• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে সেনা অভিযানে একে ২২ রাইফেলসহ আটক ৪                    বিশিষ্ট শিক্ষাবিদ ড.মানিক লাল দেওয়ান আর নেই                    করোনায় খাদ্য সংকটে থাকা রাঙামাটি রাজ বন বিহারের বানরদের খাবার দিলেন ডিসি                    ড. আর এস দেওয়ানের আত্মত্যাগ আত্মনিয়ন্ত্রণাধিকার আন্দোলনে অনুপ্রেরণা যোগাবে                    আওয়ামীলীগের খাগড়াছড়ি জেলা কমিটি অনুমোদন,জায়গা হয়নি নৌকা বিরোধী রফিকুল আলমের                    বান্দরবানের জেএসএস এমএন লারমা দলের ৬ হত্যাকান্ডের প্রধান আসামী আটক                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু                    খাগড়াছড়িতে জাতীর পিতা শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত                    খাগড়াছড়িতে বাড়ির আঙিনায় অবৈধ গাঁজার চাষ, ৫ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ২ নারী                    খাগড়াছড়িতে করোনায় নতুন করে ৪ জনের মৃত্যু                    খাগড়াছড়ির পানছড়িতে এক নারীকে কুপিয়ে হত্যা                    কাপ্তাইয়ে দুই দলের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনায় নিহত ১                    বাঘাইছড়িতে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদে সওজের নোটিশ                    বাঘাইছড়িতে অর্ধশতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরন                    নবনিযুক্ত পার্বত্য উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে অভিনন্দন রাঙামাটি প্রেস ক্লাবের                    খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ২য় দিনের খাদ্য সামগ্রী বিতরণ                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টার ব্যবধানে করোনায় আরো এক নারীর মৃত্যু                    খাগড়াছড়িতে জেলা আওয়ামীলীগের খাদ্য সামগ্রী বিতরণ                    খাগড়াছড়িতে করোনায় এক নারীর মৃত্যু                    ৩৩৩ নাম্বারে ফোনে সাজেকে খাদ্য সহায়তা পৌছে দিলেন বাঘাইছড়ি ইউএনও                    রাঙামাটি রির্জাভ বাজারে ৫টি দোকান ঘর ভেঙ্গে খাদে পড়ে বিধস্ত                    
 
ads

রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সন্মেলন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Dec 2019   Friday

শুক্রবার রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

সন্মেলনে বক্তারা  পার্বত্য চট্টগ্রামের   আদিবাসীদের  অধিকার, বঞ্চনা, সুখ দুঃখ ও সংস্কৃতির কথা তাদের সাহিত্য ও কবিতায় ফুটিয়ে তুলতে আদিবাসী লেখক ও কবিদের প্রতি আহ্বান জানান।

 

আমার ভাষা আমার সাহিত্য শ্লোগানকে সামনে রাঙামাটি সাংস্কৃতিক ইনষ্টিটিউট মিলনায়তনে সন্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক হাসান হাফিজ। পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি শিশির চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ মংসানু চৌধুরী, বাংলা একাডেমীর পুরুস্কার প্রাপ্ত সাহিত্যক প্রভাংশু ত্রিপুরা, বিশিষ্ট চারু শিল্পী রফিকুল হক, কবি ও সাহিত্য ক্যসামং মারমা।  সন্মেলনে তিন পার্বত্য  জেলা থেকে  শতাধিক আদিবাসী কবি ও সাহিত্যকরা অংশ নেন। সন্মেলনে আদিবাসী লেখকদের লেখা কয়েকটি বইয়ের উন্মোচন করা হয়। এর আগে বিশিষ্ট কবি ও সাংবাদিক হাসান হাফিজ মোমবাতি প্রজ্জ্বালনের মাধ্যমে দিন ব্যাপী সন্মেলনের উদ্ধোধন করেন।

 

বিকালে দ্বিতীয় অধিবেশনে পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের কমিটি ঘোষনা ও কবিতা পাঠের আসর আয়োজন করা হয়। পরে পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি হিসেবে  মৃত্তিকা চাকমাকে ও সাধারন সম্পাদক আনন্দ জ্যোতি চাকমাকে নির্বাচিত করা হয়। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ