• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    করোনায় খাগড়াছড়িতে কর্মহীনদের পাশে ত্রিপুরা চাকুরীজীবী কল্যাণ সমবায় সমিতি                    রাঙামাটিতে ৭ পুলিশ সদস্যসহ আরো ১০জনের পজিটিভি,মোট আক্রান্তের সংখ্যা ৫৬                    খাগড়াছড়িতে করোনায় আরো ৫ জন সনাক্ত                    দীঘিনানালায় যুবককে কুপিয়ে হত্যা                    জুরাছড়িতে বিএনপি নেতা দীপেন দেওয়ানের বিশেষ উপহার বিতরণ                    দীঘিনালায় জ্ঞানকীর্তি চাকমাকে অপহরণের নিন্দা ও প্রতিবাদ                    জুরাছড়িতে রেড ক্রিসেন্টের কর্মহীন,অসহায়দের মাঝে অর্থ ও ত্রাণ বিতরণ                    রাঙামাটিতে করোনায় আরো ৩জনের পজিটিভ,৭টি উপজেলায় করোনা ছড়ালো                    fরাঙামাটিতে টেস্টিং ল্যাব,আইসিইউ ও ভেন্টিলেটর ইউনিট স্থাপনের দাবি                    খাগড়াছড়িতে ঈদ উপলক্ষে জেলা মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর উপহার বিতরন                    রাঙামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে দুস্থদের জন্য এক মিনিটের ঈদ বাজার                    রাঙামাটিতে কর্মহীন এক হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ                    খাগড়াছড়ির গণমাধ্যম কর্মীদের পাশে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী                    নানিয়ারচর সেনা জোনের এক মিনিটের বাজারের ভিন্নধর্মী কর্মসূচির আয়োজন                    কাপ্তাই লেকে ভারসাম্যহীন অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার                    
 

মতবিনিময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হারুন অর-রশিদ
শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Jan 2019   Saturday

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর-রশিদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশন যে উদ্যোগ নিয়ে কাজ করছে তা সত্যিই প্রশংসার দাবিদার। এই ধরনের কর্মকান্ডের ফলে শিক্ষার্থীরা দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠবে। দেশকে এগিয়ে নিতে সুনাগরিকের ভুমিকা অপরিসীম। আর দেশপ্রেমিক সুনাগরিক সৃষ্টিতে কাজ করছে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশন। তিনি বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের কর্মকান্ডের ভুয়ষী প্রশংসা করে বলেন, আগামীতে এই ফাউন্ডেশনের যে কোনো কর্মকান্ডে সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।


শুক্রবার দুপুরে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের সাথে মতবিনিময় সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ এসব কথা বলেন। রাঙামাটি সার্কিট হাউসে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. মোঃ সাজাহান মিয়া ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল। মতবিনিময় সভা শেষে অতিথিদ্বয়কে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।


এছাড়াও রাঙামাটির সংসদ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা ও জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।


সকালে উপাচার্য নানিয়ারচরের বুড়িঘাটে অবস্থিত বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ’র সমাধিস্থল পরিদর্শন করেন এবং সেখানে স্থানীয় মুক্তিযোদ্ধা ও বীরশ্রেষ্ঠের দেহাবশেষ সমাধিস্থ করা দয়াল কৃষ্ণ চাকমার সাথেও কথা বলেন। এছাড়াও খাগড়াছড়ির মহালছড়িতে অবস্থিত বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যরা উপাচার্যের সাথে সাক্ষাৎ করেন।


সেখান থেকে ফিরে শহরের রিজার্ভ বাজারে অবস্থিত পার্বত্য চট্টগ্রামে প্রথম স্বাধীনতা পদকপ্রাপ্ত শহীদ এম আবদুল আলী’র স্মৃতি বেদী পরিদর্শন করেন। একই সাথে শহীদ আবদুল আলী একাডেমি পরিদর্শন করেন। এসময় স্কুলের প্রধান শিক্ষক হাজী মোঃ নজরুল ইসলাম চৌধুরী, শিক্ষানুরাগী সদস্য মোঃ শাওয়াল উদ্দিন, সহকারি প্রধান শিক্ষক মোঃ মুসলিম উদ্দিন ও অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ