• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটির দুর্গম পাহাড়ে বেড়ে উঠা দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ গোলরক্ষক রুপ্না চাকমার গল্প                    রুপ্না ও রিতুপূর্ণাকে জেলা প্রশাসকের তিন লাখ টাকার চেক উপহার                    রাবিপ্রবির নতুন ভিসি হলেন চবি শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা                    রাঙামাটি জেলা পরিষদের `সহকারি শিক্ষক নিয়োগ` পরীক্ষা স্থগিত                    রাঙামাটিতে নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন মীর আবু তৌহিদ,পিবিএম                    সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ ছড়িয়ে পড়েছে খাগড়াছড়িতেও চার লক্ষ টাকা পুরস্কার ঘোষনা জেলা প্রশাসকের                    তিন মাসে পাহাড়ে ১৮টি মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে                    রাঙামাটিতে গণমাধ্যম কর্মীদের নিয়ে তথ্য অধিকার আইন বিষয়ে দুদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন                    লামায় ভূমি দখলের প্রতিবাদে ও দখলকারীদের বিরুদ্ধে শাস্তির দাবীতে রাঙামাটিতে মানবন্ধন                    অবশেষে কাপ্তাই সুইডেন পলিটেকনিকের অ়ভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলি                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা                    খাগড়াছড়ির পানছড়িতে এতিম শিশুসহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ                    ৩২ ঘন্টা হরতাল প্রত্যাহার করেছে পার্বত্য নাগরিক পরিষদ                    শিক্ষক কর্তৃক যৌন হয়রানির অভিযোগে কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিকে শিক্ষার্থীদের বিক্ষোভ-মিছিল                    রাঙামাটি শহরে ৩২ঘন্টার হরতাল ডেকেছে পার্বত্য নাগরিক পষিদ                    জুরাছড়িতে আশিকার উদ্যোগে বন ও জীববৈচিত্র্য রক্ষা বিষয়ে আলোচনা সভা                    রাঙামাটিতে কারাবন্দিদের সাথে ও লিগ্যাল এইডের প্যানেলের বৈঠক                    ইউপিডিএফ সংগঠককে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি ও রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ                    গুইমারায় ইউপিডিএফ নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে ৫ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ                    গুইমারায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত, ট্রাকে আগুন                    রাইখালীতে জেএসএস ও এমএনপির মধ্যে গুলিবিনিময়                    
 
ads

ঈদের ছুটিতে রাঙামােটিতে পর্যটকদের আশানুরুপ সাড়া মিলেনি

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Jul 2022   Tuesday

এবার ঈদের ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের আশানুরুপ সাড়া মিলেনি। ফলে কাঙ্ক্ষিত পর্যটক না আসায় কিছুটা হতাশও হয়েছেন পর্যটন ব্যবসার সাথে সংশ্লিষ্টরা ।

 

জানা গেছে, ঈদুল ফিরতের চেয়ে ঈদুল আযহাতে সব সময়ই পর্যটকদের সমাগম কম হয়ে থাকে। কোরবানির ঈদে কম-বেশি বেশিরভাগ মুসলিম পরিবার পশু কোরবানি দিয়ে থাকেন, এ ব্যস্ততার কারণে অনেকেই বাহিরে বেড়াতে আসেন না। আবার এবার বৃষ্টিপাত ও রোদের তাপে ভারী গরমের কারণে পর্যটক না আসাও অন্যতম একটি কারণ। আবার বিশেষত সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতি ও আসন্ন এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করেও অনেক মানুষ এবারের ঈদে পাহাড়ে বেড়াতে আসেননি। সোমবার ও মঙ্গলবার  শহরের বিভিন্ন পর্যটন ও বিনোদনকেন্দ্র ঘুরে দেখা গেছে, অন্যান্য সময়ের মতো এবার পর্যটকদের তেমন আনাগোনা তেমন ছিল না। যারাই এসব পর্যটন ও বিনোদনকেন্দ্রগুলোতে ভিড় জমিয়েছেন তারা স্থানীয় ও জেলার পাশ্ববর্তী লোকজন।  অনেকেই ঈদের ছুটিতে পরিবারের লোকজনকে একসঙ্গে সময় দিতে এখানে ছুটে এসেছেন।

 

এদিকে, শহরের আবাসিক হোটেল-মোটেলগুলো অন্যান্য বছরে টানা ছুটি ও ঈদের সময়ে শতাধিক বুকিং থাকলেও এবার ৬০-৭০ শতাংশে বেশি রুম বুকিং হয়নি বলে জানা গেছে। অন্যান্য বছরের মতো পর্যটকদের চাপ ছিল না এবার। বর্ষা মৌসুমের কারণে সুবলং জলপ্রপাতে পানি থাকায় পর্যটক ও স্থানীয়দের একটি অংশ কাপ্তাই হ্রদ ও সুবলং ঝর্ণায় ঘুরেছেন। তবে রৌদ্রের খরতাপের কারণে সাধারণত হ্রদে ট্যুরিস্ট বোট নিয়ে ঘুরতে কম দেখা গেছে পর্যটকদের। 

 

সাজেক কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক ও জুমঘর ইকো রিসোর্টের স্বত্ত্বাধিকারী জেরি লুসাই জানান, মঙ্গল ও বুধবার সাজেকের মোটামুটি রিসোর্ট-কটেজগুলো বুকিং আছে। এর আগের দিনগুলোতে ৫০ শতাংশের বেশির ভাগই খালী পড়ে ছিল। আবার দুদিন পর থেকেও এই দশা হবে। এবারের ঈদে সাজেকে খুব বেশি চাপ ছিল না পর্যটকদের।

 

রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান,  সোমবার পর্যটকদের সংখ্যা কম হলেও মঙ্গলবার লোকজনের আগমন বেড়েছে। তার মোটেলের ৬০ শতাংশ রুম বুকিং রয়েছে।  গেল দুদিনে পর্যটন ঝুলন্ত সেতুতে গড়ে এক-দেড় হাজার মানুষ টিকেট কেটে প্রবেশ করেছেন।

 

ট্যুরিস্ট পুলিশের রাঙামাটি অঞ্চলের পুলিশ সুপার মো. সারওয়ার হোসেন জানান, এবারের ঈদে বৃষ্টি ও গরমের কারণে মোটামুটি অন্যান্য সময়ের তুলনায় পাহাড়ে পর্যটকদের সমাগম কম হয়েছে৷ তবে এখনও পর্যন্ত কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি। ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তায় নিরলসভাবে কাজ করছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ