• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
ধান কাটা ও সংগ্রহে স্বেচ্ছাশ্রম দিয়ে কৃষককে ইউপিডিএফের সহায়তা                    রাবিপ্রবি ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত                    রাঙামাটিতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় রাবি-প্রবি ছাত্রলীগের ব্যতিক্রমী সেবা                    রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সন্মেলন অনুষ্ঠিত                    রাঙামাটিতে জীবনের আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালন                    রাঙামাটির নানিয়ারচরে ইউপিডিএফ নেতা গুলিবিদ্ধ                    রাঙামাটিতে আশিকার বিস্কুট বিতরণ কর্মসূচী’র শুভ উদ্বোধন                    রাঙামাটিতে বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা কর্তৃক দিনব্যাপী প্রশিক্ষণ                    পানছড়িতে চেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের কর্মশালা                    সরকার পার্বত্য চুক্তি বাস্তবায়নে আন্তরিক নয় -সন্তু লারমা                    পার্বত্য চুক্তি ২২বছর পূর্তি উদযাপন পালিত রাজস্থলীতে                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে ইউএসএইড প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ                    পানছড়িতে পার্বত্য শান্তি চুক্তির ২২ বছর পুর্তি উদযাপিত                    জুরাছড়িতে চুক্তির বর্ষ পূতি উদযাপন                    বিলাইছড়িতে জোড়া খুনের ঘটনায় নিহতের স্ত্রীর এক ছেলে সন্তানের জন্ম                    বিলাইছড়িতে পার্বত্য চুক্তির বর্ষপূর্তি উদযাপিত                    দ্রুত চুক্তি বাস্তবায়নে পদক্ষেপ নিন-উষাতন তালুকদার                    চুক্তি বর্ষপূর্তিতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা                    পার্বত্য চুক্তির মৌলিক বিষয়সমূহ বাস্তবায়িত না হওয়ায় পাহাড়ে বাড়ছে ক্ষোভ ও উদ্বেগ                    রাঙামাটিতে ২মাস মেয়াদী ট্যুরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্স শুরু                    পার্বত্য চুক্তিসহ জুম্ম জাতিসমূহের জাতীয় অস্তিত্ব চিরতরে বিলুপ্তির ষড়যন্ত্র অব্যাহতভাবে চলছে-সন্তু লারমা                    
 

মতবিনিময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন অর-রশিদ
শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Jan 2019   Saturday

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর-রশিদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন যে উদ্যোগ নিয়ে কাজ করছে তা সত্যিই প্রশংসার দাবিদার। এই ধরনের কর্মকান্ডের ফলে শিক্ষার্থীরা দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠবে। দেশকে এগিয়ে নিতে সুনাগরিকের ভুমিকা অপরিসীম। আর দেশপ্রেমিক সুনাগরিক সৃষ্টিতে কাজ করছে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশন। তিনি বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের কর্মকান্ডের ভুয়ষী প্রশংসা করে বলেন, আগামীতে এই ফাউন্ডেশনের যে কোনো কর্মকান্ডে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।


শুক্রবার দুপুরে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের সাথে মতবিনিময় সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ এসব কথা বলেন। রাঙামাটি সার্কিট হাউসে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. মোঃ সাজাহান মিয়া ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল। মতবিনিময় সভা শেষে অতিথিদ্বয়কে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।


এছাড়াও রাঙামাটির সংসদ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা ও জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।


সকালে উপাচার্য নানিয়ারচরের বুড়িঘাটে অবস্থিত বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র সমাধিস্থল পরিদর্শন করেন এবং সেখানে স্থানীয় মুক্তিযোদ্ধা ও বীরশ্রেষ্ঠের দেহাবশেষ সমাধিস্থ করা দয়াল কৃষ্ণ চাকমার সাথেও কথা বলেন। এছাড়াও খাগড়াছড়ির মহালছড়িতে অবস্থিত বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যরা উপাচার্যের সাথে সাক্ষাৎ করেন।


সেখান থেকে ফিরে শহরের রিজার্ভ বাজারে অবস্থিত পার্বত্য চট্টগ্রামে প্রথম স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলী’র স্মৃতি বেদী পরিদর্শন করেন। একই সাথে শহীদ আবদুল আলী একাডেমি পরিদর্শন করেন। এসময় স্কুলের প্রধান শিক্ষক হাজী মোঃ নজরুল ইসলাম চৌধুরী, শিক্ষানুরাগী সদস্য মোঃ শাওয়াল উদ্দিন, সহকারি প্রধান শিক্ষক মোঃ মুসলিম উদ্দিন ও অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ