• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
শান্তিপূর্ন পরিবেশ বাজয় রাখতে সকলকে সন্ত্রাস, চাঁদাবাজদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে                    বরকলে সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার                    বান্দরবান বিকেবি’র ঋণ বিতরণ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    রাঙামাটিতে হিল ফ্লাওয়ারের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা                    মহালছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পরিদর্শনে উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    কাপ্তাই ব্যাঙছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণীকক্ষ সম্প্রসারণ কাজের উদ্বোধন                    খাগড়াছড়িতে সোনালীকা ডে উপলক্ষে বার্ষিক সার্ভিস ও মত বিনিময় সভা                    পাহাড়ি-বাঙালির সম্মিলিত উন্নয়নেই পার্বত্যাঞ্চলে সমৃদ্ধি আসবে-উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে আওয়ামীলীগ সভাপতির ভাগিনাসহ দুজনকে ৮শ পিস ইয়াবাসহ আটক                    রাঙামাটির উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তাদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত                    খাগড়াছড়ি জেলা ফুটবল লীগ ফাইনালে চ্যাম্পিয়ন সার্প-খাগড়াছড়ি                    কাপ্তাই ইউএনও’র উদ্যোগে বদলে গেলো একটি ঘাটের পরিবেশ                    পানছড়ি বাজারের আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালেন কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি                    আলীকদমে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে নির্পোটে ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    পানছড়ি বাজারে ভয়াবহ আগুনে ২৫টি বসত ও দোকান পুড়ে ছাই                    দৈনিক প্রথম আলোর রাঙামাটি প্রতিনিধি সাধন বিকাশ চাকমা সড়ক দুর্ঘটনায় আহত                    এমএন লারমার জীবন দর্শন ও রাজনৈতিক জীবন সংগ্রামকে তরুন প্রজন্মকে নতুন করে ভাবতে হবে-সন্তু লারমা                    এমএন লারমা ছিলেন দেশের সমগ্র খেতে খাওয়া,মেহনতি,শ্রমজীবী মানুষের নেতা                    খাগড়াছড়িতে মারমা উন্নয়ন সংসদের ২দিনের কেন্দ্রীয় সম্মেলনের উদ্বোধন                    
 

মানিকছড়িতে ৩০জন পিএসসি পরীক্ষার্থীদের ইবতেদায়ীর প্রশ্নে পরীক্ষা গ্রহনের অভিযোগ

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Nov 2017   Monday

পিএসসি ও ইবতেদায়ীর সমাপনী পরীক্ষার প্রথম দিনে অনুষ্ঠিত ইংরেজি পরীক্ষায় খাগড়াছড়িতে মানিকছড়ি কেন্দ্রের একটি কক্ষের ৩০ জন পিএসসি শিক্ষার্থীকে ইবতেদায়ীর প্রশ্নের পরীক্ষা দিতে হয়েছে বলে অভিভাবকরা। এতে শিক্ষার্থীদের ভাগ্য নিয়ে দুঃচিন্তায় রয়েছেন অভিভাবকরা।


ক্ষতিগ্রস্ত শিক্ষার্থী,অভিভাবক, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকরা জানান, এবার মানিকছড়ি উপজেলার ৬টি কেন্দ্রে পিএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৮৭৭ জন। এর মধ্যে ছাত্র-৮৪৭ জন এবং ছাত্রী- ১০৩০ জন। অন্যদিকে ইবতেদায়ী ৩টি কেন্দ্রে পরীক্ষার্থীরসংখ্যা ৬৮ জন। এর মধ্যে ছাত্র-৩৮ জন এবং ছাত্রী ৩০জন। উপজেলা সদরস্থ ‘রাণী নিহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়’ পিএসসি কেন্দ্রের ১১২ নং কক্ষের ৩০ জন শিক্ষার্থী যথাক্রমে রাজবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১২ জন, দক্ষিণ হাফছড়ি পাড়া শিশু শিক্ষা কেন্দ্রের ১০জন ও মুসলিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থীর মাঝে ইবতেদায়ীর ইংরেজি প্রশ্ন বিতরণ করেন পর্যবেক্ষকরা। এতে শিক্ষার্থীরা বিষয়টি বুঝতে পেরে কর্তব্যরত শিক্ষকদের কাছে বললেও শিক্ষকরা বিষয়টি আমলে নেননি। ফলে ইবতেদায়ী প্রশ্নেই পরীক্ষা দিতে হয়েছে ক্ষুদে শিক্ষার্থীদের। পরীক্ষা শেষে ওই কক্ষের ছেলে-মেয়েরা অভিভাকদের কাছে এসে কান্নাকাটি শুরু করলে বিষয়টি জানাজানি হয়।


খবর পেয়ে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) শুভাশীষ বড়ুয়া ছুটে যান বং ঘটনা ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠেন। এক পর্যায়ে তিনি শিক্ষার্থীদের পাস করিয়ে দেবেন বলে নিশ্চিয়তা দেন।


হল সুপার মো. আকবর আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভূলবশত এমন ঘটনা ঘটেছে। তবে তিনি দাবি করেন, আধা ঘন্টা পর প্রশ্ন বদলে দেয়া হয়েছে।


কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. মাহমুদুল হাসান বলেন, অসতর্কতার কারণেই এমনটি ঘটেছে।


উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শুভাশীষ বড়–য়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রাববার বিকেল ৪টার দিকে খবর পেয়েছি। এখন তো পরীক্ষার্থীরা সবাই শিশু। তাদের স্বার্থে পরীক্ষা তো পেছানো যাবে না।


লক্ষ্মীছড়ির উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্বে মানিকছড়ি) মো. জাহিদ ইকবাল বলেন, যেহেতু অভিযোগ উঠেছে, সেহেতু প্রকৃত ঘটনা জানতে কেন্দ্র সংশ্লিষ্ট কর্মকর্তা ও শিক্ষকদের চিঠি দেয়া হয়েছে। চিঠির জবাব পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ