• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জেলা পরিষদের সাবেক সদস্য আলহাজ্ব হারিজ চেয়ারম্যান আর নেই                    রাজস্থলীর ১শ ৬০টি গ্রামের মধ্যে ১শ ১৫টিতে বিদ্যুৎ নেই                    বিলাইছড়িতে আওয়ামীলীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন                    বান্দরবানে জেএসএস সমর্থককে গুলি করে হত্যা                    ঘাগড়া বালিকা ফুটবল দলকে আর্থিক সহায়তা দিয়েছে সুবর্ণ ভুমি ফাউন্ডেশন                    মাদকের বিরুদ্ধে কঠোর হতে প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে পরামর্শ পরিষদ চেয়ারম্যানের                    ওয়ার্ল্ড পীস্ এন্ড হিউম্যান রাইটস সোসাইটি রাঙামাটির বর্ষপূর্তি ও গুণীজন সংবর্ধনা                    জাতীয় শিক্ষা সপ্তাহ ৬ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ কাপ্তাই নৌ- বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষকদের নিয়ে ৭দিন ব্যাপী গুণগতমান ও স্বাস্থ্য পুষ্টি বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন                    রাঙামাটিতে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধারের ৬দিনের প্রশিক্ষণ শুরু                    বরকল খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় অফিস নয় যেন গোয়াল ঘর                    আ’মীলীগের প্রতিষ্ঠা বাষির্কীতে বিলাইছড়িতে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটিতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার                    আদিবাসীদের উন্নয়নে অগ্রাধিকার এবং জাতীয় বাজেটে পর্যাপ্ত বাজেট বরাদ্দের দাবী                    রাজস্থলীতে প্রতিবেশ, জলবাযূ পরির্বতন ও অভিযোজন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    বিশ্ব পরিবেশ দিবসে বিলাইছড়িতে র‌্যালী ও আলোচনা সভা                    কাপ্তাইয়ে অবহিতকরণ সভা ও চলচ্চিত্র প্রদর্শন                    জুরাছড়িতে তামাকের বিষাক্ত গন্ধে ভয়াবহ রোগ দেখা দিচ্ছে                    জীবনের নিরাপত্তা চেয়ে রাঙামাটিতে মোহাম্মদ হোসেন নামের এক বয়োবৃদ্ধের সংবাদ সন্মেলন                    মহালছড়িতে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক                    কারিতাসের উদ্যোগে রাজস্থলীতে বিনামূল্য ছাগল বিতরণ                    
 

রাঙামাটিতে জেএসসি জেডিসি ও কারিগরি পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 01 Nov 2017   Wednesday

জেএসসি জেডিসি ও কারিগরী পরীক্ষার প্রথম দিন রাঙামাটিতে শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে।

 

জানা যায়, এবার রাঙামাটি  ১০ উপজেলায় ৩৩ কেন্দ্রে জেএসসিসহ সমমানের পরীক্ষায় এবার মোট ১১হাজার ২৩জন শিক্ষার্থী অংশ নেয়। এতে জেএসসি পরীক্ষার্থী ছিল ১০হাজার ১২জন।অংশ গ্রহন করেছে ৯ হাজার ৭৬৭ জন। অনুপস্থিত ছিল ২শ’৪৫জন। জেডিসিতে মোট পরীক্ষার্থী ছিল ৬শ’৮জন। পরীক্ষায় অংশ নিয়েছে ৫শ’৮১জন। অনুপস্থিত ছিল ২৭জন। কারিগরিতে মোট পরীক্ষার্থী ছিল ৬শ’৯২জন। অংশ গ্রহন করেছে ৬শ’৭৫জন। অনুপস্থিত ছিল ১৭জন।

 

রাঙামাটি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের কেন্দ্র সচিব রাজশ্রী চাকমা(ভারপ্রাপ্ত)প্রধানশিক্ষক জানান, তার বিদ্যালয়ে সদরের ৯টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থী অংশ গ্রহন করেছে। প্রথম দিনের বাংলা প্রথম পত্র পরীক্ষা শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে।

 

জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা জানান,এ বছর রাঙামাটি জেলায় জেএসসিসহ সমমানের পরীক্ষাতে গতকালের বাংলা প্রথমপত্র পরীক্ষায় মোট ১১হাজার ২৩জন অংশ গ্রহন করে। প্রথম দিনের পরীক্ষায় ২৮৯জন অনুপস্থিত ছিলেন। তবে জেলা সদরসহ ১০ উপজেলা ৩৩টি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ভাবে পরীক্ষা দিয়েছে শিক্ষার্থীরা। ৩৩ কেন্দ্রের কোথাও কোন বহিস্কারের খবর পাওয়া যায়নি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ