• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিলাইছড়িতে বীর মুক্তি যোদ্ধা প্রভাত কান্তি বড়ুয়া আর নেই                    ঘাগড়া বাজারে সড়ক দুর্ঘটনায় আহত স্কুল ছাত্র লিটন মারা গেছে                    উন্নয়ন বোর্ডের ২০২২-২০২৩ অর্থ বছরের পরিচালনা বোর্ডের প্রথম সভা অনুষ্ঠিত                    সাফ শিরোপা জয়ী পাহাড়ের পাঁচ কন্যা রাঙামাটিবাসীর ভালোবাসায় সিক্ত হলেন                    রাঙামাটির দুর্গম পাহাড়ে বেড়ে উঠা দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ গোলরক্ষক রুপ্না চাকমার গল্প                    রুপ্না ও রিতুপূর্ণাকে জেলা প্রশাসকের তিন লাখ টাকার চেক উপহার                    রাবিপ্রবির নতুন ভিসি হলেন চবি শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা                    রাঙামাটি জেলা পরিষদের `সহকারি শিক্ষক নিয়োগ` পরীক্ষা স্থগিত                    রাঙামাটিতে নতুন পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন মীর আবু তৌহিদ,পিবিএম                    সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ ছড়িয়ে পড়েছে খাগড়াছড়িতেও চার লক্ষ টাকা পুরস্কার ঘোষনা জেলা প্রশাসকের                    তিন মাসে পাহাড়ে ১৮টি মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে                    রাঙামাটিতে গণমাধ্যম কর্মীদের নিয়ে তথ্য অধিকার আইন বিষয়ে দুদিনের প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন                    লামায় ভূমি দখলের প্রতিবাদে ও দখলকারীদের বিরুদ্ধে শাস্তির দাবীতে রাঙামাটিতে মানবন্ধন                    অবশেষে কাপ্তাই সুইডেন পলিটেকনিকের অ়ভিযুক্ত শিক্ষককে অন্যত্র বদলি                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা                    খাগড়াছড়ির পানছড়িতে এতিম শিশুসহ শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ                    ৩২ ঘন্টা হরতাল প্রত্যাহার করেছে পার্বত্য নাগরিক পরিষদ                    শিক্ষক কর্তৃক যৌন হয়রানির অভিযোগে কাপ্তাইয়ে সুইডেন পলিটেকনিকে শিক্ষার্থীদের বিক্ষোভ-মিছিল                    রাঙামাটি শহরে ৩২ঘন্টার হরতাল ডেকেছে পার্বত্য নাগরিক পষিদ                    জুরাছড়িতে আশিকার উদ্যোগে বন ও জীববৈচিত্র্য রক্ষা বিষয়ে আলোচনা সভা                    রাঙামাটিতে কারাবন্দিদের সাথে ও লিগ্যাল এইডের প্যানেলের বৈঠক                    
 
ads

খুলেছে খাগড়াছড়ি শিক্ষা প্রতিষ্ঠান গুলো, খুশী শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Sep 2021   Sunday

দীর্ঘ প্রায় ১৮ মাস পর স্কুল খোলায় খুশী পাহাড়ী জেলা খাগড়াছড়ির  শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা। রোবাবার সকালে খাগড়াছড়িন বিভিন্ন স্কুলের শিক্ষকেরা হ্যান্ডস্যানিটাইজার দিয়ে তাপমাত্রা মেপে শিক্ষাথীদের স্কুলে প্রবেশ করিয়েছেন শিক্ষক/শিক্ষিকারা।

 

শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা জানান তারা সরকারের সকল ধরনের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে  শিক্ষার্থীদের প্রবেশ করিয়েছেন। যাদের তাপমাত্রা বেশি বা অসুস্থ তারা তাদের স্কুলে আসতে মানা করেছেন। শিক্ষার্থীরা যাতে সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে খেয়াল রাখবেন তারা।
শিক্ষকেরা  আরো জানান স্কুল খোলার ঘোষনা আসার পর থেকে তারা স্কুল পরিস্কার পরিচ্ছন্ন্ করে পাঠদানের উপযোগী করেছেন।   

অভিভাবকেরা জানান তারা এতদিন পরে হলে ও স্কুল খোলার কারনে খুশী। তারা মনে করেন এতদিন স্কুল বন্ধ থাকার কারনে যে ক্ষতি হয়েছে অনন্ত তা কিছুটা হলেও পুসিয়ে নিতে পারবে তাদের ছেলে মেয়েরা।

 

মহাজন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলন কান্তি চাকমা জানান স্কুল খোলার ঘোষনা দেয়ার সাথে সাথে আমরা স্কুলের ক্লাশ রুম গুলো পরিস্কার টরিচ্ছন্ন করে শ্রেণি পাঠদানের উপযোগী করেছি।

 

খাগড়াছড়ি নতুন কুড়ি ক্যান্টমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদ্দীনা জাহান বলেন আমরা শিক্ষার্থীদের তাপমাত্রা নির্নয় করে, হ্যান্ডস্যানিটাইজ করে সকল ধরনের স্বাস্থ্য বিধি মেনে স্কুলে প্রবেশ করেছি।

 

খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ত্রিনা চাকমা বলেন সরকারের সকল নির্দেশনা মেনে আমার শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করেছি  আর শিক্ষাথীদের সকল স্বাস্থ্যবিধি মেনে চলা পরামর্শ দিয়েছি।

---হিলবিডি২৪/সম্পদনা/সি, আর

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ