• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    
 

রাঙামাটির কর্মরত সংবাদকর্মীদের সাথে পুলিশ সুপারের বিদায়ী শুভেচ্ছা বিনিময়

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Mar 2018   Tuesday

মঙ্গলবার রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মীদের সাথে পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বিদায়ী শুভেচ্ছা বিনিময় করেছেন।


পুলিশ সুপার কার্যালয়ের সন্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদায়ী পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এসময় অন্যান্যর মধ্যে বক্তব্যে দেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল,দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ারুল হক, চ্যানেল টোয়েন্টিফোরের প্রতিনিধি এসএম শামসুল আলম, সাংবাদিক হিমেল চাকমা, মিলন বড়ুয়া প্রমুখ। অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিক, রাঙামাট কতোয়ালী থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা সত্যজিত বড়ুয়াসহ পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


মতবিনিময় সভায় পুলিশ সুপার বলেন, রাঙামাটিতে দায়িত্ব পালনের সময় যে বড় ধরনের অভিজ্ঞা সঞ্চয় হয়েছে তা তার ভবিষ্যত কর্মজীবনের কাজে লাগবেন। এর আগে রংপুরে দায়িত্বে ছিলেন এত অভিজ্ঞা পাননি। রাঙামাটির অন্যরকম এবং সবচেয়ে বড় অভিজ্ঞা নিয়ে চলে যাচ্ছি।


তিনি আরো বলেন, যে কোন সমস্যার সমাধান হচ্ছে আলোচনার মাধ্যমে । পরিস্থিতির কিছু কিছু ক্ষেত্রে আইন প্রয়োগ করতে হয়। তবে যে কোন কিছু ঘটনা ঘটলে তা আলোচনার মাধ্যমেই সমাধান করা সম্ভব। মারামারি করলে তার সমস্যা কখনো সমাধান করা সম্ভব নয়।


তিনি বলেন, গেল বছর ২ জুন লংগদুতে যে ঘটনা ঘটেছে তা দ্রুততম সময়ের মধ্যে পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব হয়েছে। তা না হলে আরো বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারতো। কিন্তু তা রুখে দেয়া সম্ভব হয়েছে।


তিনি আরো বলেন গেল বছর ১৩ জুন ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় জেলা প্রশাসন মূল দায়িত্বে থাকলেও সেনা বাহিনী,পুলিশ বাহিনী, ফায়ার সার্ভিসের কর্মীরা মূল ভূমিকা পালন করেছেন। পুলিশের পক্ষ থেকে পরিস্থিতি মোকাবেলা করা হয়েছে।


পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন সংস্থা ও সংগঠনের সাথে কাজ করতে হয়েছে উল্লেখ করে বলেন, কাজ করতে গেলে মতবাদের পার্থক্য থাকতে পারে। তবে মতবাদ যাতে মতবিরোধীতে পরিণত না হয়। মতবাদ থাকলেও তা কমিয়ে এনে আলোচনার মাধ্যমে বসে সমাধান করা যায়।


অন্য দুই পার্বত্য জেলা থেকে রাঙামাটির সৌন্দর্য্য আলাদা উল্লেখ করে বিদায়ী পুলিশ সুপার আরো বলেন, বান্দরবানে শুধু সুউচ্চ পাহাড় রয়েছে। কিন্তু রাঙামাটিতে পাহাড় ও পানি রয়েছে। এরকম সংমিশ্রন অন্য কোথাও নেই।


পুলিশ সুপার বলেন, রাঙামাটি থেকে বদলি হয়ে এআইজি পদে ঢাকায় পুলিশের হেড কোয়াটারে যোগদান করলেও রাঙামাটির প্রতি তার সবসময় দরদ ও ভালোবাসা থাকবে। সেখানে রাঙামাটির জন্য একটি কর্ণার থাকবে। তিনি রাঙামাটিবাসীর জন্য তার পক্ষে যতটুকু সহায়তা করার তা করার আশা ব্যক্ত করেন। 
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ