• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠিত                    বরকলে হাডুডু খেলাকে কেন্দ্র করে দু’পরিবারের মধ্যে সংঘর্ষ আহত ৩                    দীঘিনালায় উৎসবমুখর পরিবেশে চলছে বৈসুক,সাংগ্রাই,বিঝু মেলা                    লামায় ৫৫৩টি গাঁজার গাছ জব্দ, গ্রেপ্তার ১                    বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুল রউফের শাহাদাৎ বার্ষিকীতে রাঙামাটিতে আলোচনা সভা ও বৃত্তি প্রদান                    রাঙামাটিতে কৃষকলীগের ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত                    ভারতের দাদুর বাড়িতে বেড়াতে গিয়ে লাশ হয়ে ফিরলো বরকলের যুবতি রুপালি চাকমা                    রাঙামাটিতে ক্যারিয়ার ভিএস’র শিক্ষামূলক কর্মশালায় ৫০ হাজার টাকার শিক্ষা বৃত্তি প্রদান                    পার্বত্যাঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে হবে-বৃষকেতু চাকমা                    ‘বৈসুক-সাংক্রাই-বিঝু’র প্রধান আকর্ষন ছিল ‘পাজন’                    নারীর জন্য সুবিধাজনক পরিবেশ তৈরী সরকারী কর্মকর্তাদের আইনী দায়িত্ব-ড.শামসুল আরেফীন                    বিলাইছড়ি সেনা জোনের অগ্নি নির্বাপন সামগ্রী বিতরণ                    মহালছড়িতে সাংগ্রাই উপলক্ষে মৈত্রী পানি বর্ষণ খেলা ও পুরস্কার বিতরন                    জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা                    বিলাইছড়িতে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু                    সুবর্ণ ভূমি ফাউন্ডেশন’র বরকলে ৫টি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে হেলথ্ কিটস্ বক্স বিতরণ                    বরকলে মারমা সম্প্রদায়ের সাংগ্রাই জল উৎসবের আয়োজন                    রাঙামাটিতে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী সাংগ্রাই জল উৎসব উদযাপিত                    বান্দরবানে জলকেলিতে মাতোয়ারা তরুণ-তরুণীরা                    বান্দরবানে জেএসএস নেতাকে গুলি করে আহতের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ                    বর্ষবরণ উপলক্ষে বিলাইছড়িতে ঐতিহ্যবাহী আদিবাসী সম্প্রদায়ের খেলাধুলার আয়োজন                    
 

বখাটে শিক্ষক ফারুক তালুকদারের শাস্তির দাবি চেয়ে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 31 Mar 2019   Sunday

বখাটে শিক্ষক ফারুক আহমদ তালুকদার বিপুর শাস্তির দাবিতে সাংবাদিক সম্মেলন করেছে বিপু কর্তৃক হামলার শিকার হওয়া এমাদুল পরিবার। এসময় পরিবারটি নিজেদের নিরাপত্তা দাবি জানান।

 

রোববার রাঙামাটি রিপোটার্স ইউনিটির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে  অভিযোগ করে বলা হয়, ফারুক আহমদ তালুকদার বিপু পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পরও বিপুর বাবা ও বিপুর সন্ত্রাসী বাহিনী মামলা প্রত্যাহারে জন্য চাপ সৃষ্টি করছে। পরিবারের সদস্যদের অপহরণ, খুন, গুমের হুমকি দিচ্ছে। এ অবস্থায় বিপুকে জামিন দিলে সে আরো হামলা করবে। তার জ¦ালা যন্ত্রনায় এলাকার মানুষ অতিষ্ট হয়ে গেছে।

 

এমাদুলের  স্ত্রী সাজিয়া বেগম বলেন, তাদের ছেলেকে লেকার্স পাবলিক স্কুল থেকে উঠিয়ে নিয়ে যাওয়ার হুমকি দিচ্ছে বিপু সন্ত্রাসী বাহিনী। মামলা প্রত্যাহার না করায় বিপুর বাবা প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে। এ অবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চেয়েছেন তিনি।

 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকমর্তা খোরশেদ আলম বলেন, তিনি ফেসবুকে এধরনের একটি ঘটনার খবর দেখতে পেয়েছেন। যদি ঘটনা সত্য হয়ে থাকে তাহলে তাকে চাকরিচ্যুত করা হবে। অনেকের মূখে শুনেছি সে নাকি নিয়মিত স্কুলে যায়নি। ডকুমেন্ট পত্র হাদে পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

কোর্ট পুলিশ পরিদর্শক (জিআরও)বলেন, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে আসাদ উদ্দিনের আদালতে তোলা হলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করার নির্দেশ প্রদান করেন।

 

গেল বুধবার  এমাদুল ও তার স্ত্রী সাজিয়া আক্তার  বনরূপায় ডাক্তারের কাছে আসলে সেখানে তাদের উপর সন্ত্রাসী হামলা করে তাদের মারাত্মক আহত করে ৭০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে বিপু ও তার বাহিনী।এ ঘটনায় কোতয়ালী থানায় মামলা হলে বিপুকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে সে কারাগারে আছে।

 

প্রসঙ্গত বিপু রাঙামাটি শহরের পুরানবস্তি এলাকার বাসিন্দা মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ তালুকদারের ছেলে। সে বাঘাইছড়ি উপজেলায় সাজেক ইউনিয়নের ছয়নাল ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। কিন্তু  সে বিদ্যালয়ে শিক্ষকতা করে না। শিক্ষকতা বর্গা দিয়ে রাঙামাটি শহরের অবস্থান করে সন্ত্রাস, মাদক ব্যবসা, ছিনতাই, অর্থের বিনিময়ে হামলার নেতৃত্ব দেওয়া, অন্যর স্ত্রী ভাগিয়ে নেওয়া , প্রয়োজনে স্বামীকে মারধর ও প্রাণনাশের হুমকি দিয়ে এলাকাছাড়া করাসহ নানান অভিযোগ রয়েছে  তার বিরুদ্ধে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ