• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    
 

বরকলে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুনীতির ও অনিয়মের বিরুদ্ধে জেলা পরিষদের তদন্ত কমিটি গঠন

পুলিন বিহারী চাকমা,বরকল(রাঙামাটি) : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 19 Apr 2017   Wednesday

বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের ব্যাপারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে ওই তদন্ত কমিটি কবে কখন কাজ করবে তা জানা যায়নি।


বুধবার এই প্রতিনিধির কাছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান এ তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছেন।


এদিকে, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির ব্যাপারে অতিদ্রুত নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছেন শিক্ষক নেতারা। শিক্ষক নেতারা অভিযোগ করেছেন ইতোমধ্যে ওই শিক্ষা কর্মকর্তা তার বিরুদ্ধে অভিযোগকারী শিক্ষকদের হুমকিসহ নানা ভাবে হয়রানি অপতৎপরতা শুরু করেছেন।


প্রাথমিক শিক্ষক সমিতির উপজেলা ও জেলা সভাপতি অমল চাকমা হতাশা প্রকাশ কওে জানান, ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা আলতাব হোসেনের ব্যাপারে অভিযোগ করেও এখনো পর্যন্ত তার বিরুদ্ধে করা অনিয়ম দূর্নীতির অভিযোগ সরেজমিনে কোন তদন্ত করা হয়নি। অতিদ্রুত নিরপেক্ষ ভাবে সরেজমিনে তদন্ত করলে ভুক্তভোগী শিক্ষক ও সংশ্লিষ্ট ব্যাক্তিদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করলে সত্যটা বেরিয়ে আসবে বলে তিনি দাবী জানান।


উপজেলার সহকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মিলিন্দ চাকমা ওই শিক্ষা কর্মকর্তার ব্যাপারে জেলা পরিষদ চেয়ারম্যান সহ সদস্যদের সাথে আলাপ করে তার বিরুদ্ধে যেসব বিষয়ে অভিযোগ করা হয়েছে তা নিরপেক্ষ ভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানিয়েছেন। কিন্তু এখনো পর্যন্ত সংশ্লিষ্ট কোন কর্তৃপক্ষ তদন্ত না করায় হতাশা প্রকাশ করছেন ওই শিক্ষক নেতা।


শিক্ষক নেতারা দাবী করেছেন, মোঃ আলতাব হোসেন সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিসাবে প্রথম যোগদান করেন নোয়াখালি জেলার সেনবাগ উপজেলায়। সেখানে চাকরীর নিয়োগের কাজপত্র গরমিল থাকায় তাকে বরকল উপজেলায় বদলী করা হয়। গেল ২০১০ সালে বিএনপি সরকার ক্ষমতায় থাকা কালিন আলতাব হোসেন বিএনপির একজন সক্রিয় কর্মী হওয়ায় অনিয়ম দূর্নীতিতে ধরা পরার পরেও চাকরী থেকে বরখাস্ত না করে তাকে দুর্গম বরকলে বদলী করা হয়েছে। এ ব্যাপারে সেনবাগ উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসে তদন্ত করলে তার প্রমান পাওয়া যাবে বলে শিক্ষক নেতারা দাবী করেছেন।


উল্লেখ্য, বরকল উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলতাব হোসেনের নর বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগের ব্যাপারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানসহ প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট বিভাগের কাছে লিখিতভাবে অভিযোগ জানায় বরকলের শিক্ষকরা নেতারা।

 

এ ব্যাপারে দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল পত্রিকাসহ কয়েকটি পত্রিকায় ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম দূনীর্তির ব্যাপারে প্রকাশিত হয়। এতে সংশ্লিষ্ট প্রশাসন নড়েসরে বসে। এ বিষয়ে জেলা পরিষদ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ