• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    
 

লামায় এসএসসি`তে পাশ ৫৩৩ ফেল ৪৯০ জন

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন,লামা : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 May 2018   Sunday

লামায় এসএসসি পরীক্ষায় ১০টি বিদ্যালয়ের ১ হাজার ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ শত ৩৩জন পাশ ও ৪৯০ জন ফেল করেছে। এর মধ্যে শতভাগ পাশ করেছে দূর্গম এলাকার একটি বিদ্যালয় । তৎমধ্যে তিনটি বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী।


লামা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ভূঞা বলেন, এবারের এসএসসি পরীক্ষায় ১০টি বিদ্যালয় ও দাখিল এবং দাখিল ভোকেশনাল পরীক্ষায় ৪ টি মাদ্রাসাী মোট ১১শত ৭১জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়। এর মধ্যে সবচেয়ে খারাপ ফলাফল করেছে লামামূখ উচ্চ বিদ্যালয়। এ ছাড়া কোয়ান্টাম কসমো স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন, লামা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন ও চাম্বি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন ছাত্র-ছাত্রী। লামামূখ উচ্চ বিদ্যালয়ের পাশের হার- ২৯ %,গজালিয়া উচ্চ বিদ্যালয়- ৩৮ %, হায়দারনাশী উচ্চ বিদ্যালয় -৪৮ %, ফাইতং উচ্চ বিদ্যালয় -৫৬ %, ইয়াংছা উচ্চ বিদ্যালয় -৫৭.৪ %, চাম্বি উচ্চ বিদ্যালয়- ৫৮.৮ %, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়- ৫৯.৫ %, লামা সরকারী উচ্চ বিদ্যালয়- ৬১ %, ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয়- ৬৩ %, কোয়ান্টাম কসমো স্কুল- ১০০%। এ ছাড়া ৪ টি মাদ্রাসার মধ্যে লাইনঝিরি মাদ্রাসা- ৭৭.২%, লামা ইসলামীয়া ফাজিল মাদ্রাসা- ৯৪.২ %, হায়দারনাশী মাদ্রাসা- ৯৭.৩৬ %, তামেরী মিল্লাত মাদ্রাসা- ১০০ %।


লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ জান্নাত রুমী বলেন, বিদ্যালয় গুলোতে শিক্ষক স্বল্পতার কারণে এবারের এসএসসি`র ফলাফল খারাপ হয়েছে। আগামীতে পাশের হার বাড়েতে উপজেলা প্রশাসন থেকে সকল ব্যবস্থা করা হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ