• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে অটোরিক্সা ভাড়া পুণ নির্ধারণ, যানচলাচল শুরু                    রাঙামাটির কাপ্তাই হ্রদে পানিতে ডুবে এক পর্যটকের মৃত্যু                    রাঙামাটিতে গণ পরিবহন চলাচল বন্ধে যাত্রীদের চরম ভোগান্তি                    বাঘা্ইছড়িতে ধর্ষনের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা                    রাঙামাটিতে শেখ কামালের জন্মদিনে উদ্বোধন হলো উত্তরাধিকার সনদ সিস্টেম।                    রাঙামাটি রাজ বন বিহারে বন্দুকভাঙ্গাবাসীর সার্বজনীন ২২তম মহাসংঘদান                    রাঙামাটিতে শেখ কামালের ৭৩ জন্মবার্ষিকী পালন                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রামে পুষ্টির প্রতিশ্রুতি অগ্রসর বিষয়ে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত                    সভাপতি লোকমান ও সা: সম্পাদক ইকবাল নির্বাচিত                    খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন থেকে রফিকুল ও রিপনকে অব্যাহতি প্রদান                    নানানভাবে হয়রানির শিকার হচ্ছে পাহাড়ী নারীরা                    রাঙামাটিতে যুবদলের নেতা শিশির বিন্দু চাকমার পদত্যাগ পত্র প্রত্যাহার                    খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রামের জন্য পুষ্টির প্রতিশ্রুতি উন্নয়ন নিয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত                    আদিবাসী শব্দ ব্যবহারে সরকারের আপত্তিতে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির                    কাপ্তাইয়ে হাতির ভয়ে পালাতে গিয়ে অটোরিকশা উল্টে আহত-৩                    বাঘাইহাট-মারিশ্যা সড়কে ভারী যান চলাচল বন্ধ                    তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়ায় লাইসেন্স গ্রহণের সিদ্ধান্তে রাঙামাটিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের উদ্বেগ                    তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়ায় লাইসেন্স গ্রহণের সিদ্ধান্তে ক্ষুদ্র ব্যবসায়ীদরে উদ্বেগ                    লোডশেডিং এবং জ্বালানী খাতে অব্যবস্থাপনা বিরুদ্ধে রাঙামাটিতে বিএনপির প্রতিবাদ                    রাঙামাটিতে খালি জায়গায় সবজি, ফল চাষ ও ফুল বাগানের উদ্যোগ নিয়েছেন পুলিশ সুপার                    জলবায়ু পরিবর্তনে মোকাবেলা ও দুর্যোগ ঝুকি হ্রাসে আলোচনা সভা অনুষ্ঠিত                    
 
ads

রাঙামাটির দুর্গম বড়থলিতে দুর্বৃত্তদের গুলিতে নিহত ৩

ষ্টাফ রিপোর্টার ও বিলাইছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Jun 2022   Wednesday

রাঙামাটির বিলাইছড়ি উপজেলার  দুর্গম ৪নং বড়থলি ইউনিয়নে ২নং ওয়ার্ডের সাইজাম পাড়া নামক গ্রামে সন্ত্রাসীদের গুলিতে তিন জন গ্রামবাসী নিহতের খবর পাওয়া গেছে। নিহতরা হলেন চিতারাম ত্রিপুরা(৬৫), বিশ্ব চন্দ্র ত্রিপুরা(৪৯) ও সুভাষ ত্রিপুরা। বিশ্ব চন্দ্র ও সুভাষ সম্পর্কে পিতা-পুত্র। গেল মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাইজাম পাড়ায় এ ঘটনা ঘটেছে।  তবে পুলিশ হত্যাকান্ডের ঘটনাটি নিশ্চিত করতে না পারলেও ৪নং বড়থলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতোমং মারমা  বিষযটি নিশ্চিত করেছেন।


স্থানীয় সূত্র জানায়, গেল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একদল সন্ত্রাসী উপজেলার  বড়থলি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাইজাম পাড়ায় অবস্থান নেয়। সেখানে দুর্বৃত্তরা ওই পাড়ায় বসবাস করা মাত্র তিন পরিবারের ঘর বাড়ীর ওপর লক্ষ্য করে অতর্কিতে এলোপাতাড়ি গুলিবর্ষন করে। এতে ঘটনাস্থলে চিতারাম ত্রিপুরা, বিশ্ব চন্দ্র ত্রিপুরা ও সুভাষ ত্রিপুরা নিহত হন। বিশ্ব চন্দ্র ও সুভাষ সম্পর্কের পিতা-পুত্র। এছাড়া দুর্বৃত্তদের গুলিতে অন্তত পক্ষে শিশু ও নারীসহ ৫ আহত হয়েছে। তবে আহতদের নাম জানা যায়নি।  পরিবারের অন্য সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানা গেছে। অপর একটি সূত্র মতে, ঘটনাটি যে এলাকায় ঘটেছে সেখানে তিনটি পরিবার রয়েছে। সন্ত্রাসীদের ধারণা হয়ত, ওই তিনটি পরিবার পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) সহায়তা করে থাকে। যে কারণেই গ্রামবাসীকে হত্যা করা হয় বলে ধারণা  করছে সূত্রটি।


এদিকে,  কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট  (কেএনএফ)এর তাদের এক ফেইসবুক পেইজে  তথ্য বিভাগের প্রধান সালোমন দাবী করেছেন , কেএনএফ-এর স্পেশ্যাল কমান্ডো ফোর্স হেড-হান্টার টিম  জনসংহতি সমিতির সশস্ত্র শাখা জেএলএ(জুম্ম লিবারেশন আর্মি) এর  সাইজাম বেসমেন্ট ক্যাম্পে সফলভাবে হামলা চালিয়েছে। এতে জেএলএ  বাহিনীর ৩ জন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয়।এসময় জেএলএ এর এলোপাতাড়ি গুলিতে এক শিশু আহত হয় বলে দাবী করেছেন। 

   
বথতলি ইউপি চেয়ারম্যান আতোমং মারমা জানান, গেল`মঙ্গলবার সন্ধ্যার দিকে ইউনিয়নের সাইজাম পাড়ায় হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। দুর্গম গ্রামের এই পাড়াটিতে তিনটি পরিবার বসবাস করে আসছেন। তারা সকলেই ত্রিপুরা জনগোষ্ঠীর। গতকাল সন্ধ্যার দিকে `কুকি চীন` পার্টি তাদের ওপর হামলা করে এবং হামলায় তিনজন নিহত হন।


তিনি আরো বলেন, এর আগেও মে মাসের দিকে ওই পাড়ায় হামলার ঘটনা ঘটেছে। তখন হতাহতের খবর না পেলেই এবার তিনজন মারা গেছেন। মঙ্গলবার সন্ধ্যার দিকে `কুকি চীন পার্টি`র লোকজন পাড়াবাসীকে গুলি করেছে। তিনজন মারা গেছে।


রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাহমুদা বেগম বলেন, `হতাহতের ঘটনা শুনেছি। তবে সত্য মিথ্যা এখনো নিশ্চিত না। দুর্গম এলাকা সেখানে পৌঁছানো কঠিন, তদন্ত চলছে।`


উল্লেখ্য, জেলার বিলাইছড়ি উপজেলার সবচেয়ে দুর্গম এই ইউনিয়নটি। রাঙামাটি-বান্দরবানের সীমান্তবর্তী এই ইউনিয়নটির মানুষ যাতায়াত করে থাকে বান্দরবানের রুমা উপজেলা হয়ে। রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় যেতে হলে পায়ে হেটে যেতে হয়। এতে সময় লাগে  দুই থেকে তিন দিন সময় লাগে। এছাড়া যোগাযোগের মোবাইল নেটওয়ার্কের সুবিধা নেই ওই এলাকায়।  
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

 

সংশ্লিষ্ট খবর:
ads
ads
আর্কাইভ