• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বোনের বিয়েতে যাওয়া হল না কলেজ ছাত্রী নেন্সির                    ৯৯৯ নম্বরে ফোনে উদ্ধার হলেন কাপ্তাই লেকে আটকে পড়া ১৭৫ জন শিক্ষক ও শিক্ষার্থী                    খাগড়াছড়ির মানিকছড়িতে লাশবাহী এ্যাম্বুলেন্সের চাপায় স্কুল শিক্ষার্থী নিহত                    খাগড়াছড়ির গুইমারাতে শীতবস্ত্র ও শিক্ষা সামগ্রী বিতরন করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক                    খাগড়াছড়িতে ককবরক ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা                    অটোরিক্সা চালক সেজে রাঙামাটিতে বিআরটিএ কার্যালয়ে দুদকের অভিযান                    বিলাইছড়িতে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতা                    বিলাইছড়িতে হেডম্যান-কারবারী সন্মেলন অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু,গুরুত্বর আহত ১                    রাঙামাটিতে নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে বনভান্তের ১০৪তম জন্মদিন উদযাপন                    পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পাহাড়ে মানুষের ভাগ্যন্নোয়নে কাজ করে যাচ্ছে-নিখিল কুমার চাকমা                    বান্দরবানে ম্রো কার্বারি পাড়ায় অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন                    বিলাইছড়িতে সেনাবাহিনীর চিকিৎসা সহায়তা প্রদান                    রাঙামাটিতে শীতার্থদের মাঝে সেনা বাহিনীর শীতবস্ত্র ও মানবিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে পবিত্র ত্রিপিটকের মোটর শোভাযাত্রা                    জুরাছড়িতে সাড়ে তিন কোটি টাকার চোরাই কাঠ জব্দ                    দৃষ্টি প্রতিবন্ধি শিখা তংচংগ্যা একজন বড় শিল্পী হতে চায়                    লামায় ম্রোপাড়ায় অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনায় তদন্তে জাতীয় মানবধিকার কমিশন                    খাগড়াছড়িতে বই উৎসব উদযাপন                    বাল্য বিবাহ প্রতিরোধ, প্রবিধানমালা, শিশু সুরক্ষা, শিশু অধিকার, জেন্ডার সমতা ও ন্যায্যতা নিয়ে কর্মশালা                    আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ প্রকল্পের কার্যক্রম অবহিতকরণ সভা অনুষ্ঠিত                    
 
ads

খুলেছে খাগড়াছড়ি শিক্ষা প্রতিষ্ঠান গুলো, খুশী শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Sep 2021   Sunday

দীর্ঘ প্রায় ১৮ মাস পর স্কুল খোলায় খুশী পাহাড়ী জেলা খাগড়াছড়ির  শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা। রোবাবার সকালে খাগড়াছড়িন বিভিন্ন স্কুলের শিক্ষকেরা হ্যান্ডস্যানিটাইজার দিয়ে তাপমাত্রা মেপে শিক্ষাথীদের স্কুলে প্রবেশ করিয়েছেন শিক্ষক/শিক্ষিকারা।

 

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা জানান তারা সরকারের সকল ধরনের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে  শিক্ষার্থীদের প্রবেশ করিয়েছেন। যাদের তাপমাত্রা বেশি বা অসুস্থ তারা তাদের স্কুলে আসতে মানা করেছেন। শিক্ষার্থীরা যাতে সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে খেয়াল রাখবেন তারা।
শিক্ষকেরা  আরো জানান স্কুল খোলার ঘোষনা আসার পর থেকে তারা স্কুল পরিস্কার পরিচ্ছন্ন্ করে পাঠদানের উপযোগী করেছেন।   

অভিভাবকেরা জানান তারা এতদিন পরে হলে ও স্কুল খোলার কারনে খুশী। তারা মনে করেন এতদিন স্কুল বন্ধ থাকার কারনে যে ক্ষতি হয়েছে অনন্ত তা কিছুটা হলেও পুসিয়ে নিতে পারবে তাদের ছেলে মেয়েরা।

 

মহাজন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলন কান্তি চাকমা জানান স্কুল খোলার ঘোষনা দেয়ার সাথে সাথে আমরা স্কুলের ক্লাশ রুম গুলো পরিস্কার টরিচ্ছন্ন করে শ্রেণি পাঠদানের উপযোগী করেছি।

 

খাগড়াছড়ি নতুন কুড়ি ক্যান্টমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদ্দীনা জাহান বলেন আমরা শিক্ষার্থীদের তাপমাত্রা নির্নয় করে, হ্যান্ডস্যানিটাইজ করে সকল ধরনের স্বাস্থ্য বিধি মেনে স্কুলে প্রবেশ করেছি।

 

খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা বলেন সরকারের সকল নির্দেশনা মেনে আমার শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করেছি  আর শিক্ষাথীদের সকল স্বাস্থ্যবিধি মেনে চলা পরামর্শ দিয়েছি।

---হিলবিডি২৪/সম্পদনা/সি, আর

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ