যোগদান করলেও রাঙামাটির প্রতি তার সবসময় দরদ ও ভালোবাসা থাকবে। সেখানে রাঙামাটির জন্য একটি কর্ণার থাকবে। তিনি রাঙামাটিবাসীর জন্য তার পক্ষে যতটুকু সহায়তা করার তা করার আশা ব্যক্ত করেন। 
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ