• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    বান্দরবানের কোন পাহাড় থেকে আর এক কোদাল মাটিও কাটা যাবে না-জেলা প্রশাসক                    মাটিরাঙ্গায় দুর্বৃত্তের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ঢাকায় গণতান্ত্রিক যুব ফোরাম ও শ্রমজীবী ফ্রন্টের বিক্ষোভ                    সাংস্কৃতিক চর্চায় জড়িত থাকলে কোন যুবক মাদকাসক্ত হবে না-সৌরেন্দ্র নাথ চক্রবর্তী                    খাগড়াছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন                    রাঙামাটিতে রথযাত্রা উৎসব                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন                    লামায় ২০ বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    রাঙামাটিতে আস-সুন্নাহ ফাউন্ডেশনের যাত্রা শুরু                    দেশবরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে রাঙামাটিতে শনিবার থেকে সপ্তাহ ব্যাপী আর্ট ক্যাম্প শুরু হচ্ছে                    খাগড়াছড়িতে চঞ্চুমনি চাকমার উপর হামলার প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ-সমাবশে                    কাপ্তাইয়ে দুদনিের জেন্ডার ভিত্তিক সহিংসতার শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন                    খাগড়াছড়িতে দুর্বৃত্তের হামলায় উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি গুরুতর আহতঃ আটক ৪                    পার্বত্যাঞ্চলের জনগোষ্ঠীদের উন্নয়নের মূলধারায় নিয়ে যেতে সরকার কাজ করছে-জেলা প্রশাসক                    কাপ্তাই কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন                    ড্রাগন ফল চাষে সফল চাষী নাইক্ষ্যংছড়ির তরুন ইউসুফ আজাদ                    জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাঙামাটিতে সংবাদ সন্মেলন                    মাটিরাঙ্গায় ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা                    বিলাইছড়িতে বিশ্ব জনসংখ্যা দিবস পালন                    রাঙামাটিতে ফার্মাসিষ্ট প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের দাবি                    
 

বরকলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুনীতির ও অনিয়মের বিরুদ্ধে জেলা পরিষদের তদন্ত কমিটি গঠন

পুলিন বিহারী চাকমা,বরকল(রাঙামাটি) : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 19 Apr 2017   Wednesday

বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের ব্যাপারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ওই তদন্ত কমিটি কবে কখন কাজ করবে তা জানা যায়নি।


বুধবার এই প্রতিনিধির কাছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান এ তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছেন।


এদিকে, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির ব্যাপারে অতিদ্রুত নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছেন শিক্ষক নেতারা। শিক্ষক নেতারা অভিযোগ করেছেন ইতোমধ্যে ওই শিক্ষা কর্মকর্তা তার বিরুদ্ধে অভিযোগকারী শিক্ষকদের হুমকিসহ নানা ভাবে হয়রানি অপতৎপরতা শুরু করেছেন।


প্রাথমিক শিক্ষক সমিতির উপজেলা ও জেলা সভাপতি অমল চাকমা হতাশা প্রকাশ কওে জানান, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আলতাব হোসেনের ব্যাপারে অভিযোগ করেও এখনো পর্যন্ত তার বিরুদ্ধে করা অনিয়ম দূর্নীতির অভিযোগ সরেজমিনে কোন তদন্ত করা হয়নি। অতিদ্রুত নিরপেক্ষ ভাবে সরেজমিনে তদন্ত করলে ভুক্তভোগী শিক্ষক ও সংশ্লিষ্ট ব্যাক্তিদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করলে সত্যটা বেরিয়ে আসবে বলে তিনি দাবী জানান।


উপজেলার সহকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মিলিন্দ চাকমা ওই শিক্ষা কর্মকর্তার ব্যাপারে জেলা পরিষদ চেয়ারম্যান সহ সদস্যদের সাথে আলাপ করে তার বিরুদ্ধে যেসব বিষয়ে অভিযোগ করা হয়েছে তা নিরপেক্ষ ভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানিয়েছেন। কিন্তু এখনো পর্যন্ত সংশ্লিষ্ট কোন কর্তৃপক্ষ তদন্ত না করায় হতাশা প্রকাশ করছেন ওই শিক্ষক নেতা।


শিক্ষক নেতারা দাবী করেছেন, মোঃ আলতাব হোসেন সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসাবে প্রথম যোগদান করেন নোয়াখালি জেলার সেনবাগ উপজেলায়। সেখানে চাকরীর নিয়োগের কাজপত্র গরমিল থাকায় তাকে বরকল উপজেলায় বদলী করা হয়। গেল ২০১০ সালে বিএনপি সরকার ক্ষমতায় থাকা কালিন আলতাব হোসেন বিএনপির একজন সক্রিয় কর্মী হওয়ায় অনিয়ম দূর্নীতিতে ধরা পরার পরেও চাকরী থেকে বরখাস্ত না করে তাকে দুর্গম বরকলে বদলী করা হয়েছে। এ ব্যাপারে সেনবাগ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসে তদন্ত করলে তার প্রমান পাওয়া যাবে বলে শিক্ষক নেতারা দাবী করেছেন।


উল্লেখ্য, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের নর বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের ব্যাপারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানসহ প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট বিভাগের কাছে লিখিতভাবে অভিযোগ জানায় বরকলের শিক্ষকরা নেতারা।

 

এ ব্যাপারে দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল পত্রিকাসহ কয়েকটি পত্রিকায় ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দূনীর্তির ব্যাপারে প্রকাশিত হয়। এতে সংশ্লিষ্ট প্রশাসন নড়েসরে বসে। এ বিষয়ে জেলা পরিষদ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ